scorecardresearch
 

Loksabha Election 2024 in West Bengal: ভোটের দিন ছুটি ঘোষণা করল রাজ্য সরকার, বন্ধ দোকান-বাজারও, জারি বিজ্ঞপ্তি

রাজ্যের সাত দফায় ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। যেখাবে যেদিন ভোট, সেই লোকসভা কেন্দ্রগুলির এলাকার সমস্ত কর্মক্ষেত্রেও ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। পাশাপাশি, ওইসব কেন্দ্রের ভোটারদেরও ছুটি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, বন্ধ থাকবে এলাকার সমস্ত দোকান এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান।

Advertisement
লোকসভা ভোটে ছুটি। ফাইল ছবি লোকসভা ভোটে ছুটি। ফাইল ছবি
হাইলাইটস
  • রাজ্যের সাত দফায় ছুটি ঘোষণা করল রাজ্য সরকার।
  • যেখাবে যেদিন ভোট, সেই লোকসভা কেন্দ্রগুলির এলাকার সমস্ত কর্মক্ষেত্রেও ছুটি ঘোষণা করল রাজ্য সরকার।

রাজ্যের সাত দফায় ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। যেখাবে যেদিন ভোট, সেই লোকসভা কেন্দ্রগুলির এলাকার সমস্ত কর্মক্ষেত্রেও ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। পাশাপাশি, ওইসব কেন্দ্রের ভোটারদেরও ছুটি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, বন্ধ থাকবে এলাকার সমস্ত দোকান এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, রাজ্যের সাংবিধানিক প্রধান রাজ্যপালের অনুমতিক্রমে ‘সাধারণ ছুটি’ ঘোষণার এই সিদ্ধান্ত।

রাজ্যে ১৮তম লোকসভা নির্বাচন হবে ১৯ এপ্রিল, ২৬ এপ্রিল, ৭ মে, ১৩ মে, ২০ মে, ২৫ মে এবং ১ জুন। তা ছাড়া, ভগবানগোলা বিধানসভায় উপনির্বাচন হবে তৃতীয় দফায় অর্থাৎ ৭ মে। আর সপ্তম দফায় অর্থাৎ ১ জুন উপনির্বাচন হবে বরাহনগর বিধানসভায়। পশ্চিমবঙ্গের পাশাপাশি বিহার এবং উত্তরপ্রদেশে সাত দফায় ভোট হবে।

কোন কোন দিন কোথায় ভোটগ্রহণ প্রক্রিয়া চলবে, সেটাও উল্লেখ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। দিনগুলি হল, ১৯ এপ্রিল (জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে), ২৬ এপ্রিল (দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাট), ৭ মে (মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গিপুর, মুর্শিদাবাদ), ১৩ মে (বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর, বীরভূম), ২০ মে (বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, শ্রীরামপুর, হুগলি, উলুবেড়িয়া, আরামবাগ), ২৫ মে (তমলুক, কাঁথি, ঝাড়গ্রাম, ঘাটাল, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর), ১ জুন (দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর)।

আরও পড়ুন

 

Advertisement