scorecardresearch
 

CBSE Result 2022 : UGC-র বড় পদক্ষেপ, CBSE দ্বাদশের রেজাল্টের অপেক্ষার মধ্যেই পড়ুয়াদের জন্য সুখবর

ইউজিসি-র জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড ১৯-এর কারণে, সিবিএসই বোর্ডের টার্ম ১ এবং টার্ম ২ পরীক্ষা নেওয়া হয়েছিল। টার্ম ১-এর পারফরম্যান্স আগেই স্কুলে পাঠান হয়েছে। এখন ফলাফল প্রকাশের জন্য টার্ম ২-এর মূল্যায়ন প্রক্রিয়া চলছে। উভয় পরীক্ষার মিলিত ফলাফল বিচার করে চূড়ান্ত রেজাল্ট প্রকাশ করা হবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সিবিএসই-র দ্বাদশের পরীক্ষার্থীরা রেজাল্টের অপেক্ষায়
  • পরীক্ষার্থীদের জন্য পদক্ষেপ ইউজিসি-র
  • সুবিধা হতে পারে ছাত্রছাত্রীদের

সিবিএসই (CBSE) দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার রেজাল্টের অপেক্ষায় থাকা পরীক্ষার্থীদের জন্য সুখবর। ফলাফল বিলম্ব হওয়ার প্রেক্ষিতে বড় পদক্ষেপ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (UGC)। সমস্ত উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে স্নাতকে ভর্তি প্রক্রিয়ার শেষ তারিখ বিবেচনা করার জন্য অনুরোধ জানিয়ছে ইউজিসি। একটি ট্যুইট করে এই তথ্য জানিয়েছেন ইউজিসির চেয়ারম্যান এম জগদীশ কুমার।

এম জগদীশ কুমার তার টুইটে লিখেছেন, 'ইউজিসি সমস্ত উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানকে অনুরোধ করছে সিবিএসই-র দ্বাদশ শ্রেণীর ফলাফল (CBSE 12th Result 2022) প্রকাশের পরে তাদের স্নাতকে ভর্তি প্রক্রিয়ার শেষ তারিখ ঠিক করতে, যাতে শিক্ষার্থীদের পর্যাপ্ত সময় দেওয়া যায়।'

অন্যদিকে ইউজিসি-র জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড ১৯-এর কারণে, সিবিএসই বোর্ডের টার্ম ১ এবং টার্ম ২ পরীক্ষা নেওয়া হয়েছিল। টার্ম ১-এর পারফরম্যান্স আগেই স্কুলে পাঠান হয়েছে। এখন ফলাফল প্রকাশের জন্য টার্ম ২-এর মূল্যায়ন প্রক্রিয়া চলছে। উভয় পরীক্ষার মিলিত ফলাফল বিচার করে চূড়ান্ত রেজাল্ট প্রকাশ করা হবে।

কবে বেরোতে পারে রেজাল্ট?
সূত্রের খবর, সিবিএসই এই সপ্তাহে দশম ও দ্বাদশের ফলাফল জারি করতে পারে। ১৫ জুলাইয়ের মধ্যে প্রকাশ হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে এই বিষয়ে সিবিএসই এখনও কোনও নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করেনি। এক্ষেত্রে পরীক্ষার্থীদের cbse.gov.in, cbseresults.nic.in এবং  parikshasangam.cbse.gov.in-এ নজর রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।  

Advertisement

আরও পড়ুনফ্রেঞ্চ ফ্রাই-এর জন্ম ফ্রান্সে? কীভাবে জনপ্রিয়? চমকে দেওয়া ইতিহাস


 

Advertisement