scorecardresearch
 

Suvendu Adhikari lodges FIR: ‘বাড়ি ঘেরাও’ উস্কানিমূলক মন্তব্য', মমতা-অভিষেকের বিরুদ্ধে অভিযোগ দায়ের শুভেন্দুর

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপির উদ্দেশ্যে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বলেছিলেন, আগামী ৫ অগাস্ট সমস্ত বুথ, অঞ্চল, ব্লক, জেলা থেকে রাজ্য বিজেপির নেতাদের বাড়ি শান্তিপূর্ণভাবে ঘেরাও করা হবে। সেই ঘোষণার পরিপ্রেক্ষিতে এবার রাজ্যের মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Advertisement
মমতা-অভিষেকের বিরুদ্ধে থানায় অভিযোগ শুভেন্দুর মমতা-অভিষেকের বিরুদ্ধে থানায় অভিযোগ শুভেন্দুর


একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপির উদ্দেশ্যে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বলেছিলেন, আগামী ৫ অগাস্ট সমস্ত বুথ, অঞ্চল, ব্লক, জেলা থেকে রাজ্য বিজেপির নেতাদের বাড়ি শান্তিপূর্ণভাবে ঘেরাও করা হবে। সেই ঘোষণার পরিপ্রেক্ষিতে এবার  রাজ্যের মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তৃণমূলের  ‘বাড়ি ঘেরাও’ কর্মসূচিতে বিজেপি নেতাদের, এমনকী বিরোধী দলনেতারও প্রাণ সংশয় হতে পারে আশঙ্কা করছেন শুভেন্দু অধিকারী। রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থাও ভেঙে পড়তে পারে বলেও দাবি করেছেন তিনি। সেই প্রেক্ষিতেই শনিবার রাতে ইমেল মারফত হেয়ার স্ট্রিট থানায় মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি। অভিযোগপত্রের সঙ্গে তৃণমূল নেত্রী ও ডায়মন্ড হারবারের সাংসদের বক্তব্যের নির্দিষ্ট অংশের ভিডিও-ও শুভেন্দু জমা করেছেন থানায়।

 গত শুক্রবার ২১ জুলাইয়ের মঞ্চ থেকে আগামী ৫ অগাস্ট রাজ্যজুড়ে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের এহেন ঘোষণায় বিজেপি নেতা-কর্মীদের নিরাপত্তা বড়সড় প্রশ্নের মুখে পড়েছে বলে মনে করেন শুভেন্দু অধিকারী। অভিষেকের এই মন্তব্য উস্কানিমূলক বলেও মনে করেন তিনি। সেই কারণেই মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেকের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় এফআইআর দায়ের করেছেন বিরোধী দলনেতা।

আরও পড়ুন

২১ জুলাইয়ের সভামঞ্চে অভিষেক ও মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক কী বলেছিলেন তার উল্লেখ এফআইআর কপিতে করেছেন শুভেন্দু অধিকারী। এমনকি তার ইংরেজি অনুবাদও করা হয়েছে। ওই বক্তব্যকে  বিজেপি কর্মীদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হিসাবে দেখছেন তিনি। এর জেরে অশান্তির ঘটনা ঘটার আশঙ্কাও করেছেন রাজ্যের বিরোধী দলনেতা।

Advertisement