scorecardresearch
 

BJP-তে 'উত্তরাধিকার যুদ্ধ', অমিত শাহের রাস্তা পরিষ্কার করছেন মোদী: কেজরিওয়াল

বিজেপিতে একটি 'উত্তরাধিকার যুদ্ধ' চলছে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তাঁর উত্তরসূরি হিসেবে দায়িত্ব নেওয়ার পথ পরিষ্কার করছেন। একথা বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Advertisement
Delhi Chief Minister and AAP convenor Arvind Kejriwal spoke to India Today TV on Friday. Delhi Chief Minister and AAP convenor Arvind Kejriwal spoke to India Today TV on Friday.
হাইলাইটস
  • বিজেপিতে একটি 'উত্তরাধিকার যুদ্ধ' চলছে
  • একথা বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

বিজেপিতে একটি 'উত্তরাধিকার যুদ্ধ' চলছে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তাঁর উত্তরসূরি হিসেবে দায়িত্ব নেওয়ার পথ পরিষ্কার করছেন। একথা বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইন্ডিয়া টুডে টিভির প্রীতি চৌধুরীর সঙ্গে একান্ত সাক্ষাৎকারে অরবিন্দ কেজরওয়াল বলেছেন, 'আপনি নেট (ইন্টারনেট) দেখুন, অমিত শাহ জি নিজেই ২০১৯ সালে বলেছিলেন যে আমরা ৭৫ বছর বা তার বেশি বয়সের সমস্ত নেতাদের অবসরে পাঠাচ্ছি এবং এর সঙ্গে কোনও আপস নেই। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর পদ গ্রহণের পর, নরেন্দ্র মোদী নিজেই এই নিয়ম প্রয়োগ করেছিলেন যে ৭৫ বছর বয়সের পরে কাউকে দল (বিজেপি) এবং সরকারে কোনও দায়িত্ব দেওয়া হবে না। সেই নিয়ম অনুসারে, আডবাণীজি অবসরপ্রাপ্ত হয়েছিলেন, মুরলি মনোহর যোশীজি অবসরপ্রাপ্ত হয়েছিলেন, সুমিত্রা মহাজনজিকে পদত্যাগের পরে অবসরে পাঠানো হয়। তাই অবশ্যই তাঁরা নিজেরাও নিয়ম মেনে চলবেন।'

কেজরিওয়াল বলেন, 'তাঁদের দলের অভ্যন্তরে একটি কুৎসিত উত্তরাধিকার যুদ্ধ চলছে। প্রধানমন্ত্রী যেভাবে একে একে প্রতিটি নেতাকে সরিয়ে দিয়েছিলেন, শিবরাজ সিং চৌহানকে সরিয়ে দেওয়া হয়েছিল, বসুন্ধরা রাজেকে সরিয়ে দেওয়া হয়েছিল, খট্টর সাহেবকে সরিয়ে দেওয়া হয়েছিল, রমন সিংকে সরিয়ে দেওয়া হয়েছিল... যোগীজি বাকি আছে, কিন্তু গুজব রয়েছে যে এখন যোগীজিকেও সরিয়ে দেওয়া হবে।' কেজরিওয়ালের আরও দাবি, ২০২৫ সালের ১৭ সেপ্টেম্বর যেদিন ৭৫ বছরে পড়বেন সেদিন নরেন্দ্র মোদী তাঁর উত্তরসূরি করবেন অমিত শাহকে।

এদিকে, এএপি প্রধানের দাবি অস্বীকার করেছে বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন যে নরেন্দ্র মোদী আবার দেশের প্রধানমন্ত্রী হবেন এবং তাঁর তৃতীয় মেয়াদ পূর্ণ করবেন।

Advertisement