scorecardresearch
 

Arpita Mukherjee: কর ফাঁকির অভিযোগ, অর্পিতার 'ইচ্ছে'-র বিরুদ্ধে তদন্তের নির্দেশ ফিরহাদের

Arpita Mukherjee: কসবা রাজডাঙায় ৩টি প্লট মিলে গড়ে ওঠা বাড়িটি ঘিরে বিপুল পরিমাণে পুরকর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে। ইতিমধ্যে এই ভবনে অভিযান চালিয়েছে ইডি। এবার বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে কলকাতা পুরসভা। সূত্রের খবর, বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। গরমিল মিললে কড়া ব্যবস্থা কলকাতা পুরসভা নিতে পারে বলে জানা গিয়েছে।

Advertisement
অর্পিতা মুখোপাধ্যায় এবং ফিরহাদ হাকিম। প্রতীকী ছবি অর্পিতা মুখোপাধ্যায় এবং ফিরহাদ হাকিম। প্রতীকী ছবি
হাইলাইটস
  • কর ফাঁকির অভিযোগ
  • অর্পিতার 'ইচ্ছে'-র বিরুদ্ধে তদন্তের নির্দেশ ফিরহাদের
  • জানুন বিস্তারিত তথ্য

Arpita Mukherjee: অর্পিতা মুখোপাধ্যায়ের ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের অফিসটি ঘিরে কড়া ব্যবস্থা নিতে পারে কলকাতা পুরসভা। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী এমনটাই জানা গিয়েছে। কসবা রাজডাঙায় ৩টি প্লট মিলে গড়ে ওঠা বাড়িটি ঘিরে বিপুল পরিমাণে পুরকর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে। ইতিমধ্যে এই ভবনে অভিযান চালিয়েছে ইডি। এবার বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে কলকাতা পুরসভা। সূত্রের খবর, বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। গরমিল মিললে কড়া ব্যবস্থা কলকাতা পুরসভা নিতে পারে বলে জানা গিয়েছে।

৩টি প্লট ঘিরে বিতর্ক

প্রসঙ্গত,  কসবা রাজডাঙায় ৩টি প্লট রয়েছে যথাক্রমে ১০, ১১ এবং ১২। এখানে অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি বাড়ি রয়েছে। এর মধ্যে একটি ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের। এখানে জুনিয়র আর্টিস্টদের প্রশিক্ষণ দেওয়া হত বলে আপাতত জানা গিয়েছে। অপর বাড়িটি বিভিন্ন অনুষ্ঠানে ভাড়া দেওয়া হত। এমনকী বিয়েবাড়িতেও দেওয়া হত। একটি বাড়ি থেকে অপরটিতে যাওয়ারও রাস্তা রয়েছে। যে পরিমাণ পুরকর দেওয়ার কথা, তার থেকে অনেকটাই কম পুরকর দেওয়া হত। কিন্তু প্রশ্ন উঠছে এতোদিন ধরে কেন কলকাতা পুরসভার নজরে বিষয়টি আসেনি। ইডি ইতিমধ্যে এই বাড়িটিতে তল্লাশি চালিয়েছে। তারপর থেকেই নজরে রয়েছে কসবার এই বাড়িটি। 

গ্রেফতার অর্পিতা

আপাতত জানা গিয়েছে, অর্পিতা মুখোপাধ্যায় ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড কোম্পানির সঙ্গেও যুক্ত ছিলেন। অর্পিতা ছাড়াও কল্যাণ ধরও এই সংস্থার একজন পরিচালক। তাৎপর্যপূর্ণ বিষয় হল, অর্পিতার বাকি ২টি কোম্পানিরও পরিচালকও কল্যাণ ধর। ইতিমধ্যে অর্পিতা মুখোপাধ্যায় গ্রেফতার হয়েছেন। তাঁর দুটি ফ্ল্যাট থেকে ২ দফায় উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা। সেই সঙ্গে সোনা, মোবাইল ফোন, বৈদশিক মুদ্রাও উদ্ধার হয়েছে। এর পাশাপাশি অর্পিতার ফ্ল্যাট থেকে একটি রহস্যজনক কালো ডায়েরির সন্ধানও মিলেছে বলে জানা গিয়েছে ইডি সূত্রে। অর্পিতার প্রায় ৪টি গাড়ি বিলাসবহুল নিখোঁজ রয়েছে। সেই গাড়িগুলোও সন্ধানের চেষ্টা চালানো হচ্ছে।

Advertisement

Advertisement