scorecardresearch
 

WBJEE 2023 Counselling Date: জয়েন্টের কাউন্সেলিং শুরু হচ্ছে কবে থেকে? জানালেন বোর্ডের চেয়ারম্যান

প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স ২০২৩-এর ফল। পরীক্ষার ২৬ দিন পর হল ফলপ্রকাশ। এখন প্রশ্ন কাউন্সেলিং কবে শুরু হবে। জয়েন্ট এন্ট্রাস বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, ৩০ জুনের আগে কাউন্সেলিং শুরু হবে না। তারপরও কিছু সময় লাগতে পারে। তবে যত তাড়াতাড়ি সম্ভব কাউন্সেলিং শুরু করতে সকলে সচেষ্ট।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স ২০২৩-এর ফল
  • পরীক্ষার ২৬ দিন পর হল ফলপ্রকাশ
  • ৩০ জুনের আগে কাউন্সেলিং শুরু হবে না

WBJEE 2023 Counselling Date: প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স ২০২৩-এর (West Bengal Joint Entrance 2023) ফল। পরীক্ষার ২৬ দিন পর হল ফলপ্রকাশ। সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করছেন বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা। এখন প্রশ্ন কাউন্সেলিং (Counselling) কবে শুরু হবে। জয়েন্ট এন্ট্রাস বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, ৩০ জুনের আগে কাউন্সেলিং শুরু হবে না। তারপরও কিছু সময় লাগতে পারে। তবে যত তাড়াতাড়ি সম্ভব কাউন্সেলিং শুরু করতে সকলে সচেষ্ট।

জয়েন্টের কাউন্সেলিং এবার কিছুটা সরলীকরণ করা হয়েছে। জয়েন্ট এন্ট্রাস বোর্ডের চেয়ারম্যান বলেছেন, 'এবার একটি অ্যাপও তৈরি করা হয়েছিল, যেটির মাধ্যমে সেন্টার ইনচার্জদের সঙ্গে রিয়াল টাইম যোগাযোগ রাখা সম্ভব হয়েছিল। OMR শিট ও বুকলেটেও পরিবর্তন আনা হয়েছিল। তিনটি সর্বভারতীয় সংস্থার ওপর আমরা কাউন্সিলিংয়ের জন্য নির্ভর করি। কাউন্সেলিং এবার কিছুটা সরলীকরণ করা হয়েছে। একটা পুস্তিকা আমরা বের করেছি। ছাত্র ছাত্রীদের কাছে পৌঁছে দেব সেই পুস্তিকা। এটা পড়লে কাউন্সেলিং অনেক সুবিধা হবে। কাউন্সেলিংয়ের আগে কী বিষয় নিয়ে পড়বে তা যেন ছাত্রছাত্রীরা আগে থেকে ভালভাবে দেখে। বোর্ডের ওয়েবসাইট যেন ভালভাবে দেখে। কোন কলেজে, কী পড়ানো হয় তা আগে থেকে যেন পুস্তিকা পড়ে দেখে নেয়।'

রাজ্য জয়েন্ট এন্ট্রান্সে প্রথম সাহিল আখতার, দ্বিতীয় সোহম দাস এবং তৃতীয় সারা মুখোপাধ্যায়। গত ৩০ এপ্রিল পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়। আজ বিকেল ৪টে থেকে ব়্যাঙ্ক কার্ড (Rank Card) ডাউনলোড করা যাবে। এবার ১.২৪ লক্ষের বেশি পরীক্ষার্থী রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করেছিলেন। মোট ৩০৬ টি কেন্দ্রে পরীক্ষা হয়েছিল। ৩০৩ কেন্দ্র ছিল বাংলায়। একটি অসম ও বাকি দুটি ত্রিপুরায়। 

Advertisement
Advertisement