scorecardresearch
 

NEET PG Counselling 2023: NEET PG কাউন্সেলিং রাউন্ড ৩-এর ফলাফল আজ, বিস্তারিত জানুন

মেডিকেল কাউন্সেলিং কমিটি (MCC) আজ ২৮ সেপ্টেম্বর ২০২৩-এ NEET PG কাউন্সেলিং ২০২৩-এর রাউন্ড ৩-এর জন্য আসন বরাদ্দের ফলাফল প্রকাশ করবে। রাউন্ড ৩-এর জন্য নিবন্ধিত প্রার্থীরা MCC-এর অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ mcc.nic.in-এ যেতে পারেন। লিঙ্কটি সক্রিয় হয়ে গেলে প্রার্থীরা আসন বরাদ্দের ফলাফল পরীক্ষা করতে পারেন। সম্প্রতি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (MoHFW) NEET PG কাউন্সেলিং ২০২৩-এর জন্য PG কোর্সের (মেডিকেল/ডেন্টাল) কাট-অফ শতাংশ কমিয়েছে। সকল বিভাগে প্রার্থীদের যোগ্যতার হার শূন্যে নামিয়ে আনা হয়েছে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • মেডিকেল কাউন্সেলিং কমিটি (MCC) আজ ২৮ সেপ্টেম্বর ২০২৩-এ NEET PG কাউন্সেলিং ২০২৩-এর রাউন্ড ৩-এর জন্য আসন বরাদ্দের ফলাফল প্রকাশ করবে।
  • রাউন্ড ৩-এর জন্য নিবন্ধিত প্রার্থীরা MCC-এর অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ mcc.nic.in-এ যেতে পারেন।

NEET PG Counselling 2023: মেডিকেল কাউন্সেলিং কমিটি (MCC) আজ ২৮ সেপ্টেম্বর ২০২৩-এ NEET PG কাউন্সেলিং ২০২৩-এর রাউন্ড ৩-এর জন্য আসন বরাদ্দের ফলাফল প্রকাশ করবে। রাউন্ড ৩-এর জন্য নিবন্ধিত প্রার্থীরা MCC-এর অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ mcc.nic.in-এ যেতে পারেন। লিঙ্কটি সক্রিয় হয়ে গেলে প্রার্থীরা আসন বরাদ্দের ফলাফল পরীক্ষা করতে পারেন। সম্প্রতি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (MoHFW) NEET PG কাউন্সেলিং ২০২৩-এর জন্য PG কোর্সের (মেডিকেল/ডেন্টাল) কাট-অফ শতাংশ কমিয়েছে। সকল বিভাগে প্রার্থীদের যোগ্যতার হার শূন্যে নামিয়ে আনা হয়েছে।

রাউন্ড ৩-এর জন্য নিবন্ধন সেপ্টেম্বর শুরু হয়েছিল এবং ২৫ সেপ্টেম্বর, ২০২৩-এ বন্ধ হয়েছিল৷ ২৬ ও ২৭ সেপ্টেম্বর আসন বণ্টন প্রক্রিয়া সম্পন্ন হয় এবং আজ আসন বণ্টনের ফলাফল আসবে।

আসন বরাদ্দের ফলাফল কিভাবে পরীক্ষা করবেন? 
NEET UG কাউন্সেলিং ২০২৩ রাউন্ড ৩ আসন বরাদ্দের ফলাফল পরীক্ষা করতে, প্রার্থীরা এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন: 
ধাপ ১: প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট mcc.nic.in দেখুন। 
ধাপ ২: এখন হোম পেজে দেওয়া NEET PG কাউন্সেলিং ট্যাবে ক্লিক করুন। 
ধাপ ৩: এখন 'NEET PG 2023 আসন বরাদ্দ ফলাফল' লিঙ্কটিতে ক্লিক করুন। 
ধাপ ৪: এখন স্ক্রিনে একটি নতুন পৃষ্ঠা প্রদর্শিত হবে। 
ধাপ ৫: এখানে প্রয়োজনীয় শংসাপত্র লিখুন এবং সাবমিট অপশনে ক্লিক করুন। 
ধাপ ৬: আপনার NEET PG কাউন্সেলিং ২০২৩ রাউন্ড ৩ আসন বরাদ্দের ফলাফল স্ক্রিনে প্রদর্শিত হবে। 
ধাপ ৭: এখানে আপনার ফলাফল দেখুন এবং ভবিষ্যতের জন্য ডাউনলোড করুন।

আরও পড়ুন

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, যে প্রার্থীদের নাম আসন বন্টন ফলাফলে প্রদর্শিত হবে তাদের ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর, ২০২৩ এর মধ্যে তাদের বরাদ্দ কলেজ/ইনস্টিটিউটে রিপোর্ট করতে হবে। এমসিসি স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের জন্য ৯ই অক্টোবর নিবন্ধন শুরু করবে। আরও বিস্তারিত জানার জন্য, প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট দেখার জন্য অনুরোধ করা হচ্ছে।

Advertisement

 

Advertisement