scorecardresearch
 

প্রশাসন থেকে রাজনৈতিক দল, দিনভর হাইভোল্টেজ বৈঠকে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, রাজ্যে ভোটে হিংসা রুখতে তত্‍পর কমিশন

বুধবার সন্ধ্যায় কলকাতায় পা রাখে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। ভোটের সময়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর নির্বাচন কমিশন। জানা যাচ্ছে, বৃহস্পতিবার সকালে এডি়জি আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিংয়ের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের। সেখানে রাজ্যের আইনশৃঙ্খলা-সহ একাধিক বিষয় উঠে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement
বাংলায় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। বাংলায় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ।
হাইলাইটস
  • কলকাতায় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ
  • বৃহস্পতিবার বৈঠক প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে
  • বৈঠক রাজনৈতিক দলগুলির প্রতিনিধিদের সঙ্গেও

বুধবার সন্ধ্যায় কলকাতায় পা রাখে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। ভোটের সময়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর নির্বাচন কমিশন। জানা যাচ্ছে, বৃহস্পতিবার সকালে এডি়জি আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিংয়ের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের। সেখানে রাজ্যের আইনশৃঙ্খলা-সহ একাধিক বিষয় উঠে আসতে পারে বলে মনে করা হচ্ছে। শুধু তাই নয়, এদিন বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গেও কথা বলবে নির্বাচন কমিশন। সেইসঙ্গে প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিক ও নির্বাচনের সঙ্গে যুক্ত অফিসারদের সঙ্গেও কথা বলবেন তাঁরা।

আরও পড়ুন,সব প্রশ্নের উত্তর দেবেন ২২শে, রাজ্যে এলেন সুনীল অরোরা

শুক্রবার দিল্লি ফেরার দিন সাংবাদিক বৈঠকে করবেন কমিশনের কর্তারা। সূত্রের খবর, ইতিমধ্য়েই সব জেলাশাসকদের নিজেদের রিপোর্ট তৈরি রাখতে বলেছেন রাজ্য়ের মুখ্য় নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ইতিমধ্য়েই রাজ্য়ে ঘুরে গেছেন ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন। রাজ্য়ের জেলাশাসক ও পুলিশ সুপারদের আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর জোর দিতে বলেছেন তিনি। বাতিলযোগ্য নাম ভোটার তালিকা থেকে বাদ দেওয়া ছাড়াও জামিন অযোগ্য় ধারায় যাদের বিরুদ্ধে মামলা হয়েছে, তাদের দ্রুত গ্রেফতারির কথা বলেছেন জৈন। বঙ্গ সফরে ইতিমধ্য়েই ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট, জেলার এসপি ও সিপিদের নিয়ে বৈঠক সেরেছেন ডেপুটি ইলেকশন কমিশনার। যেখানে উত্তর ২৪ পরগণার হিংসা নিয়ে বৈঠকেই আলোচনা সেরেছেন তিনি। সূত্রের খবর, বৈঠকেই আধিকারিকদের তিনি জানিয়ে দিয়েছেন, নির্বাচনের সময় কোনও ধরনের হিংসাত্বক ঘটনা বরদাস্ত করা হবে। কোনও জায়গায় সমস্যা সৃষ্টি হলে সংশ্লিষ্ট আধিকারিককে শোকজ করা হবে না, সরাসরি তার বিরুদ্ধে ব্য়বস্থা নেওয়া হবে।

গুরুত্বপূর্ণ বৈঠক

জানা গিয়েছে, এর আগের বৈঠকে রাজ্য়ের আইনশৃঙ্খলা পরিস্থিতির আপডেট চান সুদীপ জৈন। রাজ্য়ের সাম্প্রতিক হিংসার ঘটনায় কতজনকে গ্রেফতার করা হয়েছে তারও বিস্তারিত রিপোর্ট চান তিনি। বৈঠকে উপস্থিত এক সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন, প্রতে্য়কটি জেলার দিকে নজর রাখতে বলেছে নির্বাচন কমিশন। রাজ্য়ে অবাধ ও শান্তিপূর্ণ  ভোট করাতে ত্রুটি পেলেই অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জৈন।

Advertisement

Advertisement