scorecardresearch
 
 

Alcohol Shops in Kolkata : ভবানীপুরে ভোট, কলকাতায় ৫ দিন বন্ধ মদের দোকান-পানশালা!

Alcohol Shops in Kolkata: কলকাতায় পাঁচদিন বন্ধ থাকবে মদের দোকান। এর পাশাপাশি বন্ধ রাখা হবে পানশালাও। সুরারসিকদের জন্য ঘোর দুঃসংবাদ আর কী!

কলকাতার এক মদের দোকান (ফাইল ছবি) কলকাতার এক মদের দোকান (ফাইল ছবি)
হাইলাইটস
  • উপনির্বাচনের কারণে কলকাতায় পাঁচদিন বন্ধ থাকবে মদের দোকান
  • এর পাশাপাশি বন্ধ রাখা হবে পানশালাও
  • সুরারসিকদের জন্য ঘোর দুঃসংবাদ আর কী

Alcohol Shops in Kolkata: উপনির্বাচনের কারণে কলকাতায় পাঁচদিন বন্ধ থাকবে মদের দোকান। এর পাশাপাশি বন্ধ রাখা হবে পানশালাও। সুরারসিকদের জন্য ঘোর দুঃসংবাদ আর কী! চলতি মাসের শেষ আর অক্টোবরের প্রথমে।

মঙ্গলবার থেকে
ঠিক হয়েছে, ২৮ সেপ্টেম্বর থেকে তিনদিন মদের দোকান বন্ধ রাখা হবে। এবং অক্টোবর মাসে পরপর দু'দিন বন্ধ রাখা হবে মদের দোকান। এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছে মদবিক্রেতাদের একাংশ। তাদের বক্তব্য, ব্যবসা মার খাবে।

ভবানীপুরের ভোট
ভবানীপুরে উপনির্বাচন হবে ৩০ সেপ্টেম্বর। ২৮, ২৯ এবং ৩০ সেপ্টেম্বর বন্ধ রাখা হবে মদের দোকান। রাজ্য আবগারি দফতর এই সিদ্ধান্ত নিয়েছে।

ভোটের ফল বেরোবে ৩ অক্টোবর। সেদিনও বন্ধ রাখতে হবে দোকান। আর তার আগের দিন, মানে ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিবস। ওইদিন এমনিতেই মদের দোকান বন্ধ রাখা হয়। মানে সুরারিসকরা মাঝের একটা দিন পাচ্ছেন।

কমিশনের নির্দেশ
নির্বাচন কমিশনের নির্দেশে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য আবগারি দফতর। তবে ঘটনা হল, এই সিদ্ধান্ত নতুন কিছু নয়। ভোটের দিন মদের দোকান বন্ধ রাখা হয়। ক্ষেত্রে বিশেষ তার আগের দিনও মদের দোকান বন্ধ রাখার নিদর্শন রয়েছে। তবে পরপর এতদিন মদের দোকান বন্ধ রাখার নির্দেশ কবে দেওয়া হয়েছিল, তা অনেকে মনে করতে পারছেন না।

দোকানদারদের বক্তব্য
মদবিক্রেতাদের একাংশ বলছেন, ২০২০ করোনা সংক্রমণ এবং লকডাউনের কারণে তাঁদের ব্যবসা আগেই মার খেয়েছে। এখনও সেই ক্ষতি মেটানো যায়নি। তারপর চলতি বছরেও দীর্ঘদিন বন্ধ রাখতে হয়েছিল দোকান। এর মাঝে আবার এতদিন দোকান বন্ধ রাখলে আর কিছুই হবে না, তাঁদের ক্ষতির বহর বাড়বে। তবে নিয়ম তো মানতেই হবে।

স্টক করে রাখতে হবে
সুরাপ্রেমীরা অবশ্য নিজেদের সমস্যার উপায় নিজেরাই বাতলাচ্ছেন। আর তা হল মদ তুলে রাখা। দোকান বন্ধ হওয়ার আগে যেহেতু হাতে সময় রয়েছে, তাই তাঁরা তা নষ্ট করতে রাজি নন। তাই যে যার পছন্দের জিনিস তুলে রাখছেন। পরে না পাওয়া গেলে কাকে আর দোষ দেবেন!