scorecardresearch
 

Amit Shah In Bengal: কলকাতায় ফের অমিত শাহ, মঙ্গলে যাবেন মুখ্যমন্ত্রীর বাড়ির অনতিদূরে

এবার কোনও সভা করবেন না। রাজ্য নেতৃত্বের সঙ্গে তাঁর সাংগঠনিক বৈঠক রয়েছে শাহের। তবে এবারের সফরে উত্তর ও দক্ষিণ কলকাতায় যাবেন শাহ। এর মধ্যে তাঁর সফরসূচিতে আছে মুখ্যমন্ত্রীর বাড়ির ঠিক কাছে কালীঘাট মন্দির।

Advertisement
Amit Shah Mamata Banerjee Amit Shah Mamata Banerjee
হাইলাইটস
  • রাজ্যে ফের আসছেন অমিত শাহ।
  • মঙ্গলবার সকালে তাঁর গন্তব্য কালীঘাট মন্দির।

নভেম্বরেই কলকাতায় সভা করে গিয়েছিলেন অমিত শাহ। এক মাস কাটতে না কাটতেই ফের শহরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এবার কোনও সভা করবেন না। রাজ্য নেতৃত্বের সঙ্গে তাঁর সাংগঠনিক বৈঠক রয়েছে শাহের। তবে এবারের সফরে উত্তর ও দক্ষিণ কলকাতায় যাবেন শাহ। এর মধ্যে তাঁর সফরসূচিতে আছে মুখ্যমন্ত্রীর বাড়ির ঠিক কাছে কালীঘাট মন্দির। উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোডের গুরুদ্বারেও যাবেন শাহ।   

সোমবার রাত ১১টা ৪৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে অবতরণ করবে অমিত শাহের উড়ান। নিউটাউনের পাঁচতারা হোটেলে তাঁর রাত্রিবাস। তার পর মঙ্গলবার সকালে উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোডের গুরুদ্বারে যাবেন। সেখান থেকে সাড়ে ১১টা নাগাদ তিনি যাবেন কালীঘাট মন্দিরে। তারপর তিনি ফিরে যাবেন হোটেলে। এর মধ্যে দুপুর ও বিকেলে তাঁর বৈঠক করার কথা। বিকেলে জাতীয় গ্রন্থাগারে তাঁর বৈঠক করার কথা। রাজ্যস্তরের নেতৃত্বের সঙ্গে কথা হবে তাঁর। বিজেপি সূত্রের খবর, বাংলায় দলের সংগঠনের হালহকিকতের খোঁজ নেবেন শাহ। রাজ্য নেতৃত্ব যথাবিহিত নির্দেশও দেবেন। সেই সঙ্গে লোকসভা ভোটের আগে রণনীতিও তৈরি করতে পারেন। 

সদ্য পাঁচ রাজ্যের মধ্যে তিনটিতেই বিজেপির জয়জয়কার। এর মধ্যে মধ্যপ্রদেশে ক্ষমতা ধরে রেখেছে তারা, বাকি দুই রাজ্যে ছত্তিসগঢ় ও রাজস্থানে কংগ্রেসকে হঠিয়ে ক্ষমতায় ফিরেছে মোদী-শাহের দল। সামনে লোকসভা নির্বাচন। শুধুমাত্র উত্তর ও পশ্চিম ভারতের রাজ্যগুলিতে জিতে একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়া যাবে না। গতবার বাংলায় ১৮টি আসন জিতেছিল তারা। এবার অমিত শাহ ৩৫টি আসনের টার্গেট বেঁধে দিয়েছেন। বিজেপি সূত্রের খবর, যতটা বেশি সম্ভব এ রাজ্য থেকে আসন চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব। সেটা নিশ্চিত করতেই শাহের বঙ্গ সফর। 

আরও পড়ুন

বিজেপি সূত্রের আরও খবর, সদ্য জাতীয়স্তরে বৈঠক হয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের। সেখানে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ওই বৈঠকেই লোকসভা ভোট নিয়ে রাজ্য ধরে ধরে তৈরি হয়েছে রণনীতিও। যদিও বিজেপি নেতারা এনিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি। সেই নীলনকশা মেনেই বাংলায় নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে আসছেন শাহ।

Advertisement

TAGS:
Advertisement