scorecardresearch
 

Kunal Ghosh: 'TMC নেতা-কর্মীদের গ্রেফতার করতে বৈঠক,' NIA-কে উদ্ধৃত করে বড় অভিযোগ কুণালের

তৃণমূল নেতাদের গ্রেফতার করতে বৈঠক করেছে বিজেপি। শুক্রবার এমনই অভিযোগ করলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। এনআইএ-কে উদ্ধৃত করে এই অভিযোগের সত্যতা জানতে তদন্তের আবেদন জানিয়েছেন কুণাল। তৃণমূল নেতার অভিযোগ, ভোটের আগে তৃণমূলের নেতাকর্মীদের গ্রেফতার করতে তাঁদের নামের তালিকা দিয়েছে বিজেপি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অপব্যবহারের অভিযোগ নিয়ে দীর্ঘদিন ধরে সরব বাংলার শাসকদল।

Advertisement
মারাত্মক অভিযোগ কুণাল ঘোষের। মারাত্মক অভিযোগ কুণাল ঘোষের।
হাইলাইটস
  • বিজেপির বিরুদ্ধে মারাত্মক অভিযোগ কুণালের।
  • এনআইএকে উদ্ধৃত করে অভিযোগ কুণালের।
  • কুণালকে পাল্টা তোপ সজলের।

তৃণমূল নেতাদের গ্রেফতার করতে বৈঠক করেছে বিজেপি। শুক্রবার এমনই অভিযোগ করলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। এনআইএ-কে উদ্ধৃত করে এই অভিযোগের সত্যতা জানতে তদন্তের আবেদন জানিয়েছেন কুণাল। তৃণমূল নেতার অভিযোগ, ভোটের আগে তৃণমূলের নেতাকর্মীদের গ্রেফতার করতে এক পুলিশ সুপারকে তাঁদের নামের তালিকা দিয়েছে বিজেপি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অপব্যবহারের অভিযোগ নিয়ে দীর্ঘদিন ধরে সরব বাংলার শাসকদল। ভোটের আগে এবার  বিজেপির বিরুদ্ধে সেরকমই অভিযোগ করলেন কুণাল। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। কুণালকে পাল্টা বিঁধেছেন বিজেপির সজল ঘোষ। 


কী অভিযোগ কুণালের? 

এক্স হ্যান্ডলে তৃণমূলের রাজ্য সম্পাদক  লিখেছেন, 'নিউটাউনে এসপি ডিআর সিংয়ের বাড়িতে বৈঠক করেছেন দুই বিজেপি নেতা। তৃণমূলের নেতা-কর্মীদের নামের তালিকা দেওয়া হয়েছে। তাঁদের তলব এবং গ্রেফতারের জন্য। কয়েকটি নোটিশ ইতিমধ্যেই জারি করা হয়েছে। আগামীকাল আরও কয়েকটি নোটিশ পাঠানো হবে।  নিজাম প্যালেসে একই উদ্দেশ্যে দেখা করেছেন বিজেপির এক নেতা। আগামীকাল তৃণমূলের কয়েকজন কর্মীকে গ্রেফতার করতে অভিযানের পরিকল্পনা করছে এনআই।' এই অভিযোগ জানিয়ে এনআইএকে উদ্ধৃত করে কুণালের বক্তব্য, 'এটা সত্য না সত্য নয়, তা তদন্ত করে দেখা হোক।'

পরে সাংবাদিক বৈঠকে কুণাল বলেন, 'যে দুই বিজেপি নেতা এসপির বাড়িতে বৈঠক করেছিলেন, তাঁরা দু'জনেই এবার প্রার্থী হয়েছেন। নিজাম প্যালেসে যিনি দেখা করেছেন, তিনি নেতা, প্রার্থী নন। এনআইকে প্রশ্ন করতে চাই, তদন্ত করে বলুন, এই অভিযোগগুলি সত্য না সত্য নয়।' তাঁর আরও অভিযোগ, 'আগামীকাল পূর্ব মেদিনীপুর এবং আরও কয়েকটি এলাকায় এনআইএ অভিযান হবে। পর্যায়ক্রমে কয়েকটি জায়গা থেকে তৃণমূলের কর্মী-সংগঠনের কয়েকজনকে সরাতে চাইছে। তৃণমূলকর্মীদের তুলে এনে জিজ্ঞাসাবাদ করবে এনআইএ।'

Advertisement


কুণালের পাল্টা সংবাদমাধ্যমে বিজেপি নেতা সজল ঘোষ বলেছেন, 'ওঁর মাথার ঠিক নেই। বিজেপি তথ্য দিতেই পারে। তদন্ত করে দেখা হোক। এনআইএ তদন্ত আলাদা বিষয়। পাড়ার চোরদের ধরতে এনআইএ তদন্ত করে না। 
জ্যোতিষ হয়ে গিয়েছেন উনি। হতাশায় ভুগছেন।'

Advertisement