scorecardresearch
 

Kanchan Mullick: গাড়ি থেকে নামিয়ে দিয়েছিলেন, সেই কল্যাণ জেতায় কী বলছেন কাঞ্চন?

Kanchan Mullick: শ্রীরামপুর কেন্দ্র থেকে এই বছর জয়ী হয়েছেন তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আর ওই কেন্দ্রের উত্তরপাড়ার বিধায়ক কাঞ্চন মল্লিক। ভোটের প্রচারে কাঞ্চন-কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের তরজা কারোরই অজানা নয়। ভোট প্রচারে গিয়ে কল্যাণের প্রচার সঙ্গী হতে গিয়েছিলেন কাঞ্চন। কিন্তু তাঁকে গাড়ি থেকে নামিয়ে দিয়ে অপমান করেন কল্যাণ।

Advertisement
কাঞ্চন-কল্যাণ কাঞ্চন-কল্যাণ
হাইলাইটস
  • শ্রীরামপুর কেন্দ্র থেকে এই বছর জয়ী হয়েছেন তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

শ্রীরামপুর কেন্দ্র থেকে এই বছর জয়ী হয়েছেন তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আর ওই কেন্দ্রের উত্তরপাড়ার বিধায়ক কাঞ্চন মল্লিক। ভোটের প্রচারে কাঞ্চন-কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের তরজা কারোরই অজানা নয়। ভোট প্রচারে গিয়ে কল্যাণের প্রচার সঙ্গী হতে গিয়েছিলেন কাঞ্চন। কিন্তু তাঁকে গাড়ি থেকে নামিয়ে দিয়ে অপমান করেন কল্যাণ। সেই সময় কল্যাণ জানিয়েছিলেন যে, কাঞ্চনকে মহিলারা পছন্দ করছেন না। রিয়্যাক্ট করছেন। ৪ জুন শ্রীরামপুরের রেজাল্ট আসতেই দেখা যায় জয়ী হয়েছেন কল্যাণ। অভিমান মিটিয়ে কাঞ্চন কি শুভেচ্ছা জানিয়েছেন?

bangla.aajtak.in-এর সঙ্গে এই নিয়ে কথা বললেন কাঞ্চন। তিনি বলেন, 'আমার তো অত্যন্ত ভাল লেগেছে, তার কারণ দেখো শ্রীরামপুর থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় সহ গোটা পশ্চিমবঙ্গ জুড়ে তৃণমূল কংগ্রেসের যে সবুজ ঝড় এই লোকসভা জুড়ে হয়েছে সার্বিকভাবে সেটা প্রচণ্ড আনন্দের। সংবাদমাধ্যমে যে এক্সিট পোল দেখানে হয়েছিল সেটাকে মিথ্যে প্রমাণিত করে জনগণের রায়কে যেভাবে মাথায় তুলে নেওয়া হয়েছে সেটা সত্যিই অভূতপূর্ব। মানে এটা নিয়ে কোনও কথাই হবে না। আমার বিধানসভার মানুষ সহ পুরো রাজ্য যেভাবে ভরসা রেখেছে তৃণমূলের ওপর সেটার জন্য সবাইকে অনেক ধন্যবাদ। তবে শুধু মাত্র কল্যাণ বন্দ্যোপাধ্যায় নয়, বিষয়টা ব্যক্তিকেন্দ্রিক না করাই ভাল, আমাদের কাছে, তৃণমূল কংগ্রেসের কর্মীদের কাছে, আমি নিজেকে তৃণমূল কংগ্রেসের কর্মী বলেই মনে করি, আমাদের কাছে সবার ওপরে দল সত্য তাহার উপরে নাই এবং সবার কাছে মমতা বন্দ্যোপাধ্যায় সত্য তাহার ওপরে নাই। সেটাই প্রমাণ হয়ে গেছে এটুকুই বলতে পারি।' 

ভোটের প্রচারে গাড়ি থেকে কাঞ্চনকে নামিয়ে দেওয়া প্রসঙ্গে বিধায়ক বলেন, সেটা তাঁর ব্যাপার। কিন্তু আমি প্রচারে গিয়েছিলাম, দলীয় প্রচারে সবসময় থাকি, থেকেওছি। এটা তিনি বুঝেছেন, তার কোনও বিষয় হবে, সেটা তাঁর ব্যাপার, তবে আমি গেছি দলের প্রচারের জন্য। ভোটের দিনও আমি আমার বিধানসভার অঞ্চলে অঞ্চলে ঘুরেছি। আমার কাছে হল দলের হয়ে কাজটা করতে হবে, দলের জন্য কাজ করতে হবে। সেটা আমি করে গেছি সব সময়। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জেতার পর কথা হয়েছে? কাঞ্চন বলেন, 'জেতার পর আর কথা হয়ে ওঠেনি। কিন্তু হোয়াটসঅ্যাপে আমি শুভেচ্ছা বার্তা জানিয়েছি।' 

আরও পড়ুন

Advertisement

একদিকে যখন কল্যাণের প্রচারে থাকতে পারেনি তেমনি কাঞ্চনকে কাছে টেনে নিয়েছিলেন দেব। দেবের ঘাটালের প্রচারে কাঞ্চনকে চুটিয়ে জনসংযোগ করতে দেখা যায়। তাই দেব জেতায় দারুণ খুশি কাঞ্চন, তিনি বলেন, 'দেব জিতেছে আমি খুবই খুশি। দেব এই নিয়ে পরপর তিনবার সাংসদ হল। দেবের বিরুদ্ধে যে সমস্ত অপ্রচার ছড়ানো হয়েছিল, দেবকে যারা দোষারোপ করেছিলেন, মানুষ প্রমাণ করে দিলেন যে কতটা সত্যি এই বিষয়ে। দেব হইহই করে জিতলেন এবং আমি বলব যে আমি যখন প্রচারেও গেছিলাম যে জনসমর্থনের জোয়ার দেখেছি দেবের স্বপক্ষে। সেটার প্রমাণ পাওয়া গেল ভোটের রেজাল্টে।' তবে পুরনো মান-অভিমান ভুলে দলের জয়ে খুশি কাঞ্চন। সোশ্যাল মিডিয়াতেও কল্যাণকে অভিনন্দন জানিয়ে ছবি পোস্ট করেছেন তিনি।    

Advertisement