scorecardresearch
 

Madhyamik-HS Result 2024 Date:মে মাসের প্রথমেই মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের রেজাল্ট, হয়ে গেল দিন ঘোষণা; বিস্তারিত

একেবারে লোকসভা ভোটের ভরা মরসুমেই বেরোতে চলেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফল। সংবাদমাধ্যমের একাংশে প্রকাশ এবার ২ মে বের হচ্ছে মাধ্যমিকের রেজাল্ট। ২ মে ফলপ্রকাশের দিনই রেজাল্ট হাতে পাবেন পরীক্ষার্থীরা। একইসঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটেও দেখা যাবে ফল। আর ৮ মে প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের ফলাফল।

Advertisement
মে'র প্রথমেই মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের রেজাল্ট মে'র প্রথমেই মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের রেজাল্ট

একেবারে লোকসভা ভোটের  ভরা মরসুমেই বেরোতে চলেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফল। সংবাদমাধ্যমের একাংশে প্রকাশ এবার  ২ মে বের হচ্ছে মাধ্যমিকের রেজাল্ট।  ২ মে ফলপ্রকাশের দিনই রেজাল্ট হাতে পাবেন পরীক্ষার্থীরা।  একইসঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটেও দেখা যাবে ফল। আর ৮ মে প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের ফলাফল।

 রেজাল্ট কবে বের হবে তা নিয়ে জল্পনা চলছিল বেশ কয়েকদিন ধরেই। এপ্রিলের শেষ বা মে'র একেবারে শুরুতেই মাধ্যমিক- উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হতে পারে, এমনটা শোনাও যাচ্ছিল।  মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, লোকসভা নির্বাচনের জন্য মাধ্যমিকের ফলাফল প্রকাশ করার ক্ষেত্রে কোনও সমস্যা হবে না। তাই মে মাসের প্রথম সপ্তাহের মধ্যেই মাধ্যমিকের রেজাল্ট বেরোতে পারে।  সূত্রের খবর ছিল  মে মাসের প্রথম সপ্তাহেই বেরোতে পারে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলও।

পর্ষদের তরফে  জানানো হয়েছে, আগামী ২ মে মাধ্যমিকের ফল প্রকাশ হবে। এবার মাধ্যমিক শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি থেকে। যা শেষ হয় ওই মাসের ১২ তারিখ। সেক্ষেত্রেব সব কিছু ঠিক থাকলে ৮০ দিনের মধ্যে মাথায় মাধ্যমিকের ফল প্রকাশিত হবে।  অন্যদিকে এ বছর ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। শেষ হয় ২৯ ফেব্রুয়ারি। ফল প্রকাশ হবে ৮ মে অর্থাৎ ৬৯ দিনের মাথায়।

আরও পড়ুন

ফল প্রকাশের দিনই মাধ্যমিক পরীক্ষার্থীরা মার্কশিট পাবেন। আর অন্যদিকে ফল প্রকাশের দুই সপ্তাহের মধ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা মার্কশিট পেতে পারেন। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক মিলিয়ে এবার প্রায় ১৮ লক্ষ ছাত্রছাত্রী পরীক্ষায় বসেছিলেন।

Advertisement