scorecardresearch
 

WB Primary TET Exam 2022: প্রাথমিক TET পরীক্ষার রেজিস্ট্রেশন-অ্যাডমিট কার্ড কীভাবে? জানালেন পর্ষদ সভাপতি

WB Primary TET Exam 2022: ১১ ডিসেম্বর প্রাথমিকে টেট (TET 2022) পরীক্ষা হবে। পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই পরীক্ষার মাধ্যমে ১১ হাজারেরও বেশি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। পরীক্ষার রেজিস্ট্রেশন কবে থেকে? জেনে নিন...

Advertisement
১১ ডিসেম্বর প্রাথমিকের টেট পরীক্ষা। ১১ ডিসেম্বর প্রাথমিকের টেট পরীক্ষা।
হাইলাইটস
  • ১১ ডিসেম্বর প্রাথমিকে টেট (TET 2022) পরীক্ষা হবে।
  • পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ।
  • এই পরীক্ষার মাধ্যমে ১১ হাজারেরও বেশি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে।

WB Primary TET Exam 2022: ১১ ডিসেম্বর প্রাথমিকে টেট (TET 2022) পরীক্ষা হবে। পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Primary Education Board)। এই পরীক্ষার মাধ্যমে ১১ হাজারেরও বেশি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। এই নিয়োগের জন্য ১১ ডিসেম্বর প্রাথমিকে টেট (TET 2022)-এর লিখিত পরীক্ষা।

আরও পড়ুন: ১১ ডিসেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগে TET পরীক্ষা, বিজ্ঞপ্তি জারি

সোমবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের (West Bengal Primary Education Board) সভাপতি গৌতম পাল (Goutam Pal) আজ সাংবাদিকদের মুখোমুখি হন। তিনি সাংবাদিকদের জানান, নিয়োগ প্রক্রিয়া শুরু হবে পুজোর পর। লক্ষ্মীপুজোর পর কালীপুজোর আগে প্রার্থীদের আবেদন ও রেজিস্ট্রেশনের জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদের পোর্টাল খুলে দেওয়া হবে। এই পোর্টাল থেকেই প্রার্থীরা তাঁদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। এ বছর থেকে প্রতি বছর হবে প্রাথমিকের টেট পরীক্ষা।

গৌতমবাবু এদিন এটাও জানিয়েছেন, রাজ্যের বিভিন্ন প্রান্তে যে সকল টেট পরীক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তাঁরাও এই পরীক্ষার জন্য আবেদন জানাতে পারবেন।  কালিপুজোর আগে এই রেজিস্ট্রেশন প্রক্রিয়াও শেষ হয়ে যাবে। তারপরেই জানা যাবে এই বছর ঠিক কতজন পরীক্ষার্থী এই চাকরির পরীক্ষার জন্য আবেদন করেছেন।

এদিকে ২০২০ সালে প্রাথমিকে নিয়োগের পর এখনও ৩,৯২৯টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সব নথি খতিয়ে দেখে উপযুক্ত প্রার্থীদের নিয়োগের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। প্রথমিক স্কুল শিক্ষক নিয়োগ মামলার পরবর্তি শুনানি ১১ নভেম্বর। ২০২০ সালে প্রাথমিকে নিয়োগের ১৬,৫০০টি শূন্যপদের মধ্যে বেশি কয়েক হাজার পদ খালি থাকার দাবি করেন প্রার্থীদের একাংশ। এই মর্মে মামলা করে ওই শূন্যপদগুলিতে যোগ্য প্রার্থীদের নিয়োগের দাবি জানান প্রার্থীরা। সেই মামলার রায়েই আজ ৩,৯২৯টি শূন্যপদে অবিলম্বে যোগ্য প্রার্থীদের নিয়োগের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

Advertisement

Advertisement