scorecardresearch
 

Sayani Ghosh ED Interrogation: আমি ২৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে প্রস্তুত: সায়নী

Sayani Ghosh ED Interrogation: শুক্রবার সকাল ১১টা ২৩ মিনিটে সিজিও কমপ্লেক্সে আসেন সায়নী ঘোষ। আনুষ্ঠানিকতা শেষ করে শুক্রবার দুপুর ১২টা থেকে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের পর শনিবার তিনি বলেন, "আমার দল আমার সঙ্গে আছে। আমি আমার দলের সঙ্গেই আছি। সবাইকে নিজের লড়াইটা লড়তে হবে। আমি নিজের লড়াই লড়ছি এবং আমি নিজে থেকেই লড়তে চাই। সাহসী ব্যক্তি, এবং আপনি বয়স্ক হন যখন আপনার নিজের অবস্থানে লুকানোর এবং পরিষ্কার করার কিছুই থাকে না।"

Advertisement
সায়নী ঘোষ সায়নী ঘোষ
হাইলাইটস
  • সায়নীকে ফের তলব Ed-র
  • ম্যারাথন জেরার পর বেরিয়ে গেলেন
  • কী বললেন যুব তৃণমূলনেত্রী?

Sayani Ghosh ED Interrogation: শুক্রবার ইডি শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির মামলায় তৃণমূলের যুব সভাপতি এবং বাঙালি অভিনেত্রী সায়নি ঘোষকে প্রায় ১১ ঘন্টা জিজ্ঞাসাবাদ করে ইডি। জিজ্ঞাসাবাদের পরদিন শনিবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন টিএমসি যুব নেত্রী। শনিবার জিজ্ঞাসাবাদের পরের দিন কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে নাম না নিয়ে সায়নী ঘোষ বলেন, "আমি জানি আমাকে ফ্যাসিবাদী (কেন্দ্রীয়) সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে। আমার নেতারাও এই লড়াই করছেন আমিও এটা করছি। মানুষ আমাকে ভালোবাসে এবং তাদের বিশ্বাস আছে। আমি এটা ঠিক আছে আমরা এটা যুদ্ধ করব।"

শুক্রবার সকাল ১১টা ২৩ মিনিটে সিজিও কমপ্লেক্সে আসেন সায়নী ঘোষ। আনুষ্ঠানিকতা শেষ করে শুক্রবার দুপুর ১২টা থেকে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের পর শনিবার তিনি বলেন, "আমার দল আমার সঙ্গে আছে। আমি আমার দলের সঙ্গেই আছি। সবাইকে নিজের লড়াইটা লড়তে হবে। আমি নিজের লড়াই লড়ছি এবং আমি নিজে থেকেই লড়তে চাই। সাহসী ব্যক্তি, এবং আপনি বয়স্ক হন যখন আপনার নিজের অবস্থানে লুকানোর এবং পরিষ্কার করার কিছুই থাকে না।"

ইডি সূত্রে জানা গিয়েছে, সায়নী জিজ্ঞাসাবাদের শুরুতে ওই সমস্ত নথি আধিকারিকদের কাছে জমা দিয়েছেন। ইডি সূত্রে খবর, বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর আজ তৃণমূলের যুবনেত্রী দেননি। এই বিষয়ে সায়নী ঘোষ বলেন, "(ED) তারা আমার কাছে কিছু মৌলিক নথি চেয়েছে। তারা কিছু ব্যাখ্যা এবং স্পষ্টিকরণ চেয়েছে। তারা আরও নথি চেয়েছে। তারা খুব ভাল ব্যবহার করেছে। একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা হয়েছে কারণ আপনারা সবাই জানেন প্রায় ১১ জনের জন্য। তারা আমাকে চাপ দেয়নি আমি মিথ্যা বলছি না।"

আরও পড়ুন

৫ জুলাই, বুধবার সায়নী ঘোষকে ফের তলব করেছে ইডি। এই বিষয়ে সায়নি বলেন, "আমি তৃণমূলের যুব নেতা এবং আমি আবার প্রচারে যাব। আমি শিডিউল করছি। এটি একটি পঞ্চায়েত নির্বাচন এবং আমাকে প্রচার করতে হবে। আপনারা সবাই সেখানে আসেন, জিজ্ঞাসা করবেন। প্রশ্ন এবং আমি উত্তরও দেব। আমি ২৪ ঘন্টা জিজ্ঞাসাবাদের জন্য প্রস্তুত। তারা আমাকে ৫ জুলাই আবার হাজির হতে বলেছে।"

Advertisement

এছাড়াও এই শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে ইতিমধ্যেই গ্রেফতার হওয়া অভিযুক্ত কুন্তল ঘোষ, সায়নী ঘোষের ঘনিষ্ঠ সহযোগী বলে জানা গিয়েছে। বাঙালি অভিনেত্রী যোগ করেছেন, "এটি খুবই গুরুত্বপূর্ণ তদন্ত। এই তদন্তে অনেকেরই ভবিষ্যত আছে। তারা আমাকে ১০০ বার কল করলে আমি যাব। আমি তাদের সহযোগিতা করব। আমি কুন্তল ঘোষকে ২০২১ সাল থেকে চিনি যখন আমি প্রথম টিএমসিতে যোগ দিয়েছিলাম। 

নিয়োগ দুর্নীতি মামলায় ১১ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর অবশেষে রাত ১০ টা নাগাদ ইডির (ED) দফতর থেকে বের হলেন যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ। ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তলের সঙ্গে আর্থিক লেনদেন নিয়ে সায়নীকে প্রশ্ন করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট নন ইডি কর্তারা বলে খবর। তার ফলে ফের ৫ জুলাই সায়নীকে হাজিরা দিতে হবে।

 

Advertisement