scorecardresearch
 

Loksabha Election 2024 Darjeeling: প্রচারে যোগী-শাহ-মিঠু-রাজনাথ, দার্জিলিং আসন ধরে রাখতে মরিয়া BJP

Loksabha Election 2024 Darjeeling: কোনওভাবেই যাতে প্রচার-জনসংযোগের ক্ষেত্রে কোনও ফাঁকফোকর না থাকে তা নিয়ে সতর্ক বিজেপি(BJP)। এবার তাই পাহাড়ে-সমতলে প্রচারে ঝড় তুলতে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা(Amit Shah), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh), উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ও বিজেপির অন্যতম চর্চিত নেতা যোগী আদিত্যনাথও(Yogi Adityanath)।

Advertisement
প্রচারে যোগী-শাহ-মিঠু-রাজনাথ, দার্জিলিং আসন ধরে রাখতে মরিয়া BJP প্রচারে যোগী-শাহ-মিঠু-রাজনাথ, দার্জিলিং আসন ধরে রাখতে মরিয়া BJP

Loksabha Election 2024 Darjeeling: প্রথম দফার ভোটের প্রচার শেষ। এবার ঝড় দ্বিতীয় দফার জন্য। এ রাজ্যে দ্বিতীয় দফার ভোটের মধ্যে রয়েছে বহু চর্চিত দার্জিলিং। দার্জিলিং পাহাড় নিয়ে সব সময় অনেক বেশি ফুটেজ ও নিউজ প্রিন্ট খরচ করে সংবাদমাধ্যম। রয়েছে আলাদা রাজ্যের দাবিও। তার উপর বিগত বছরগুলির মতো দার্জিলিংয়ে এখন একদলীয় রাজনীতি নেই। প্রভাব বিস্তার করছে একাধিক দল। তাই আগের মতো শীর্ষ দল যাকে ছুঁয়ে দেবে, তার জয় নিশ্চিত এমনটা নয়। ফলে লড়াই অনেক বেশি চ্যালেঞ্জের।

তাই কোনওভাবেই যাতে প্রচার-জনসংযোগের ক্ষেত্রে কোনও ফাঁকফোকর না থাকে তা নিয়ে সতর্ক বিজেপি(BJP)। এবার তাই পাহাড়ে-সমতলে প্রচারে ঝড় তুলতে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা(Amit Shah), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh), উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ও বিজেপির অন্যতম চর্চিত নেতা যোগী আদিত্যনাথও(Yogi Adityanath)।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, ২১ এপ্রিল দার্জিলিংয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং সমতলে প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্য রাখার সম্ভাবনা রয়েছে। তার ২৪ ঘণ্টা আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী উঠবেন কালিম্পং পাহাড়ে। বৃহস্পতিবার শিলিগুড়িতে মিঠুন চক্রবর্তীর রোড শো’ রয়েছে। বুধবার রামনবমীকে কেন্দ্র করে অরাজনৈতিক ব্যানারে মিছিল করেছে বিজেপি। বুধবার দলের কেন্দ্রীয় কমিটির তরফে শিলিগুড়ি সাংগঠনিক জেলার কাছে যে শিডিউল পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, ২১ এপ্রিল দার্জিলিংয়ের মোটরস্ট্যান্ডে একটি সভায় যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আবহাওয়া অনুকূল থাকলে কপ্টারে দার্জিলিংয়ে যাবেন। নাহলে সড়কপথে বিকল্প বন্দোবস্ত রাখা হচ্ছে। বিজেপির তরফে প্রতিশ্রুতি দেওয়ার পরেও ১১টি জনজাতির উপজাতির স্বীকৃতি না পাওয়ার বিষয়টিকে প্রচারে তুলে ধরছে তৃণমূল ও  জোটসঙ্গী ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা। ড্যামেজ কন্ট্রোল করতে যাবেন শা বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন

২১ এপ্রিল বিকেলে শিলিগুড়ির বাঘাযতীন পার্কে সভা করার কথা কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের। শনিবার দুপুরে আবার কালিম্পংয়ে বিজেপি প্রার্থীর সমর্থনে রোড শো করতে পারেন যোগী আদিত্যনাথ। দার্জিলিং লোকসভা কেন্দ্রে বিজেপির কনভেনার পীযূষ আগরওয়াল বলেন, ‘দলের তিন শীর্ষ নেতার সফরসূচি পেয়েছি। দলের তরফে বৃহস্পতিবার থেকে প্রস্তুতি নেওয়া শুরু হয়ে যাবে।’

Advertisement

এদিকে বৃহস্পতিবার মিঠুনের রোড শো ছাড়াও ফাঁসিদেওয়া ব্লকের জালাসে কর্মসূচি রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। শিলিগুড়ি শহরে রোড শো এবং জনসংযোগ যাত্রায় শুভেন্দু যোগ দেবেন ২৩ এপ্রিল। সমতলের পাশাপাশি পাহাড়ের মন জয়ের চেষ্টায় ভোটের ময়দানে নামতে চলেছেন বিজেপির মহারথীরা।

 

Advertisement