scorecardresearch
 

21 July TMC Shahid Diwas : আজ ২১শে জুলাই, TMC-র শহিদ স্মরণে কী বার্তা মমতার?

এবার ২১ জুলাইকে ঘিরে বাড়তি নজর দেওয়া হয়েছে নিরাপত্তায়। দিন কয়েক আগে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ঢুকে পড়ে এক ব্যক্তি। মূলত সেই ঘটনা থেকে শিক্ষা নিয়েই এবার নিরাপত্তায় আরও বেশি করে নজর দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর। 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • তৃণমূলের শহিদ স্মরণ
  • কর্মী সমর্থকদের ভিড়
  • মমতার বার্তার দিকে তাকিয়ে দল

আজ ২১শে জুলাই, তৃণমূল কংগ্রেসের শহিদ সমাবেশ (21 July TMC Shahid Diwas)। করোনাকালের ২ বছর পেরিয়ে ফের প্রকাশ্যে শহিদ স্মরণ তৃণমূলের। তাই স্বভাবতই এবারের ২১শে জুলাইকে ঘিরে বাড়তি উৎসাহ উন্মাদনা তৃণমূল নেতা কর্মী সমর্থকদের মধ্যে। ইতিমধ্যেই দূরের তৃণমূল কর্মী সমর্থকেরা আসতে শুরু করেছেন শহরে। অন্যদিকে এবার ২১ জুলাইকে ঘিরে বাড়তি নজর দেওয়া হয়েছে নিরাপত্তায়। দিন কয়েক আগে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ঢুকে পড়ে এক ব্যক্তি। মূলত সেই ঘটনা থেকে শিক্ষা নিয়েই এবার নিরাপত্তায় আরও বেশি করে নজর দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর। 

নিয়ন্ত্রিত যান চলাচল
শাসক দলের এই মহা সমাবেশকে কেন্দ্রে করে শহরের যান চলাচল নিয়ন্ত্রণ করছে কলকাতা পুলিশ। সেক্ষেত্রে বৃহস্পতিবার ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত ওয়ান ওয়ে থাকবে যে সমস্ত রাস্তা-

আর্মহার্স্ট স্ট্রিট (উত্তর থেকে দক্ষিণমুখী)
বিধান সরণির কেশব সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড (দক্ষিণ থেকে উত্তরমুখী)
কলেজ স্ট্রিট (দক্ষিণ থেকে উত্তরমুখী)
ব্রেবোর্ন রোড (উত্তর থেকে দক্ষিণমুখী)
স্ট্র্যান্ড রোড (দক্ষিণ থেকে উত্তরমুখী)
বিবি গাঙ্গুলি স্ট্রিট (পূর্ব থেকে পশ্চিমমুখী)
বেন্টিঙ্ক স্ট্রিট (দক্ষিণ থেকে উত্তরমুখী)
এছাড়াও নিউ সিআইটি রোড, রবীন্দ্র সরণী ইত্যাদি রাস্তা ওয়ান ওয়ে করে দেওয়া হচ্ছে
কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মোট ২১ ঘণ্টা নিয়ন্ত্রত হবে শহরের যান চলাচল। এছাড়া কলকাতা পুলিশের এলাকায় ওইদিন ভোর ৩টে থেকে রাত্রি ৮টা পর্যন্ত সমস্ত রকমের পণ্যবাহী যানবাহনের চলাচলের ওপরেও নিষেধাজ্ঞা জারি থাকছে বলে জানানো হয়েছে। পাশাপাশি ভিক্টোরিয়া মেমোরিয়াল সংলগ্ন এলাকা, হেস্টিংস ক্রসিং থেকে ক্যাথেড্রাল রোডের মাঝে এজেসি বোস রোড-সহ বেশিকিছু রাস্তায় গাড়ি পার্কিংয়ের ওপরেও জারি থাকছে নিষেধাজ্ঞা। 

কোন কোন রুটে মিছিল?
ইতিমধ্যেই শহরে ভিড় জমাতে শুরু করেছেন তৃণমূল কর্মী সমর্থকেরা। তবে এদিনও বিভিন্ন জায়গা থেকে মিছিল করে সভাস্থলে যাবেন দলীয় কর্মী সমর্থকেরা। এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে সেই অনুযায়ী, AJC বোস রোড, হাজরা মোড়,হাওড়া ব্রিজ, গিরিশ পার্ক, বিড়লা প্ল্যানেটোরিয়াম, পার্ক সার্কাস মোড়, হাজরা মোড়, চিড়িয়ামোড় এই সব রাস্তা ধরে ধর্মতলায় পৌঁছবে মিছিল। হাওড়া, উত্তর ও দক্ষিণ কলকাতা, মধ্য কলকাতা-সহ নানা জায়গা থেকে আসবে মিছিলগুলি। এছাড়া জেলা থেকে যে সব কর্মী সমর্থকরা আসছেন তাঁরা বাসে ধর্মতলায় নেমে মূল মঞ্চে পৌঁছবেন। যাঁরা ট্রেনে আসছেন তাঁরা হাওড়া বা শিয়ালদাতে নেমে যাবেন ধর্মতলায়। আর ভিআইপি রেড রোড, রানি রাসমণি অ্যাভিনিউ, গভর্নমেন্ট প্লেস ইস্ট, ওল্ড কোর্ট হাউস স্ট্রিট, ওয়াটারলু স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট হয়ে ধর্মতলায়। অনেক কর্মী সমর্থকই সভামঞ্চে পৌঁছতে পারেন না, তাঁদের জন্য শহরের ৮ জায়গায় থাকছে জায়ান্ট স্ক্রিন। প্রত্যেকেরই নজর, ২১-এর মঞ্চ থেকে ঠিক কী বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  

Advertisement

আরও পড়ুনঅফিসে সহকর্মীরা আপনার কাজের ক্রেডিট নিয়ে নিচ্ছে? এভাবে করুন হ্যান্ডেল

 

Advertisement