scorecardresearch
 
 

Burj Khalifa in Sreebhumi:অষ্টমীতে উপচে পড়া ভিড় শ্রীভূমিতে, বন্ধ হল বুর্জ খলিফায় এন্ট্রি

ভিড়ের কারণেই দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে বন্ধ হয়ে গেল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো মণ্ডপ। সূত্রের খবর, করোনাভাইরাস পরিস্থিতিতে ভিড় এড়ানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শীঘ্রই বিষয়টিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

  কলকাতার সব পুজোকে এবার টেক্কা দিয়েছে দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো কলকাতার সব পুজোকে এবার টেক্কা দিয়েছে দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো
হাইলাইটস
  • কলকাতার সব পুজোকে এবার টেক্কা দিয়েছে দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো
  • অষ্টমীতে জন-সুনামি শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খলিফায়
  • ভিড় এড়াতে সাময়িকভাবে বন্ধ হয়ে গেল শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপ

বলতেই হবে কলকাতার সব পুজোকে এবার টেক্কা দিয়েছে দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো হিসাবে পরিচিত শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো। করোনা মহামারির মধ্যেও তাদের মণ্ডপে উপচে পড়া ভিড়। আর হবে নাইবা কেন। কলকাতায় বসে এবার শহরবাসীকে যে দুবাইয়ের স্বাদ দিয়েছে ক্লাবটি। পৃথিবীর সবচেয়ে বড় বহুতল 'বুর্জ খলিফা' আদলে এবার তৈরি হয়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মণ্ডপ। যা দেখতে কাতারে কাতারে মানু। ছুটে যাচ্ছেন পূর্ব কলকাতার এই পুজো মণ্ডপে। আর এই ভিড়ের কারণেই দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে বন্ধ হয়ে গেল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো মণ্ডপ।  সূত্রের খবর, করোনাভাইরাস পরিস্থিতিতে ভিড় এড়ানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শীঘ্রই বিষয়টিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

 

 

অষ্টমীতে জন-সুনামি বুর্জ খলিফায়
অষ্টমীতে বৃষ্টি হবে পূর্বাভাস থাকলেও শেষপর্যন্ত বরুণ দেব শহরবাসীকে নিস্তার দিয়েছেন। তাই বিকেল থেকেই কলকাতার রাস্তায় নেমেছিল মানুষের ঢল। এই এই ভিড়ের একটা বড় অংশই ছিল  শ্রীভূমি স্পোটিং ক্লাবের দিকে। দুবাইয়ের 'বুর্জ খলিফা'র আদলে সেজে উঠেছে শ্রীভূমির মণ্ডপ । প্রতি বছরই  মন্ত্রী সুজিত বসু পরিচালিত এই পুজো নজর কাড়ে। তবে এবারে গোটা শহরের সব পুজোকে পিছনে ফেলে একাই এগিয়ে চলেছে বুর্জ খলিফা।  চতুর্থী থেকেই শ্রীভূমিতে( মানুষের ভিড় উপচে পড়েছিল। তবে সব ভিড়কে ছাপিয়ে গিয়েছে অষ্টমী। চোখের সামনে বুর্জ খলিফা না দেখলেই যে নয়। তাই করোনাকালেও তিল ধারণের জায়গা ছিল না মণ্ডপে। সূত্রের খবর সেই কারণে ভিড় এড়াতে রাতে  সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়  শ্রীভূমি স্পোর্টিংয়ের পুজোয় দর্শকদের এন্ট্রি। ভিড় ঠেকাতে হিমশিম খেতে হচ্ছিল, সেই কারমেই  বন্ধ করে দেওয়া হয় শ্রীভূমির মণ্ডপ দর্শন। মণ্ডপ ফাঁকা করে দেয় পুলিশ।

 'বুর্জ খলিফা'র লেজার-শো আগেই বন্ধ হয়েছে
শ্রীভূমি স্পোটিং ক্লাবে   'বুর্জ খলিফা' মূল আকর্ষণ ছিল লেজার-শো। তবে আগেই তা বন্ধ করে দেওয়া হয়েছিল।  বুর্জ খলিফ র লেজার আলোর কারণে বিমান চলাচলে ব্যাঘাত ঘটছিল বলে খবর। kলকাতা বিমানবন্দরে বিমান ওঠানামার ক্ষেত্রে অসুবিধা হচ্ছিল। সেকারণে আগেই লেজার-শো বন্ধ রাখার সিদ্ধান্ত নেন পুজো উদ্যোক্তারা।