scorecardresearch
 

West Bengal Higher Secondary Routine Change : উচ্চমাধ্যমিকের রুটিনে পরিবর্তন, ৪ দিনের পরীক্ষা-সূচি বদল

এই বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে আমাগী ২ এপ্রিল। পরীক্ষা চলবে ২৬ এপ্রিল পর্যন্ত। মূলত JEE Main পরীক্ষার জন্যই এই দিনক্ষণ পরিবর্তন বলে জানানো হয়েছে সংসদের তরফে। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • উচ্চমাধ্যমিকের ৪ দিনের পরীক্ষায় পরিবর্তন
  • পরীক্ষার নতুন দিন জারি
  • রইল নয়া রুটিন

উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচিতে পরিবর্তন (West Bengal Higher Secondary Board Exam Date 2022)। সোমবার এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (West Bengal Higher Secondary Board)। এদিন সাংবাদিক বৈঠকে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানান, মোট ৪ দিনের পরীক্ষার সূচিতে পরিবর্তন আনা হয়েছে। পরিবর্তে সেই পরীক্ষাগুলি কবে হবে সেটিও জানিয়ে দেন তিনি। 

নয়া সূচি
পরীক্ষার নতুম সূচি অনুযায়ী- 
১৩ এপ্রিলের পরীক্ষা হবে ১৮ এপ্রিল
১৬ এপ্রিলের পরীক্ষা হবে ১৩ এপ্রিল
১৮ এপ্রিলের পরীক্ষা হবে ২৫ এপ্রিল
২০ এপ্রিলের পরীক্ষা হবে ২৬ এপ্রিল

প্রসঙ্গত এই বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে আমাগী ২ এপ্রিল। পরীক্ষা চলবে ২৬ এপ্রিল পর্যন্ত। মূলত JEE Main পরীক্ষার জন্যই এই দিনক্ষণ পরিবর্তন বলে জানানো হয়েছে সংসদের তরফে। 

এদিকে, মাধ্যমিকের মতো উচ্চমাধ্যমিকের সময়েও ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। তাছাড়া স্কুলগুলিতে নজর রাখার জন্য একজন স্পেশাল অবজারভারও নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতিমধ্যেই স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর জায়গাগুলির তালিকা তৈরি করা হয়েছে, যা সরকারের কাছে পাঠানো হবে। পাশাপাশি স্পর্শকাতর জায়গাগুলির ভিডিওগ্রাফি করা হবে বলেও জানান হয়েছে সংসদের তরফে। তবে একাদশ শ্রেণির পরীক্ষা সূচি একই থাকবে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুনসমুদ্রের নিচে ১২০০ বছরের পুরনো শহর! চাঞ্চল্যকর দাবি এই ব্যক্তির


 

Advertisement