scorecardresearch
 

Mamata Banerjee: 'BJP-কে তুষ্ট করতেই এগুলো করছে,' গরমে নির্বাচন নিয়ে ক্ষুব্ধ মমতা

Mamata Banerjee: গত সাত দশকের মধ্যে এত উষ্ণতম গরম পায়নি কলকাতা। খালি কলকাতা বললে ভুল হবে, গোট বাংলা। তাপ-যন্ত্রণায় অতিষ্ঠ গোটা রাজ্য। গায়ে ফোস্কা পড়া তাপপ্রবাহের মধ্যেই আরও ৫ দফায় ভোট বাকি রয়েছে বাংলায়। আর এই নিয়েই এবার উষ্মা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
তপপ্রবাহের মাঝে ভোট নিয়ে কমিশনকে নিশানা মমতার তপপ্রবাহের মাঝে ভোট নিয়ে কমিশনকে নিশানা মমতার

Mamata Banerjee: গত সাত দশকের মধ্যে এত  উষ্ণতম গরম পায়নি কলকাতা।  খালি কলকাতা বললে ভুল হবে, গোট বাংলা। তাপ-যন্ত্রণায় অতিষ্ঠ গোটা রাজ্য।  গায়ে ফোস্কা পড়া তাপপ্রবাহের মধ্যেই আরও ৫ দফায় ভোট বাকি রয়েছে বাংলায়। আর এই নিয়েই এবার উষ্মা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তৃণমূলনেত্রী দুটি জনসভা করেন  মালদা এবং মুর্শিদাবাদে দলীয় প্রার্থীদের সমর্থনে, সেখান থেকেই প্রখর গ্রীষ্মে ভোট নিয়ে নির্বাচন কমিশনকে আক্রমণ শানালেন মমতা।

মুর্শিদাবাদের ফরাক্কার বল্লালপুরের মাঠে ক্ষিণ মালদার তৃণমূল প্রার্থী শাহনাওয়াজ আলির হয়ে প্রচার করতে নেমে তীব্র গরমে ভোট নিয়ে অসন্তোষ প্রকাশ করেন মমতা। তৃণমূলনেত্রী  বলেন, "গরমে কাতারে কাতারে মানুষ এসেছে। আমার লজ্জা লাগছে সবাইকে ডেকে এনে কথা বলতে হচ্ছে। আমাদের হাতে থাকে না এসব, নির্বাচন কমিশন করে। বিজেপিকে খুশি করার জন্য এগুলো করছে। কমিশন ভেবে দেখতে পারতেন। সাধারণ মানুষ সব পায় না। গরমে জ্বলতে জ্বলতে এসেছেন।” এরপরই হ্যাঙারে মহিলাদের ডাকতে বললেন মুখ্যমন্ত্রী। মন্ত্রী ইন্দ্রনীল সেনকে নির্দেশ দেন তাঁর মঞ্চের সামনের ফাঁকা জায়গায় হ্যাঙারে মহিলাদের এনে বসাতে। তার পরেই সভা শুরু করবেন বলে জানান তিনি। জমায়েতের উদ্দেশে বলেন, ‘‘মেয়েরা, যাঁরা পিছনে দাঁড়িয়ে আছেন, সামনে চলে আসুন।’’ 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে যখন তাপপ্রবাহের মধ্যে চলছে তখন সাতটি ধাপে লোকসভা নির্বাচনের প্রয়োজনীয়তা নিয়ে মঙ্গলবারও প্রশ্ন তুলেছিলেন। উত্তর মালদার জনসভাতে মমতা বলেছিলেন,  “এই গরম অসহ্য। আমি এক মাসের জন্য বাড়ি থেকে দূরে আছি, এবং আরও একমাস এভাবে প্রচার করতে হবে।” 

আরও পড়ুন

প্রসঙ্গত বাংলায় প্রথম দুই রাউন্ডের ভোট শেষ হয়েছে, এবার তৃতীয় ধাপের ভোট ৭ মে অনুষ্ঠিত হবে। এবার  নির্বাচন অনুষ্ঠিত হবে রাজ্যের ৪ লোকসভা কেন্দ্র মালদা উত্তর এবং মালদা দক্ষিণ,  জঙ্গিপুর এবং মুর্শিদাবাদে। এমন এই ৪৪ ডিগ্রি তাপমাত্রার মাধ্যে সেখানে প্রচার চলছে।

Advertisement


 

Advertisement