scorecardresearch
 

Rituparna Sengupta:ঋতুপর্ণাকে চরম হেনস্থা আরজি কর প্রতিবাদীদের, 'কীভাবে পারলেন?' নিন্দায় সুদীপ্তা, কমলেশ্বররা

আরজি করের নির্যাতিতা চিকিৎসকের জন্য সুবিচার চেয়ে বুধবার আরও একবার রাত দখলের কর্মসূচিতে নেমেছিল শহরবাসী। আর সেই কর্মসূচিতে অংশ নিতে গিয়েই হেনস্থা হতে হল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে। শ্যামবাজারের কর্মসূচিতে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়তে হয় অভিনেত্রীকে। গাড়ি থেকে নামতেই শোনা যায় ‘গো ব্যাক… গো ব্যাক’। তারপরও তিনি প্রতিবাদে অংশ নেওয়ার চেষ্টা করেন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে দ্রুত অভিনেত্রীকে গাড়িতে তোলেন তাঁর দেহরক্ষীরা। সংবাদমাধ্যমে ঋতুপর্ণা জানান, একজন সাধারণ মানুষ হিসেবে আন্দোলনে যোগ দিতে এসেছেন তিনি। কিন্তু কেন এমন বিক্ষোভের মুখে পড়তে হল তাঁকে, তা স্পষ্ট নয়।

Advertisement
 ঋতুপর্ণার হেনস্থার ঘটনায় প্রশ্ন সুদীপ্তা-কমলেশ্বরদের ঋতুপর্ণার হেনস্থার ঘটনায় প্রশ্ন সুদীপ্তা-কমলেশ্বরদের

আরজি করের নির্যাতিতা চিকিৎসকের জন্য সুবিচার চেয়ে বুধবার আরও একবার রাত দখলের কর্মসূচিতে নেমেছিল শহরবাসী। আর সেই কর্মসূচিতে অংশ নিতে গিয়েই হেনস্থা হতে হল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে। শ্যামবাজারের কর্মসূচিতে  গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়তে হয় অভিনেত্রীকে। গাড়ি থেকে নামতেই শোনা যায় ‘গো ব্যাক… গো ব্যাক’। তারপরও তিনি প্রতিবাদে অংশ নেওয়ার চেষ্টা করেন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে দ্রুত অভিনেত্রীকে গাড়িতে তোলেন তাঁর দেহরক্ষীরা। সংবাদমাধ্যমে ঋতুপর্ণা জানান, একজন সাধারণ মানুষ হিসেবে  আন্দোলনে যোগ দিতে এসেছেন তিনি। কিন্তু কেন এমন বিক্ষোভের মুখে পড়তে হল তাঁকে, তা স্পষ্ট নয়।

বুধবার রাতে  ঋতুপর্ণার কালো কাঁচের গাড়িতে গিয়ে  ধাক্কা মারতে থাকে জনতা। বিক্ষোভের মাঝে তাঁকে গাড়িতে তোলা হলে, গাড়ি থেকে কিছু বলার চেষ্টা করেন তিনি। কিন্তু তাঁর কথা কেউ শোনেনি।এদিকে শ্যামবাজারে ঋতুপর্ণাকে লক্ষ্য করে স্লোগান, গাড়িতে হামলার ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন  অভিনেত্রী সুদীপ্তা টক্রবর্তী । "কীভাবে করতে পারলেন", আন্দোলনকারীদের উদ্দেশে প্রশ্ন তুলেছেন তিনি।

 

আরও পড়ুন

সুদীপ্তা চক্রবর্তী সোশাল মিডিয়ায় লিখেছেন, "আপনারা তাঁর অবস্থান দেখলেন না। অথচ ভুয়ো ভিডিওটি দেখে ঘৃণা উগরে দিলেন। আপনার তাঁকে লক্ষ্য করে 'গো ব্যাক' স্লোগান দিলেন। তিনি তা-ও মেনে নিলেন। এলাকা ছেড়ে দিলেন। তা সত্ত্বেও তিনি যখন গাড়িতে বসে রয়েছেন তখন হামলা চালালেন। কী ভয়াবহ পরিস্থিতি! আমি এই ঘটনার তীব্র বিরোধিতা করি। আপনারা কী ভুলে গিয়েছেন নারীদের রাত দখলের লড়াইয়ে শামিল হয়েছিলেন? মহিলাদের সম্মান, অধিকার রক্ষার দাবিতে যে আপনারা মিছিলে শামিল হয়েছিলেন ভুলে গিয়েছিলেন? কীভাবে এটা করতে পারলেন? ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে যা হয়েছে আমি তার তীব্র প্রতিবাদ করি।" 

Advertisement

 

রাত দখলের কর্মসূচিতে  গিয়ে ঋতুপর্ণার হেনস্থার ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ও। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, 'ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে এই অমানবিক আচরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। সবাই আন্দোলনে সামিল হতে পারেন। কেউ কাউকে আটকাতে পারেন না।'
 

Advertisement