scorecardresearch
 

West Bengal Election 2021 : বোমা বাঁধতে গিয়ে উড়ল TMC কর্মীর দু'হাত! দুবরাজপুরে হইচই

দুবরাজপুরের আমুরি গ্রামের ইটভাটার কাছের ঘটনা। সেখানে বাঁশের ঝোপে বোমা ফেটে গুরুতর জখম শেখ ইয়াসিন নামে এক ব্যক্তি। তাঁর দুটি হাত সসম্পূর্ণ ভাবে উড়ে গিয়েছে।

আহত শেখ ইয়াসিনকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। শুক্রবার বীরভূমে। ছবি: ভাস্কর মুখোপাধ্যায় আহত শেখ ইয়াসিনকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। শুক্রবার বীরভূমে। ছবি: ভাস্কর মুখোপাধ্যায়
হাইলাইটস
  • বোমা বাঁধতে গিয়ে উড়ে গেল দু'টি হাত
  • বীরভূমের দুবরাজপুর থানা এলাকা এমনই অভিযোগ উঠেছে
  • এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে

বোমা বাঁধতে গিয়ে উড়ে গেল দু'টি হাত। বীরভূমের দুবরাজপুর থানা এলাকা এমনই অভিযোগ উঠেছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

দুবরাজপুরের আমুরি গ্রামের ইটভাটার কাছের ঘটনা। সেখানে বাঁশের ঝোপে বোমা ফেটে গুরুতর জখম শেখ ইয়াসিন নামে এক ব্যক্তি। তাঁর দুটি হাত সসম্পূর্ণ ভাবে উড়ে গিয়েছে। তিনি তৃণমূল কর্মী বলে এলাকায় পরিচিত। অভিযোগ, কয়লা পাচারের কারবারের সঙ্গে সে জড়িত।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ওই ব্যক্তি বোমা বাঁধছিল বলেই প্রাথমিক অনুমান।  ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। দুবরাজপুর থানার পুলিশ পুরো ঘটনার তদন্ত শুরু করেছে।

আরও জানা গিয়েছে, শেখ ইয়াসিন অবৈধ কয়লার পাচার করে বলে অভিযোগ। সে সাইকেলে করে কয়লা পাচার করতো। শুক্রবার সকালে তাকে আমুরি গ্রামের ইঁট ভাঁটার কাছে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা। তার দু'টি হাতের কবজি থেকে সম্পূর্ণ উড়ে গিয়েছে।

মুখে এবং শরীরেও আঘাত লাগে। রাজনৈতিক ভাবে সে শাসক দল তৃণমূলের সঙ্গে যুক্ত ছিল বলে গ্রামবাসীরা জানিয়েছেন। আহত শেখ ইয়াসিনে শ্যালক শেখ ইব্রাহিম জানান, তাঁরা সকালে খবর পান গ্রামের মাল পড়ার কাছে ইয়াসিন পড়ে আছে। গিয়ে দেখি দুটো হাত উড়ে গিয়েছে। দেখে মনে হয় বোমায় তার দুটি উড়ে গিয়ছে।

তিনি দাবি করেন, বৃহস্পতিবার রাতে শেখ সহিম এবং শেখ সুকুর ইব্রাহিমকে ডেকে নিয়ে যায়। তার পরে রাতে সে আর বাড়ি ফেরেনি। রাজনৈতিক কোনও দলের সঙ্গে সে যুক্ত ছিল না।

প্রসঙ্গত, এই এলাকাতে দীর্ঘ দিন ধরে বেআইনি কয়লা পাচার চলছে বলে অভিযোগ। বেআইনি খাদান থেকে কয়লা তুলে তা সাইকেলে এবং ছোট গরুর গাড়িতে করে বিভিন্ন জায়গায় পাচার করা হয় বলে স্থানীয়দের অভিযোগ।

এই নিয়ে এলাকা দখলের লড়াই চলে। আর তার জন্য বিভিন্ন সময় পাচারকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ফলে ব্য়হত হয় স্বাভাবিক জীবনযাপন। আতঙ্কে দিন গুজরান করেন বাসিন্দারা।