scorecardresearch
 

Dilip Ghosh Lok Sabha Election Result: কেন্দ্র বদল করতেই জয়ের ভাগ্যবদল দিলীপের? বিরাট ভোটে পিছোলেন

২০১৯ সালে প্রথম বার লোকসভা নির্বাচনে জিতেছিলেন দিলীপ ঘোষ। তখন তিনি ছিলেন রাজ্য বিজেপির সভাপতি। তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়াকে হারিয়েছিলেন প্রায় ৮৯ হাজার ভোটে। অন্যদিকে বর্ধমান-দুর্গাপুর আসনে বিজেপি জয় পেয়েছিল।

Advertisement
Dilip Ghosh Dilip Ghosh

গতবার মেদিনীপুর থেকে জিতেছিলেন দিলীপ ঘোষ। এবার তাঁর আসন বদল করে বিজেপি। সেই আসনে গিয়ে ভাগ্যের সঙ্গ পেলেন না দিলীপ। বর্ধমান-দুর্গাপুরে প্রাথমিক ভোট প্রবণতায় অনেকটাই পিছিয়ে পড়লেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি। 

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে দিলীপকে ছাড়িয়ে এগিয়ে গেলেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। ৩৯,৫৩৬ ভোটে এগিয়ে গেলেন দিলীপ। ফলে বলাই যায়, বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি নতুন কেন্দ্রে বেশ বেকায়দায়। 

২০১৯ সালে প্রথম বার লোকসভা নির্বাচনে জিতেছিলেন দিলীপ ঘোষ। তখন তিনি ছিলেন রাজ্য বিজেপির সভাপতি। তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়াকে হারিয়েছিলেন প্রায় ৮৯ হাজার ভোটে। অন্যদিকে বর্ধমান-দুর্গাপুর আসনে বিজেপি জয় পেয়েছিল। বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া হারিয়েছিলেন তৃণমূলের মমতাজ সঙ্ঘমিত্রাকে। জয়ের ব্যবধান ছিল মাত্র ২,৪৩৯ ভোট। গত লোকসভা নির্বাচনে তাঁর নেতৃত্বে মেদিনীপুর-সহ ১৮ আসনে জিতেছিল বিজেপি। ২০১৪ সালে বাংলায় দলের বিজেপির সাংসদ সংখ্যা ছিল মাত্র ২।

আরও পড়ুন

ফলে মেদিনীপুরের তুলনায় কঠিন আসন ছিল বর্ধমান দুর্গাপুর। কষ্টার্জিত জয় পেয়েছিলেন। চেনা মাঠ মেদিনীপুর ছেড়ে দিলীপকে যেতে হয়েছিল বর্ধমান দুর্গাপুর আসনে। শোনা যায়,বর্ধমান দুর্গাপুর প্রার্থী হতে চাননি দিলীপ ঘোষ।    

Advertisement