scorecardresearch
 

'পুজোর দোহাই দিয়ে চাকরিপ্রার্থীদের আন্দোলন তোলা যাবে না,' বলল হাইকোর্ট

Primary Teacher's Agitation: প্রাথমিক চাকরি প্রার্থীদের আন্দোলন তোলা যাবে না, এমনই রায় দিল হাইকোর্ট। শুক্রবার এক মামলার শুনানিতে কলকাতা হাইকোর্ট সাফ জানিয়ে দেয়, পুজোর দোহাই দিয়ে আন্দোলন তোলা যাবে না। হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা বলেন,"যোগ্য প্রার্থীরা রাস্তায় বসে চাকরির জন্য ভিক্ষা করবে, আর পুজোর দোহাই দিয়ে পুলিশ আন্দোলন করতে দেবে না, এটা হতে পারে না।"

Advertisement
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি) কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)
হাইলাইটস
  • প্রাথমিক চাকরি প্রার্থীদের আন্দোলন তোলা যাবে না, এমনই রায় দিল হাইকোর্ট
  • শুক্রবার এক মামলার শুনানিতে কলকাতা হাইকোর্ট সাফ জানিয়ে দেয়, পুজোর দোহাই দিয়ে আন্দোলন তোলা যাবে না

Primary Teacher's Agitation: প্রাথমিক চাকরি প্রার্থীদের (Primary Teachers Candidate) আন্দোলন তোলা যাবে না, এমনই রায় দিল হাইকোর্ট (Calcutta HC)। শুক্রবার এক মামলার শুনানিতে কলকাতা হাইকোর্ট সাফ জানিয়ে দেয়, পুজোর দোহাই দিয়ে আন্দোলন তোলা যাবে না। হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা বলেন,"যোগ্য প্রার্থীরা রাস্তায় বসে চাকরির জন্য ভিক্ষা করবে, আর পুজোর দোহাই দিয়ে পুলিশ আন্দোলন করতে দেবে না, এটা হতে পারে না।"

মামলার শুনানিতে রাজ্য প্রশাসনকে ভর্ৎসনা করে হাইকোর্ট। বিচারপতি জানান, পুলিশ পুজোর জন্য ব্যস্ত থাকবে। তাই অবস্থান বিক্ষোভের অনুমতি দেওয়া হয়নি। আবেদনকারীরা এরই বিরোধিতায় হাইকোর্টে যান। আদালতের এই সিদ্ধান্তের পর পরিষ্কার হয়ে যায়, পুজোর সময়ও অবস্থান বিক্ষোভ করা যাবে।

আরও পড়ুন, রেপো রেট বাড়ায় কতটা বাড়তে পারে EMI? রইল পুরো হিসেব 

পাশাপাশি আদালত এও নির্দেশ দেয়, আগামী এক মাসের জন্য ধর্মতলা এলাকায় শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ করতে পারবেন দক্ষিণ ২৪ পরগনার প্রাথমিক চাকরিপ্রার্থীরা। তবে বিক্ষোভ করতে হবে নির্দিষ্ট সময় মেনে। রানি রাসমণি রোড নাকি গান্ধী মূর্তির পাদদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ হবে, তা পুলিশের সঙ্গে চাকরিপ্রার্থীরা কথা বলে জানাবেন।

প্রসঙ্গত, সরকার পক্ষের তরফে জানানো হয়েছিল, পুজোয় পুলিশ প্রশাসন নিরাপত্তার, সুরক্ষার কাজে ব্যস্ত থাকবে। ইতিমধ্যে, রানি রাসমণি রোডে একটি অবস্থান বিক্ষোভ চলছে। তবে সে যুক্তি সম্পূর্ণ খারিজ করে দেয় আদালত। চাকরিপ্রার্থীদের দাবিতেই সায় দেয় হাইকোর্ট।

Advertisement