scorecardresearch
 

West Bengal SSC Recruitment: মেধাতালিকায় থাকা সবার নিয়োগ, জানাল SSC, সোম-বঙ্গে চাকরির জোয়ার

সোমবার একগুচ্ছ চাকরির খবর। প্রাথমিক টেট পরীক্ষা ১১ ডিসেম্বর। এসএসসি জানাল, মেধাতালিকায় থাকা সবার চাকরি। এ দিন এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানান, উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ইন্টারভিউ বোর্ড তৈরি হয়ে গিয়েছে। আদালতের নির্দেশ পেলেই ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়া হবে।

Advertisement
এসএসসি চাকরিপ্রার্থীদের অবস্থান। এসএসসি চাকরিপ্রার্থীদের অবস্থান।
হাইলাইটস
  • নিয়োগের ঘোষণা এসএসসি-র।
  • আদালতের অনুমতি পেলে ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়া হবে।

পুজোর আগে একগুচ্ছ চাকরির খবর রাজ্যে। হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে অনেকে চাকরি পেতে চলেছেন। সাংবাদিক বৈঠক করে প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল জানালেন, প্রাথমিক শিক্ষক নিয়োগের পরবর্তী পরীক্ষা হবে ১১ ডিসেম্বর। ১১ হাজার শূন্যপদ। এদিকে, উচ্চ প্রাথমিক, শারীর শিক্ষা ও কর্মশিক্ষার চাকরি প্রার্থীদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে ঘোষণা করেছেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। 

স্কুল সার্ভিস কমিশন পরীক্ষার মেধাতালিকায় থাকার পরেও চাকরি হয়নি বলে অভিযোগ। রাস্তায় বসে প্রতিবাদ করছেন চাকরিপ্রার্থীরা। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গেও বৈঠক করেছেন তাঁরা। ওই বৈঠকের পর ব্রাত্য বলেছিলেন,'এই নিয়োগের জন্য অনেক সুপার নিউম্যারিকাল পোস্ট তৈরি করতে হবে।' সোমবার এ ব্যাপারে বৈঠক হয় এসএসসি ভবনে। ওই বৈঠক শেষে এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানান,'দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। বিজ্ঞপ্তি জারি হবে পুজোর আগেই।'

এ দিনই পর্ষদ জানিয়েছে, টেট পরীক্ষা হবে আগামী ১১ ডিসেম্বর। এই আবহেই চাকরিপ্রার্থীদের পুজোর আগে সুখবর দিল কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে, উচ্চ প্রাথমিকের নিয়োগের জন্য ইন্টারভিউ বোর্ড গঠন সম্পন্ন হয়েছে। আদালতের অনুমতি পেলে ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়া হবে। নিয়োগ হবে ১১ টি বিষয়ে। আদালতের অনুমতি পেলে পুজোর আগেই প্রকাশ হবে বিজ্ঞপ্তি। উচ্চ প্রাথমিক, শারীর শিক্ষা ও কর্মশিক্ষার চাকরি প্রার্থীরা সুযোগ পাবেন। বলে রাখি, শারীর শিক্ষায় শূন্যপদের সংখ্যা ৮২৪ ও কর্মশিক্ষায় শূন্যপদ ৫৮৫।  

এ দিন এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানান, উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ইন্টারভিউ বোর্ড তৈরি হয়ে গিয়েছে। আদালতের নির্দেশ পেলেই ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়া হবে। কোন স্কুলে কত শূন্যপদ রয়েছে তা বিকাশ ভবনের তরফে জানানো হলেই বিজ্ঞপ্তি জারি করা হবে।

Advertisement

তিনি আরও বলেন,'এই নিয়োগ সরকারের নির্দেশ মেনেই হচ্ছে। সরকার যে সুপার নিউম্যারিকাল পোস্ট তৈরি করেছে তার থেকে কমই আছে ওয়েটিং লিস্টে। ফলে মেধাতালিকায় থাকা সকলেরই চাকরি হয়ে যাবে। বিজ্ঞপ্তি জারি পরেই কাউন্সিলিং শুরু হবে। বাড়ির কাছাকাছি চাকরি পাবেন সবাই।'

উল্লেখ্যে এসএসসি-র ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীদের ব্যাপারে আশ্বাস গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষামন্ত্রীও জানান,আইনের গণ্ডিতে থেকে যতটা করা সম্ভব সেই চেষ্টাই করা হবে। মুখ্যমন্ত্রী, অর্থমন্ত্রকের অনুমোদন প্রয়োজন। সব দিক খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে এসএসসি। 

আরও পড়ুন- ১১ ডিসেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগে TET পরীক্ষা, বিজ্ঞপ্তি জারি

Advertisement