scorecardresearch
 
কলকাতা

Durga Puja 2022: উদ্বোধন হয়ে গেল কলকাতার একাধিক বড় পুজোর , আজ থেকেই কি এন্ট্রি মণ্ডপে?

Durga Puja 2022
  • 1/8

মহালয়া আসতে এখনও ২দিন বাকি। তবে রাজ্য জুড়েই লেগে গিয়েছে পুজোর আমেজ। আর এই আবহেই বৃহস্পতিবার লক্ষ্মীবার থেকেই  শুরু হয়ে গেল  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  দুর্গাপুজো উদ্বোধন। 

Durga Puja 2022
  • 2/8

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার বেশকিছু পুজোর উদ্বোধন করছেন। এর মধ্যে রয়েছে সল্টলেকের এফডি ব্লক, লেকটাউনের শ্রীভূমি ও উত্তর কলকাতার টালা প্রত্যয়-সহ একাধিক পুজো। 

Durga Puja 2022
  • 3/8

বিগত কয়েক বছর ধরেই পুজো শুরু হবার বেশ কিছু দিন আগে থেকেই রাস্তায় মানুষের ঢল নামে। আর গত দুবছর করোনা আবহে সেভাবে মানুষ পুজোয় মাততে পারেননি। তাই এবার পুজোর ভিড় বেশ খানিক বেশি হবে বলেই মনে করা হচ্ছে। আর সে কথা মাথায় রেখেই বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর হাত ধরে উদ্বোধন হতে চলেছে কলকাতার একাধিক  বড় পুজো। 

Durga Puja 2022
  • 4/8

মুখ্যমন্ত্রী সুজিত বসুর পুজো হিসেবে পরিচিত শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো দিয়েই এবছরের পুজো উদ্বোধন শুরু করলেন মুখ্যমন্ত্রী। এবছর শ্রীভূমির থিম ভ্যাটিকান সিটি। উদ্বোধন হলেও এখনই পুজো মণ্ডপে প্রবেশ করতে পারবেন না দর্শনার্থীরা। আগামী তৃতীয়া থেকে মণ্ডপ খুলে দেওয়া হবে।

Durga Puja 2022
  • 5/8

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় শ্রীভূমির পর সল্টলেডের এফডি ব্লকের পুজোর উদ্বোধন করেন। টালা ব্রিজের উদ্বোধনের পাশাপাশি  উত্তর কলকাতার টালা প্রত্যয়ের উদ্বোধনও সেরে ফেলেন মমতা। 
 

Durga Puja 2022
  • 6/8

টালা বারোয়ারি পুজোরও উদ্বোধন হয়ে যাচ্ছে। তবে, মহালয়ার আগে উদ্বোধন হলেও এখনই জনসাধারণের জন্য মণ্ডপ খুলে দেওয়া হবে না। তৃতীয়ার দিন থেকে দর্শানার্থীরা পুজো মণ্ডপে প্রবেশ করতে পারবেন।
 

Durga Puja 2022
  • 7/8

এই সপ্তাহে হাতেগোনা কয়েকটি পুজোর উদ্বোধন করছেন মুখ্যমমন্ত্রী, এরপর আগামী সপ্তাহের প্রতিদিন শহরের একাধিক নামি-দামি পুজোর উদ্বোধনের কথা রয়েছে মমতার।  তেমনটাই এখনও পর্যন্ত সূচি ঠিক হয়েছে বলেই নবান্ন সূত্রে খবর। 

Durga Puja 2022
  • 8/8

 বিভিন্ন জেলার একাধিক পুজো উদ্বোধনেরও  কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। যদিও সেই পুজো গুলির উদ্বোধন ভার্চুয়ালি করবেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি দক্ষিণ কলকাতার  কয়েকটি পুজোর উদ্বোধন ভার্চুয়ালি করার সম্ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।