scorecardresearch
 

West Bengal JEE 2024: জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার অ্যাডমিট কার্ড কীভাবে ডাউনলোড? রইল Link

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ডের পরীক্ষা আগামিকাল রবিবার অর্থাৎ ২৮ এপ্রিল। ১০ দিন আগেই অ্যাডমিট কার্ড প্রকাশ পায়। গত ১৮ এপ্রিল পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (WBJEE 2024) এর অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

West Bengal JEE 2024 Admit Card Download: রাজ্য জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ডের পরীক্ষা আগামিকাল রবিবার অর্থাৎ ২৮ এপ্রিল। ১০ দিন আগেই অ্যাডমিট কার্ড প্রকাশ পায়। গত ১৮ এপ্রিল পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (WBJEE 2024) এর অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যে প্রার্থীরা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট, wbjeeb.nic.in এ গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেছেন। যারা এখনও করেননি, তারা জেনে নিন, কীভাবে জয়েন্টের অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন।

পরীক্ষার্থীরা আগামী ২৮ এপ্রিল দুপুর ২টো পর্যন্ত ডাউনলোড করতে পারবেন এই অ্যাডমিট কার্ড। এই অ্যাডমিট কার্ড ভালভাবে পর্যবেক্ষণ করতে হবে পরীক্ষার্থীদের এবং কোনও ভুল চোখে পড়লে তা WBJEE কর্তৃপক্ষের নজরে আনতে হবে, তাঁদের সঙ্গে অবশ্যই যোগাযোগ করতে হবে।  

অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য WBJEE 2024 আবেদন নম্বর এবং পাসওয়ার্ড প্রয়োজন হবে। কীভাবে সেই অ্যাডমিট কার্ড পাবেন জেনে নিন। 

আরও পড়ুন

WBJEE অ্যাডমিট কার্ড ২০২৪ ডাউনলোড লিঙ্ক

পশ্চিমবঙ্গ JEE পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে প্রথমে wbjeeb.nic.in-এ যান।
- WBJEE 2024 ট্যাবটি খুলুন।
- WBJEE 2024 অ্যাডমিট কার্ড লিঙ্কটি খুলুন।
- নিজের অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড লিখুন।
- অ্যাডমিট কার্ড চেক করে ডাউনলোড করুন।

অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পরে, যাচাই করে দেখুন নিজের নাম, ফটো এবং স্বাক্ষর সঠিকভাবে প্রিন্ট আছে কিনা। কোনও ত্রুটি থাকলে পরীক্ষা পরিচালনাকারী কর্তৃপক্ষকে জানাতে হবে। 

পরীক্ষায় এই নথিগুলি সঙ্গে  রাখুন
- অ্যাডমিট কার্ডের প্রিন্ট করা কপি 
- ছবির একটি কপি যা ফটো অ্যাপ্লিকেশনে আপলোড করেছিলেন
- একটি ফটো আইডি কার্ড যেমন আধার কার্ড, প্যান কার্ড, পাসপোর্ট, ভোটার আইডি বা অনুরূপ কিছু। 

Advertisement

এই নথিগুলি আপনার সঙ্গে  নিতে ভুলবেন না তাহলে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। দুটি শিফটে হবে- প্রথম পত্র (অঙ্ক) হবে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং দ্বিতীয় পত্র (পদার্থ, রসায়ন) দুপুর ২টা থেকে ৪টে পর্যন্ত।

Advertisement