scorecardresearch
 

Sayani Ghosh ED Interrogation: সায়নীকে ফের তলব Ed-র, ম্যারাথন জেরার পর বেরিয়ে কী বললেন যুব তৃণমূলনেত্রী?

Sayani Ghosh ED Interrogation: ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর অবশেষে রাত ১০ টা নাগাদ ইডির (ED) দফতর থেকে বের হলেন যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ। ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তলের সঙ্গে আর্থিক লেনদেন নিয়ে সায়নীকে প্রশ্ন করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট নন ইডি কর্তারা বলে খবর। তার ফলে ফের ৫ জুলাই সায়নীকে হাজিরা দিতে হবে।

Advertisement
সায়নীকে ফের তলব Ed-র, ম্যারাথন জেরার পর বেরিয়ে কী বললেন যুব তৃণমূলনেত্রী? সায়নীকে ফের তলব Ed-র, ম্যারাথন জেরার পর বেরিয়ে কী বললেন যুব তৃণমূলনেত্রী?
হাইলাইটস
  • সায়নীকে ফের তলব Ed-র
  • ম্যারাথন জেরার পর বেরিয়ে গেলেন
  • কী বললেন যুব তৃণমূলনেত্রী?

Sayani Ghosh ED Interrogation: নিয়োগ দুর্নীতি মামলায় ১১ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর অবশেষে রাত ১০ টা নাগাদ ইডির (ED) দফতর থেকে বের হলেন যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ। ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তলের সঙ্গে আর্থিক লেনদেন নিয়ে সায়নীকে প্রশ্ন করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট নন ইডি কর্তারা বলে খবর। তার ফলে ফের ৫ জুলাই সায়নীকে হাজিরা দিতে হবে।

ম্যারাথন জেরা থেকে বেরিয়ে কী বললেন সায়নী?

এদিন টানা ১১ ঘন্টা জেরার পর সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে এসে সায়নী বলেন, ‘আমাকে কয়েকটা বেসিক ডকুমেন্ট নিয়ে ডাকা হয়েছিল। আমি ১০০ শতাংশ সহযোগিতা করেছি। আমাকে আবার ডাকবেন। কিছু নথির বিস্তারিত জমা দিতে হবে। আমাকে ১০০ বার ডাকলে আমি ১০০ বার আসব। আমাকে ২৪ ঘণ্টা জেরা করলেও আমি সহযোগিতা করব’।

আরও পড়ুন

এর আগে অবশ্য সায়নী বলেছেন, 'প্রচারে ছিলাম, ৪৮ ঘণ্টার নোটিসে ডেকে পাঠানো হয়।' সিজিও কমপ্লেক্সে ঢোকার সময় সায়নী জানান, তিনি তদন্তে ১০০ শতাংশ সহযোগিতা করবেন। ৪ পাতার প্রশ্নমালা নিয়ে যুব তৃণমূলের সায়নীর সঙ্গে কুন্তলের কী যোগ? তাঁর সম্পত্তির উৎসই বা কী? জানতে চায় ইডি। এদিন সিজিও কমপ্লেক্সে ঢোকার সময় তাঁকে প্রশ্ন করা হয়, 'কুন্তলকে চেনেন?' সাংবাদিকদের প্রশ্নের উত্তর এড়ান সায়নী।

মঙ্গলবার সন্ধেবেলাই সায়নী ঘোষকে নোটিশ পাঠানো হয়েছিল। ইডির তরফে জানানো হয়েছে, কেবল সম্পত্তি কেনাবেচা নয়, তথ্য পাওয়া গিয়েছে একাধিক আর্থিক লেনদেনেরও। সেই তথ্যকে সামনে রেখেই সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। গত কয়েকমাস ধরে একাধিক সাক্ষীদের বয়ান রেকর্ড করা হয়েছে বলে ইডি সূত্রে জানানো হয়েছে। সেই বয়ানে পাওয়া গিয়েছে সায়নী ঘোষের নাম। 

ইডি সূত্রে জানা গিয়েছে, বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের একটি সম্পত্তি কেনাবেচা সংক্রান্ত নথি থেকেই প্রথমে সায়নী ঘোষের নাম উঠে আসে। এর বাইরে, একাধিক আর্থিক লেনদেনের ক্ষেত্রে সায়নীর নাম সামনে এসেছে বলে দাবি ইডি সূত্রের। সূত্রের দাবি, বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তলকে জেরাতেও উঠেছে যুব তৃণমূলের রাজ্য় সভানেত্রীর নাম। এছাড়া একাধিক সাক্ষী তাঁদের বয়ানে সায়নীর নাম বলেছেন।

Advertisement

 

Advertisement