scorecardresearch
 

Who is Arpita Mukherjee : কে এই অর্পিতা মুখোপাধ্যায়, যাঁর বাড়ি থেকে মিলল টাকার পাহাড়?

Arpita Mukherjee Profile: তিনি পেশায় অভিনেত্রী। তাঁর ফেসবুক প্রোফাইলে সে কথা লেখা রয়েছে। বেশ কয়েকটা সিনেমায় অভিনয় করেছেন তিনি।

Advertisement
অর্পিতা মুখোপাধ্যায়। ছবি সৌজন্য: ফেসবুক অর্পিতা মুখোপাধ্যায়। ছবি সৌজন্য: ফেসবুক
হাইলাইটস
  • পার্থ চট্টোপাধ্য়ায়ের ঘনিষ্ঠ সহযোগী বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়
  • তাঁর বাড়ি থেকে প্রায় ২০ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে বলে অভিযোগ
  • জানা গিয়েছে, তিনি পেশায় অভিনেত্রী

Arpita Mukherjee Profile: রাজ্যের মন্ত্রী, তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্য়ায়ের ঘনিষ্ঠ সহযোগী বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়। শুক্রবার তাঁর বাড়ি থেকে প্রায় ২০ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে বলে অভিযোগ। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সেই টাকা উদ্ধার করেছে বলে খবর। 

পেশা অভিনয়, বলছে ফেসবুক
জানা গিয়েছে, তিনি পেশায় অভিনেত্রী। তাঁর ফেসবুক প্রোফাইলে সে কথা লেখা রয়েছে। বেশ কয়েকটা সিনেমায় অভিনয় করেছেন তিনি। তিনি নাকতলা উদয়ন সঙ্ঘের ব্র্যান্ড অ্য়াম্বাসাডর ছিলেন বলে জানা গিয়েছে। ওই পুজো পার্থ চট্টোপাধ্যায়ের পুজো বলে পরিচিতি। এর পাশাপাশি তাঁর প্রোফাইল থেকে জানা যাচ্ছে, তিনি তৃণমূল কংগ্রেসের সমর্থক। এদিন বিকেলের দিকে তিনি ফেসবুক থেকে পোস্ট করেছিলেন।

শুক্রবার রাজ্য স্কুল সার্ভিস কমিশন এবং রাজ্য প্রাথমিক শিক্ষা বোর্ডে নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বিভিন্ন জায়গায় অনুসন্ধান চালায় ইডি। সেই অভিযান চালানোর সময় নগদ উদ্ধার করা হয়।

নিয়োগ দুর্নীতি
রাজ্য স্কুল সার্ভিস কমিশন এবং ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশনে নিয়োগ সংক্রান্ত কেলেঙ্কারির ঘটনায় ইডি এই পদক্ষেপ করেছে। ইডি পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী, মানিক ভট্টাচার্য এবং অন্যান্যদের বেশ কয়েকটা জায়গায় এবং বাড়িতে অভিযান চালিয়েছিল।

পার্থ চট্টোপাধ্যায় মমতা সরকারের বাণিজ্য ও শিল্প মন্ত্রকের পাশাপাশি পরিষদীয় বিষয়ক, ইলেকট্রনিক্স এবং আইটি মন্ত্রকের দায়িত্বে রয়েছেন। এর আগে তিনি শিক্ষা দফতরের দায়িত্বে ছিলেন।

অভিযানে ইডি বেশ কিছু নথি, জাল কোম্পানির রেকর্ড, ইলেকট্রনিক ডিভাইস, বিদেশি মুদ্রা এবং সোনাও উদ্ধার করেছে। কলকাতা হাইকোর্ট সম্প্রতি শিক্ষা নিয়োগ কেলেঙ্কারির সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে।

অভিযানে ইডি শুধু নগদ নয়, ২০টি মোবাইল ফোনও উদ্ধার করেছে। নোট গুনতে ব্যাঙ্ক আধিকারিকদের সাহায্য নেয় ইডি।

Advertisement


 

TAGS:
Advertisement