scorecardresearch
 

১৪ দিনের জেল হেফাজত পার্থ-অর্পিতার, সাধারণ বন্দির মতো সেলে রাখুন, বিস্ফোরক কুণাল

জামিন-আর্জি খারিজ। পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে জেল হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল কোর্ট।

Advertisement
পার্থ-অর্পিতার জেল হেফাজত। বিস্ফোরক কুণাল। পার্থ-অর্পিতার জেল হেফাজত। বিস্ফোরক কুণাল।
হাইলাইটস
  • ১৪ দিনের জেল হেফাজতে পার্থ-অর্পিতা।
  • সাধারণ বন্দির মতো রাখুন, বিস্ফোরক কুণাল।

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের জামিনের আর্জি খারিজ করল আদালত। ইডির দাবি মেনে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিলেন বিচারক। আগামী ১৮ অগস্ট ফের আদালতে পেশ করতে হবে তাঁদের। দু'জনের জেল হেফাজত চেয়েছিল ইডি। 

এ দিন পার্থের আইনজীবী কৃষ্ণচন্দ্র দাস জামিনের আবেদন করেছেন। তবে অর্পিতার আইনজীবী করেননি। পাল্টা জামিনের বিরোধিতা করেছেন ইডির আইনজীবী আইনজীবী ফিরোজ এডুলজি এবং ভাস্করপ্রসাদ বন্দ্যোপাধ্যায়। পার্থর আইনজীবী জানান,'তাঁর বাড়ি থেকে এমন কিছুই উদ্ধার হয়নি যা দিয়ে প্রমাণিত হয় তিনি অপরাধী। কোনও টাকা মেলেনি। অর্পিতার বাড়ি থেকে টাকা পাওয়া গেলে পার্থর কী দোষ? তিনি কোনও অপরাধে জড়িত নন। তাহলে কেন হেফাজতে রাখা হচ্ছে?'অর্পিতার ৩১টি জীবন বিমায় পার্থর নমিনি হওয়ার কথা জানান ইডির আইনজীবী। পার্থের আইনজীবী জানান,তাঁর মক্কেল বিধায়ক পদ থেকেও ইস্তফা দিতে রাজি। পাল্টা ইডির আইনজীবী যুক্তি দেন, যিনি অ্যারেস্ট মেমোয় মুখ্যমন্ত্রীর নাম লিখেছেন, তিনি প্রভাবশালী নন এটা হতে পারে না। ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে রাখার আবেদন জানাচ্ছি। 

পার্থর জেল হেফাজতের পর অতীত স্মরণ করিয়ে দিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর কথায়,'আমি কোনও অপরাধ করিনি। এই পার্থ চট্টোপাধ্যায়রা তখন দলবিরোধী বলেছিলেন। আর অপা করে বেরিয়েছেন। সাধারণ নাগরিককে যেভাবে রাখা হয় আশা করব পার্থ চট্টোপাধ্যায়কেও জেলে সেভাবেই রাখবে কারা দফতর। যদি কোনও ষড়যন্ত্র হয়ে থাকে প্রথম সুযোগেই বলতে পারতেন। আমার ক্ষেত্রেও প্রথম দিন থেকে বলেছি ষড়যন্ত্র। আমার পিছনে ষড়যন্ত্রকারীদের মধ্যে ছিলেন পার্থ। আমি বন্দি থাকাকালীন যন্ত্রণায় জ্বলেপুড়ে মরেছি, তখন বলা হয়েছিল আমি নাকি পাগল!'

পার্থকে সাধারণ বন্দির মতো রাখা হোক বলেও দাবি করেছেন কুণাল। তিনি বলেন,'আশা করব পার্থ চট্টোপাধ্যায়কে জেল কর্তৃপক্ষ সাধারণ বন্দির মতো রাখবেন। জেল হাসপাতাল নয়, সেলে রাখতে হবে। আমাকেও সেলে রাখা হয়েছিল। কোনওরকম সুবিধা দেওয়া হলে খবর পাব, সমানভাবে প্রতিবাদ করব। এর সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। যাঁরা যাঁরা আমার সঙ্গে চক্রান্ত করছেন সবার হাল পার্থ চট্টোপাধ্যায়ের মতো হবে। ততদিন আমার মৃত্যু হবে না।' সেই সঙ্গে কুণাল এও জানিয়ে দেন,এটা তাঁর ব্যক্তিগত মত। 

Advertisement

আরও পড়ুন- ভারতে প্রথম 'মুনলাইটিং নীতি' এই নামী সংস্থার, মাসে ডাবল স্যালারির সুযোগ

Advertisement