scorecardresearch
 

মানিকতলায় সুপ্তি, বাকি ৩ কেন্দ্রেও প্রার্থী ঘোষণা TMC-র

আগামী ১০ জুলাই বাংলার ৪টি কেন্দ্রে উপনির্বাচন হবে। আজ, শুক্রবার প্রার্থী ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস। মানিকতলায় কে প্রার্থী হচ্ছেন তা আগেই জানা গিয়েছিল। এবার বাকি তিন কেন্দ্রের প্রার্থীর নামও জানিয়ে দেওয়া হল শাসক দলের তরফে। রায়গঞ্জ, মানিকতলা, বাগদা এবং রানাঘাটে দক্ষিণ কেন্দ্রে হতে চলেছে এই উপনির্বাচন।

Advertisement
হাইলাইটস
  • আগামী ১০ জুলাই বাংলার ৪টি কেন্দ্রে উপনির্বাচন হবে।
  • আজ, শুক্রবার প্রার্থী ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস।

আগামী ১০ জুলাই বাংলার ৪টি কেন্দ্রে উপনির্বাচন হবে। আজ, শুক্রবার প্রার্থী ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস। মানিকতলায় কে প্রার্থী হচ্ছেন তা আগেই জানা গিয়েছিল। এবার বাকি তিন কেন্দ্রের প্রার্থীর নামও জানিয়ে দেওয়া হল শাসক দলের তরফে। রায়গঞ্জ, মানিকতলা, বাগদা এবং রানাঘাটে দক্ষিণ কেন্দ্রে হতে চলেছে এই উপনির্বাচন। একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে দলটি রায়গঞ্জে প্রার্থী করেছে কৃষ্ণ কল্যাণীকে, মানিকতলায় প্রার্থী হয়েছেন সুপ্তি পান্ডে, বাগদায় প্রার্থী করা হয়েছে সাংসদ মমতাবালা ঠাকুরের কন্যা মধুপর্না ঠাকুরকে এবং রানাঘাট দক্ষিণে প্রার্থী হয়েছেন মুকুটমনি অধিকারী। 

এর আগে রায়গঞ্জ, বাগদা এবং রানাঘাট দক্ষিণ কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন যথাক্রমে কৃষ্ণ কল্যাণী, বিশ্বজিৎ দাস এবং মুকুটমণি অধিকারী। পরে তাঁরা তিনজনেই তৃণমূলে যোগ দেন। এই লোকসভা ভোটে সকলকেই প্রার্থী করেছিল তৃণমূল। ফলে তাঁরা বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। 

অন্যদিকে, মানিকতলা আসনে গত বিধানসভায় জয়ী হয়েছিলেন বর্ষীয়ান তৃণমূল নেতা অধুনা প্রয়াত সাধন পাণ্ডে। ২০২২ সালে তিনি মারা যান। তবে সেই আসনে দীর্ঘদিন ধরেই উপনির্বাচন ঘোষণা হচ্ছিল না। কারণ, কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন ওই কেন্দ্রের পরাজিত বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। দীর্ঘ সময় ধরে সেই মামলা চলায় ভোট করা যাচ্ছিল না। অবশেষে আইনি জটিলতা কাটার পর উপনির্বাচন ঘোষণা হয়েছে মানিকতলায়। 

আরও পড়ুন

রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণী এবং রানাঘাট দক্ষিণের মুকুটমণি অধিকারী লোকসভা ভোটে হেরে গিয়েছেন। কিন্তু উপনির্বাচনে তাঁদের ফের টিকিট দিল তৃণমূল। এদিকে,মতুয়া অধ্যুষিত বাগদা কেন্দ্রের প্রার্থী হিসাবে ঠাকুরবাড়ির কন্যা তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরের জ্যেঠতুতো বোন মধুপর্ণাকেই বেছে নিয়েছে রাজ্যের শাসকদল। 

 

Advertisement

Advertisement