scorecardresearch
 

Hiran Chattopadhay: দূরত্ব বেড়েছিল দলের সঙ্গে, দেব-কে বলেছিলেন 'চোর', সেই হিরণকে কেন প্রার্থী করল BJP ?

Hiran Chattopadhay: এখনও লোকসভা নির্বাচনের দিনক্ষণ প্রকাশ্যে আসেনি। আর তার আগেই বিজেপির পক্ষ থেকে প্রথম দফায় ২০ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল। শনিবারই এই ঘোষণা করা হয়। আর সেখান থেকেই ঘোষণা করা হয় যে এই বছর লোকসভা নির্বাচনে ঘাটাল থেকে প্রার্থী হয়ে লড়বেন হিরণ্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ।

Advertisement
হিরণ বনাম দেব হিরণ বনাম দেব
হাইলাইটস
  • এখনও লোকসভা নির্বাচনের দিনক্ষণ প্রকাশ্যে আসেনি। আর তার আগেই বিজেপির পক্ষ থেকে প্রথম দফায় ২০ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল।

এখনও লোকসভা নির্বাচনের দিনক্ষণ প্রকাশ্যে আসেনি। আর তার আগেই বিজেপির পক্ষ থেকে প্রথম দফায় ২০ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল। শনিবারই এই ঘোষণা করা হয়। আর সেখান থেকেই ঘোষণা করা হয় যে এই বছর লোকসভা নির্বাচনে ঘাটাল থেকে প্রার্থী হয়ে লড়বেন হিরণ্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ। তবে হিরণের বিপরীতে দেব দাঁড়াবেন কিনা সেটা এখনও ঘোষণা না হলেও, তৃণমূলের অন্দরের খবর ঘাটালে এই বছরও তৃণমূল দেবকেই দাঁড় করাবেন। আর সেটা যদি হয় তাহলে দেব বনাম হিরণের হাড্ডাহাড্ডি লড়াইটা জমে যাবে। 

ঘাটাল লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হিরণ
ইতিমধ্যেই ঘাটাল লোকসভা কেন্দ্রে হিরণের নাম নিয়ে দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছে। অপরদিকে, ঘাটালের দুবারের জয়ী দেব। তাই এই বছর লোকসভা নির্বাচনে লড়াইটা যে ধুন্ধুমার হবে সেটা বলাই বাহুল্য। হিরণের ফিল্মি কেরিয়ার সেভাবে উজ্জ্বল না হলেও রাজনীতিতে তিনি হাত পাকিয়ে ফেলেছেন। হিরণ বর্তমানে খড়গপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ও খড়গপুর পৌরসভার ৩৩ নম্বর ওয়ার্ডের জেতা বিজেপি কাউন্সিলর। অভিনেতা হিসেবে কেরিয়ার শুরু হলেও এখন নেতা হিসেবে বঙ্গ রাজনীতির পরিচিত মুখ হয়ে উঠেছেন। দীর্ঘদিন সিনেপর্দায় দেখা নেই তাঁর। 

ফিল্মি কেরিয়ার থেকে রাজনীতি
হিরণ একদা অভিযোগ করেছিলেন, ইন্ডাস্ট্রিতে সেভাবে আর কাজ পান না তিনি! সত্যিই দীর্ঘদিন বড়পর্দায় দেখা যায়নি তাঁকে। তাঁর অভিনীত বেশিরভাগ ছবিই সেভাবে হিট হতে দেখা যায়নি। অভিনয় করেছেন কোয়েল, শ্রাবন্তী, পায়েল সরকারের মতো অভিনেত্রীদের সঙ্গে। এরপরই হিরণ রাজনীতিতে যোগ দেন। ২০২১ সালে তিনি বিজেপির হয়ে খড়গপুর বিধানসভা কেন্দ্রে প্রার্থী হিসাবে নির্বাচিত হন। তিনি তৃণমূলের প্রার্থী প্রদীপ সরকারকে ৩,৭৭১ ভোটে পরাজিত করেন। এরপর ২০২২ সালে খড়গপুর পৌরসভার নির্বাচনে ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসাবেও জয়লাভ করেছিলেন।

আরও পড়ুন

Advertisement

হিরণের সঙ্গে দলের দুরত্ব
গত বছরের গোড়ার দিকে হিরণের অবস্থান নিয়ে জল্পনা শুরু হয়েছিল। পদ্ম শিবির ছেড়ে হিরণ চট্টোপাধ্যায় ঘাস-ফুল শিবিরে যোগ দেবেন বলে রাজনৈতিক মহলের অন্দরে কানাঘুষো শোনা যাচ্ছিল। এমনকী বিজেপির কোনও মিটিং-মিছিলেও তাঁকে দেখা যাচ্ছিল না। সেই সময় দলের অন্দরে যে হিরণের সঙ্গে একটা দূরত্ব বেড়েছিল, তা একপ্রকার স্পষ্ট ছিল। এমনকী হিরণের একটি পুরনো ছবি ঘিরেও জল্পনা শুরু হয়। যদিও হিরণ এইসব জল্পনাকেই উড়িয়ে দিয়েছিলেন। 

ঘাটালে কে প্রার্থী হবেন?
মেদিনীপুর জেলার দুটি লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী নিয়ে রাজনৈতিক মহলে বেশ শোরগোল ছিল। অনেকেই মনে করেছিলেন যে দেবের বিপরীতে ঘাটালে পুনরায় দাপুটে প্রাক্তন আইপিএস অফিসার ভারী ঘোষকেই পুনরায় দাঁড় করানো হবে। আবার দিলীপ ঘোষের নামও শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত বিজেপি তার প্রথম তালিকায় ঘাটালের লোকসভা কেন্দ্রে লড়ার জন্য হিরণ চট্টোপাধ্যায়ের নামই মনোনীত করলেন। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, ঘাটালে দেব বনাম হিরণের লড়াইটা জমবে। 

দেব বনাম হিরণ
তবে এই বিষয়ে বলে রাখা ভালো দেবকে ইঙ্গিত করে কখনও নাম নিয়ে, কখনও নাম না করে হিরণ একাধিক মন্তব্য করেছেন। নিয়োগ দুর্নীতি নিয়ে দেবকে চাঁছাছোলা আক্রমণ করেন বিজেপির বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, গরু পাচারকাণ্ডে ধৃত এনামুল হকের কাছ থেকে ৫ কোটি টাকা নিয়েছেন ঘাটালের সাংসদ। শুধু তাই নয়, গত বছর নভেম্বর মাসে হিরণ দাবি করেছিলেন, আন্তর্জাতিক স্তরে স্বীকৃত অপরাধীর সঙ্গে যোগাযোগ রাখেন দেব। এর আগেও দেবের বিরুদ্ধে একঝাঁক অভিযোগ তুলেছিলেন হিরণ। তবে দেব হিরণের প্রতিটি অভিযোগের পাল্টা জবাব দিয়েছেন। ঘাটালে বিজেপির প্রার্থী ঘোষণার পর হিরণ সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন যে ঘাটালের দুর্নীতিমুক্ত সাংসদ প্রয়োজন। তাই চোর সাংসদের বিরুদ্ধে তাঁদের লড়াই। দল তাঁকে মনে করেছে তাই টিকিট দিয়েছে। দল যা বলবে তাই কাজ করবেন হিরণ। 

Advertisement