scorecardresearch
 

Dilip Ghosh on WB CM Mamata Banerjee: 'দুয়ারে রেশনের নামে ডিলারদের হুমকি দিচ্ছেন মমতা,' তোপ দিলীপের

নিউ টাউনে দিলীপ ঘোষ (BJP Vice-President Dilip Ghosh) সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মুখ্যমন্ত্রী (WB CM Mamata Banerjee) দেখাতে চেয়েছেন তিনি মানুষের ব্যাপারে কত ভাবনা-চিন্তা করেন

Advertisement
বিজেপি সহ-সভাপতি দিলীপ ঘোষ বিজেপি সহ-সভাপতি দিলীপ ঘোষ
হাইলাইটস
  • দুয়ারে রেশন প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তুমুল সমালোচনা করলেন বিজেপি সহ-সভাপতি দিলীপ ঘোষ
  • তাঁর অভিযোগ, মুখ্যমন্ত্রী রেশন ডিলারদের হুমকি দিচ্ছেন
  • পুরভোট নিয়েও বিঁধেছেন তিনি

দুয়ারে রেশন (Duare Ration) প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)-এর তুমুল সমালোচনা করলেন বিজেপি সহ-সভাপতি দিলীপ ঘোষ (BJP Vice-President Dilip Ghosh)। তাঁর অভিযোগ, মুখ্যমন্ত্রী রেশন ডিলারদের হুমকি দিচ্ছেন। পুরভোট নিয়েও বিঁধেছেন তিনি।

মমতাকে প্রবল আক্রমণ
বুধবার নিউ টাউনে দিলীপ ঘোষ (BJP Vice-President Dilip Ghosh) সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মুখ্যমন্ত্রী (WB CM Mamata Banerjee) দেখাতে চেয়েছেন তিনি মানুষের ব্যাপারে কত ভাবনা-চিন্তা করেন! মানুষই তো চায় না। আপনি (WB CM Mamata Banerjee) একটা জটিলতা তৈরি করছেন।

তাঁর (BJP Vice-President Dilip Ghosh) দাবি রেশন ডিলারের দাবি করছে জিনিস পৌঁছে দেওয়ার পর, কর্মীদের টাকা, ভাড়া মেটানোর পরে তাদের হাতে কিছুই থাকবে না। আপনি যদি নিউ টাউনের কথা ভাবেন, এখানে তো জলাভূমি রয়েছে। এখানে মানুষকে কীভাবে রেশন পৌঁছে দেওয়া হবে? তাদের কী করে রেশন পৌঁছে দেবে? সাততলার বাড়িতে কী করে রেশন পৌঁছে দেওয়া হবে?

তিনি (BJP Vice-President Dilip Ghosh) বলেন, যাদের প্রকৃত দরকার তাদেরই রেশন দেওয়া উচিত। রেশন ডিলার ইতিমধ্যে আদালতে গিয়েছেন। এমন পরিস্থিতি কেন তৈরি হচ্ছে? ইতিমধ্যে চালু থাকা একটা মসৃণ ব্যবস্থাকে ভেঙে দেওয়া হচ্ছে। 

এদিন তিনি (BJP Vice-President Dilip Ghosh) বলেন, আমার মনে হয় রেশন ডিলারদের জিজ্ঞেস করা উচিত ছিল এই প্রকল্প (Duare Ration) শুরু করার আগে। মানুষ সারাদিন রাস্তায় রয়েছেন। তাঁর অভিযোগ, লক্ষীর ভাণ্ডার, দুয়ারে রেশন-এর জন্য অনেকের জীবনে গিয়েছে। লাঠিচার্জ করতে হয়েছে, গুলি চলেছে। এটা কী ধরনের প্রশাসন? রাজনৈতিক ফায়দার জন্য মানুষের জীবনের সঙ্গে খেলা করা হবে?

হুমকির সরকার!
তাঁর (BJP Vice-President Dilip Ghosh) দাবি, আপনি তো রেশন ডিলারদের অঘোষিত হুমকি দিচ্ছেন। হুমকি দিয়ে কোনও সরকার দীর্ঘদিন চলতে পারে না। রেশন ডিলারের সঙ্গে হাজার হাজার মানুষ জড়িত। সাধারণ মানুষের কষ্ট বাড়বে যদি তাঁরা ঠিকঠাক কাজ না করতে পারেন। আমি জানি না এই আইডিয়া তাঁকে কে দিয়েছেন। এভাবে কেউ সফল হয়েছে বলে জানি না। অবিলম্বে বন্ধ করতে হবে। আর দিল্লি আদালত তো তাই করেছে। 

Advertisement

বিজেপি পুরভোটের বিরোধিতা করছে?
এ প্রসঙ্গে তিনি (BJP Vice-President Dilip Ghosh) বলেন, এটা খুবই সুন্দর উপায় শাসকদলের অক্ষমতা ঢাকার জন্য বিরোধীদের সবসময় এভাবেই দোষ দেয়। তা সে এসএসসি হোক টেট।

তাঁর (BJP Vice-President Dilip Ghosh) আরও অভিযোগ, তারা এখনও পর্যন্ত এমন কোনও পরীক্ষা তো আয়োজন করতে পারেনি, যা দুর্নীতি ছাড়া হয়েছে। প্রশ্নপত্র বেরিয়ে যাচ্ছে। চাকরি দেওয়ার আগে টাকা নেওয়া হচ্ছে। যারা চাকরি পেয়েছে বা তালিকায় রয়েছে তাদের কাছ থেকেও টাকা চাওয়া হয়েছে। 

তাঁর কটাক্ষ, নেতাদের মেয়ের নাম এক নম্বর চলে আসছে। মানুষ সব জায়গায় সংশয়ে রয়েছেন। তাই তারা আদালতে যাচ্ছেন। সরকার তো কারো কতজন ছিল। সরকারের কাছ থেকে বিচার পাওয়ার কোনও আশাই আর নেই। এটাই সরকারের ব্যর্থতা।

সময়ে ভোটের দাবি
আমরা আগেও জানিয়েছি নির্বাচন নির্দিষ্ট সময়ে করার। দু'বছর বা তিন বছর কেন এগুলোকে ঝুলিয়ে রাখা হয়েছে? তারা কেন বেছে বেছে ভোট করতে চায়। ঘুরপথে খালি ক্ষমতা দখল করতে চায়। এর বিরুদ্ধে কেউ যদি কোন আদালতে যায় এটা সরকারের ব্যর্থতা। সব ভোট হোক আর সময়ে হোক। কেন এখানে কয়েকটি জায়গায় ভোট করতে চাইছে?

 

Advertisement