scorecardresearch
 

Loksabha Election 2024: ভোট দিতে গিয়ে জানলেন তিনি মৃত, শিলিগুড়ি-আলিপুরদুয়ারে জোড়া ঘটনায় ক্ষোভ

Loksabha Election 2024: ভোট দিতে গিয়ে ব্যক্তি জানলেন কাগজে-কলমে তিনি মৃত। ফলে কোনও উপায় না থাকায় ফিরতে হল মন খারাপকে সঙ্গী করে। প্রশাসনিক ব্যর্থতা ও বুথ লেবেল অফিসারদের কাজে গাফিলতির অভিযোগ তুলেছেন তাঁরা।

Advertisement
বাঁদিকে শিলিগুড়ির গোবিন্দ রায় ও ডানদিকে আলিপুরদুয়ারের সুনীল সাহা বাঁদিকে শিলিগুড়ির গোবিন্দ রায় ও ডানদিকে আলিপুরদুয়ারের সুনীল সাহা

Loksabha Election 2024: সকাল থেকে লাইনে দাড়িয়েও দেওয়া হল না ভোট। ভোটকেন্দ্রে গিয়ে ব্যক্তি জানলেন তিনি মৃত। শিলিগুড়ি, আলিপুরদুয়ার দুই জায়গাতেই ভোট দিতে গিয়ে একই পরিস্থিতির শিকার হতে হল দুই ভোটারকে। ভোট দিতে গিয়ে ব্যক্তি জানলেন কাগজে-কলমে তিনি মৃত। ফলে কোনও উপায় না থাকায় ফিরতে হল মন খারাপকে সঙ্গী করে। প্রশাসনিক ব্যর্থতা ও বুথ লেবেল অফিসারদের কাজে গাফিলতির অভিযোগ তুলেছেন তাঁরা।

এদিন লোকসভা নির্বাচনে দেশের প্রথম দফার ভোট হচ্ছে। এ রাজ্যের উত্তরবঙ্গের ৩ টি আসনে নির্বাচন শুরু হয়েছে। সকাল থেকেই কোথাও নরমে, কোথাও গরমে ভোট হচ্ছে। এবার শিলিগুড়ির ৩৪ নম্বর ওয়ার্ড পড়ে জলপাইগুড়ি জেলায়। ফলে সেখানে নির্বাচন চলছে। সেখানেই ভোট দিতে গিয়েছিলেন পঞ্চাশোর্ধ গোবিন্দ রায়। গিয়ে দেখেন, তাঁর নাম ভোটার তালিকায় তো রয়েছে, কিন্তু তাতে পাশে লেখা তিনি মৃত। ফলে তাঁর আর ভোট দেওয়া হয়নি। অনুনয়-বিনয়-উত্তেজনাতেও লাভ হয়নি। অথচ তিনি গত পুর নির্বাচনেও ভোট দিয়েছেন, বিধানসভাতেও ভোট দিয়েছেন। তাহলে কীভাবে তাঁর নাম কাটা গেল? প্রশ্ন তাঁর। তিনি জানান, "আমি এর আগে সমস্ত ভোটে ভোট দিয়েছি। আমার বাড়িতে ১৪টি ভোট রয়েছে। তাঁরাও অনেকে ভোট দিয়ে গিয়েছেন। আমি ভোট দিতে এসে দেখি আমি নাকি মারা গিয়েছি। অথচ জলজ্যান্ত নিজে হাজির হয়ে ভোটার কার্ড দেখিয়েও লাভ হল না। একটা ভোট নষ্ট হল। এর দায় কে নেবে?" প্রশ্ন তাঁর।

অন্যদিকে শুক্রবার সকাল সকাল ভোট দিতে গিয়েছিলেন আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকের জটেশ্বরের বাসিন্দা সুনীল সাহা। ১৩/১৩৮ নম্বর বুথে ভোট দিতে গিয়েছিলেন তিনি। কিন্তু ভোটকেন্দ্রে গিয়ে জানতে পারেন তিনিও মারা গিয়েছেন। তাই ভোট দিতে দেওয়া হবে না তাকে। কাগজে-কলমে তিনি  নাকি মৃত। এমন ঘটনা দেখে চোখ কপালে উঠেছে তাঁর। এমনকী তাঁকে মৃত ঘোষণা করায় ব্যাপক ক্ষিপ্ত তিনি। এমন ঘটনা নিয়ে তিনি অভিযোগও জানাবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন

Advertisement


 

Advertisement