scorecardresearch
 

Railway Recruitment 2021 : রেলে গ্রুপ C পদে চাকরির সুযোগ, মাইনে সপ্তম পে কমিশন অনুসারে

Railway Recruitment 2021: এই পদে আবেদন করার জন্য প্রার্থীদর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর। আর সর্বোচ্চ বয়স ২৫ বছর। ২০২২ সালের ১ জানুয়ারি ধরে বয়স গণনা করা হবে।

Advertisement
রেলে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) রেলে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • পূর্ব রেল চাকরির ভাল সুযোগ তৈরি হয়েছে
  • তারা তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি দিয়েছে
  • সেখানে গ্রুপ 'সি' পদে কর্মী নেওয়া হবে

Railway Recruitment 2021: পূর্ব রেল চাকরির বড়সড় সুযোগ তৈরি হয়েছে। তারা তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি দিয়েছে। সেখানে গ্রুপ 'সি' পদে কর্মী নেওয়া হবে। সরকারি নোটিফিকেশন থেকে জানা যাচ্ছে, সেখানে শূন্যপদের সংখ্যা ২১। স্পোর্টস কোটায় এই চাকরি দেওয়া হবে। আবেদনের শেষ দিন ১১ ডিসেম্বর।

কী বলা রয়েছে নোটিফিকেশনে
পূর্ব রেলের ওই নোটিফিকেশনে বলা হয়েছে, ক্যাটিগরি-১ গ্রুপ 'সি'-তে শূন্যপদের সংখ্যা ৫। অন্যদিকে, ক্যাটিগরি-২ গ্রুপ 'সি'-তে শূন্যপদ রয়েছে ১২। এই পদে যাঁরা চাকরি পাবেন, তাঁরা সপ্তম বেতন কমিশন (7th CPC) অনুসারে বেতন পাবেন। 

শিক্ষার যোগ্যতা
ক্যাটিগরি-১ গ্রুপ 'সি'-তে আবেদন করার জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক স্তরের লেখাপড়ার ডিগ্রি থাকা দরকার। অন্যদিকে,  ক্যাটিগরি-২ গ্রুপ 'সি'-র জন্য শিক্ষার যে যোগ্যতা লাগবে তা হল কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ পাশ। এর পাশাপাশি বাকি যোগ্যতা পূরণ করতে হবে।

আরও পড়ুন: Haringhata Live! মুরগি বেছে নিন, কাটাকুটি হবে বিজ্ঞানসম্মত উপায়ে

শিক্ষা এবং খেলার যোগ্যতার ব্যাপারে আরও জানতে সরকারি বিজ্ঞপ্তি দেখা দরকার। সেখানে সব তথ্য রয়েছে। 

বয়স
এই পদে আবেদন করার জন্য প্রার্থীদর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর। আর সর্বোচ্চ বয়স ২৫ বছর। ২০২২ সালের ১ জানুয়ারি ধরে বয়স গণনা করা হবে। এই প্রক্রিয়ায় কোনও বয়সের ছাড় নেই।

ওয়েবসাইটে সব তথ্য
কোনও প্রার্থী এই পদে আবেদন করতে চাইলে সরকারি ওয়েবসাইট দেখতে পারেন। আর তারপর অনলাইনে আবেদন করতে পারেন। আবেদন করার আগে সরকারি নোটিফিকেশন ভাল করে পড়ে নেওয়ার দরকার।

সরকারি নোটিফিকেশন পাওয়ার জন্য এখানে ক্লিক করুন

 

Advertisement
Advertisement