scorecardresearch
 

Bhabanipur Bypoll Result : মমতার 'তখ্ত' অক্ষত? আজ জবাব; ফল সামসেরগঞ্জ-জঙ্গিপুরেরও

Bhabanipur Bypoll Result: ভবানীপুর চর্চার কেন্দ্রবিন্দু। কারণ সেখানকার প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
শ্রীজীব বিশ্বাস, মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রিয়াঙ্কা টিবরেওয়াল শ্রীজীব বিশ্বাস, মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রিয়াঙ্কা টিবরেওয়াল
হাইলাইটস
  • আজ, রবিবার ভবানীপুর উপনির্বাচনের ফল
  • একই সঙ্গে সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচন হয়েছিল
  • সেখানকার ফলাফলও প্রকাশিত হবে

Bhabanipur Bypoll Result: আজ, রবিবার ভবানীপুর উপনির্বাচনের ফল। একই সঙ্গে সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচন হয়েছিল। সেখানকার ফলাফলও প্রকাশিত হবে।

চর্চায় ভবানীপুর
তবে ভবানীপুর চর্চার কেন্দ্রবিন্দু। কারণ সেখানকার প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলা যেতে পারে তিনি সেই পদে থাকবেন কিনা, তা নির্ধারিত হবে আজ।

নন্দীগ্রামে হার
এর আগে তিনি নন্দীগ্রাম থেকে ভোটে দাঁড়িয়েছিলেন। কিন্তু হেরে গিয়েছিলেন। সে জন্য তাকে ভোটের ময়দানে নামতে হয়েছে। নিয়ম অনুসারে মুখ্যমন্ত্রী থাকার জন্য তাঁকে ভোটে জিতে আসতে হবে ৬ মাসের মধ্যে।

তৃণমূলের দাবি
তৃণমূল নেতারা দাবি করেছেন, ভবানীপুর থেকে হেসে খেলে জিতবেন মুখ্যমন্ত্রী। তাঁর প্রতিদ্বন্দ্বি বিজেপির প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং সিপিআইএমের শ্রীজীব বিশ্বাস।

এর আগে ভবানীপুরে
২০২১ সালের বিধানসভা ভোটে কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকলার ফ্রন্ট জো করেছিল। তৈরি হয়েছিল সংযুক্ত মৌর্চা। ভবানীপুরে প্রার্থী ছিল কংগ্রেসের যুব নতা শাদাব খান।

এবার কংগ্রেস ভবানীপুরে নেই
তবে এবার কংগ্রেস ওই আসনে প্রার্থী দেয়নি। তাদের ব্যাখ্যা, যেহেতু মুখ্যমন্ত্রীকে এবং তাঁর দলকে বিপুল ভোটে মানুষ জিতিয়েছেন, তাই তাঁর বিরুদ্ধে প্রার্থী দেওয়ার কোনও দরকার নেই, মানে হয় না। তবে বামেরা তা মানতে নারাজ। আর তাই প্রার্থী দাঁড় করিয়েছে। 

উপনির্বাচন কেন?
একুশের ভোটে ভবানীপুর কেন্দ্র থেকে জিতেছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি পদত্যাগ করেন। এবং তাঁর জায়গায় ভোটে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীকে হারিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তিনি এখন বিরোধী দলনেতা। 

৩০ তারিখ ভোট ছিল
এই একটি কেন্দ্রকে ঘিরে গত কয়েক দিন প্রচারের আলো ছিল। ৩০ সেপ্টেম্বর সেখানে ভোট নেওয়া হয়েছিল। ফলাফল ঘোষণার সময় যে কোনও রকমের অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে তৎপর কমিশন।

Advertisement

৩ আইনজীবীর লড়াই
ভবানীপুরে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়, বিজেপি প্রিয়াঙ্কা টেবরিওয়ালকে প্রার্থী করেছে। আর বামফ্রন্ট সমর্থিত সিপিআইএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস। এই ৩ প্রার্থীর মধ্যে একটি মিল রয়েছে। আর তা হল তাদের পেশা। তাঁরা ৩ জনই। আইনজীবী হিসেবে পরিচিত।

এ কথা ঠিক মমতা বন্দ্যোপাধ্যায় এখন আদালতে প্র্য়াকটিস করেন না। তবে তিনি আইনের ছাত্রী। যেমন তাঁর বাকি দুই প্রতিদ্বন্দ্বীও। তাঁরা এখন আদালতে প্র্যাকটিস করেন।

 

Advertisement