scorecardresearch
 

West Bengal Police Recruitment: রাজ্য পুলিশ-সহ নানা ক্ষেত্রে ৮৫১২ নিয়োগ, বড় ঘোষণা সরকারের

ভবিষ্যতে পুলিশ হতে চান এমন যুবক-যুবতীদের জন্য দারুণ খবর। কলকাতা পুলিশে বড়সড় নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। নবান্ন সূত্রে জানা গিয়েছে, খুব শীঘ্রই রাজ্য পুলিশের কনস্টেবল পদে প্রায় আড়াই হাজার নিয়োগ করা হবে।

Advertisement
কলকাতা পুলিশে বাম্পার নিয়োগ কলকাতা পুলিশে বাম্পার নিয়োগ

ভবিষ্যতে পুলিশ হতে চান এমন যুবক-যুবতীদের জন্য দারুণ খবর। কলকাতা পুলিশে বড়সড়  নিয়োগ করতে চলেছে  পশ্চিমবঙ্গ সরকার। নবান্ন সূত্রে জানা গিয়েছে, খুব শীঘ্রই রাজ্য পুলিশের কনস্টেবল পদে প্রায় আড়াই হাজার  নিয়োগ করা হবে। সেই সঙ্গে চুক্তিভিত্তিতে কমিউনিটি হেলথ অফিসার পদেও নিয়োগ করা হবে । সেখানে  ৫,৪৬৮টি শূন্যপদে পদে এই নিয়োগ হবে।

 সোমবার ছিল মন্ত্রিসভার বৈঠকে। ওই বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এর ফলে যাঁরা দীর্ঘদিন ধরে পুলিশের চাকির তথা সরকারি চাকরির চেষ্টা করছিলেন, তাঁদের জন্য এসে গেল এক সুবর্ণ সুযোগ।

প্রসঙ্গত উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের আগে নবান্নে অনুষ্ঠিত এক বৈঠকে পুলিশের নিয়োগ পদ্ধতিতে গতি আনার নির্দেশ দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশের বিভিন্ন শূন্য পদে নিয়োগের কাজ যাতে তিন মাসের মধ্যে সম্পন্ন হয়ে যায়, সেই বার্তা দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী । সোমবারের  রাজ্য মন্ত্রিসভার বৈঠকে কলকাতা পুলিশে ২৫০০ কনস্টেবল নিয়োগের বিষয়ে নেওয়া সিদ্ধান্তে সিলমোহর দেওয়া হয়েছে। রাজ্যের পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে এই নিয়োগ হবে।

আরও পড়ুন

পাশাপাশি  আরও বেশ কিছু সিদ্ধান্তে নেওয়া হয়েছে এদিনের বৈঠকে। কলকাতা পুলিশের পাশাপাশি  ৪৪০ জন লোয়ার ডিভিশন ক্লার্কও নেওয়া হবে বলে জানা যাচ্ছে। ৮৬টি নতুন পদ তৈরি করা হয়েছে দমকলে। পাশাপাশি  ৫,৪৬৮ জন কমিউনিটি হেলথ অফিসারও নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। সবমিলিয়ে রাজ্যে মোট ৮৫১২ শূন্যপদে নিয়োগ করা হবে।  পাশাপাশি নিউ চামতা চা বাগানের ১৯ একর জমিতে চাষ পর্যটনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠক। পাশাপাশি মালদার গাজলে ২৮.১৫ একর জমিতে বেসরকারি উদ্যোগে ইথানল কারখানার জন্য জমি বরাদ্দ করার সিদ্দান্তও নিয়েছে রাজ্য মন্ত্রিসভা।

Advertisement

Advertisement