scorecardresearch
 

নিয়োগ দুর্নীতি: TMC-র দেবরাজ ও বাপ্পাদিত্যর বাড়িতে CBI হানা

বৃহস্পতিবার সকালেই সিবিআই হানা দিল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী বর্তমানে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলরের বাড়িতে। এদিন সকালে বাপ্পাদিত্য দাশগুপ্তর বাড়িতে তল্লাশি চালাতে হাজির হয় সিবিআই দল। কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত ছাড়াও আরও বেশকিছু জায়গায় তল্লাশি সিবিআই দল গিয়েছে বলে সূত্রের খবর।

Advertisement
CBI Raid CBI Raid

বুধবার বিজেপির ধর্মতলার সভা থেকে তৃণমূলনেত্রীকে পার্থ, জ্যোতিপ্রিয়, অনুব্রতদের সাসপেন্ড করার চ্যালেঞ্জ ছুড়েছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর ২৪ ঘণ্টা কাটেনি, বৃহস্পতিবার সকালেই সিবিআই হানা দিল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী বর্তমানে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলরের বাড়িতে। এদিন সকালে বাপ্পাদিত্য দাশগুপ্তর বাড়িতে তল্লাশি চালাতে হাজির হয় সিবিআই দল। কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত ছাড়াও আরও বেশকিছু জায়গায় তল্লাশি সিবিআই দল গিয়েছে বলে সূত্রের খবর। জানা যাচ্ছে বিধাননগর পুরসভার কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর বাড়িতেও হানা দেয় সিবিআই। 

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে জানা গিয়েছে  রাজ্যে নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের অঙ্গ হিসাবেই তল্লাশি চালানো হচ্ছে  কাউন্সিরলের  বাপ্পাদিত্য দাশগুপ্তর বাড়িতে। আজ সকালবেলা নিজাম প্যালেস থেকে সিবিআই-এর দু'টি দল বের হয়। দুটি গাড়ি করে তাঁরা পৌঁছয় পাটুলিতে বাপ্পাদিত্যর বাসভবনে। সিবিআই আধিকারিকদের সঙ্গে নিরাপত্তারক্ষীরাও রয়েছেন। 

এদিন প্রায় পনেরো মিনিটের কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা পাটুলিতে বাপ্পাদিত্য দাশগুপ্তের বাড়ির সামনে অপেক্ষা করতে থাকেন। কলিং বেল বাজানোর পরেও কেউ বাড়ির সামনের দরজা খুলে দেননি। কলিং বেল বাজানোর পরে এক বৃদ্ধি উঁকি দিতেই সিবিআই আধিকারিকরা জিজ্ঞাসা করেন বাপ্পাদিত্য দাশগুপ্ত বাড়িতে আছেন কিনা। সেই সময় সেই বৃদ্ধি জানান বাড়িতেই আছেন বাপ্পাদিত্য। তিনি গভীর রাতে ফিরেছেন, ঘুমোচ্ছে, কিন্তু তারপরেও বাড়ির দরজা না খোলায় সিবিআই আধিকারিকরা অপেক্ষা করতে থাকেন। বেশ কয়েক মিনিট অপেক্ষা করার পর নিজেই দরজা খুলে দেন বাপ্পাদিত্য। সিবিআই আধিকারিকেরা নিজেদের পরিচয় দিয়ে বাড়ির ভিতরে ঢোকেন।

আরও পড়ুন

কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হওয়ার  পাশাপাশি বাপ্পাদিত্য পুরসভার তৃণমূলের মুখ্য সচেতকও বটে। পার্থ-ঘনিষ্ঠ কাউন্সিলর হিসাবেই তিনি পরিচিত। পার্থ চট্টোপাধ্যায়ের  হাত ধরেই রাজনীতিতে আসা বাপ্পাদিত্যর। প্রাক্তন শিক্ষামন্ত্রীর মানসপুত্র বলেই চিহ্নিত করা হয় তাঁকে। পার্থর গ্রেফতারির পর থেকেই গোয়েন্দাদের র‌্যাডারে ছিলেন এই তৃণমূল কাউন্সিলর। এরপর আজ তাঁর বাড়িতে হানা দিলেন সিবিআই গোয়েন্দারা। 

Advertisement

এদিন দেবরাজ চক্রবর্তীর বাড়িতেও হাজির হয় সিবিআই। বিধাননগর পুরসভার কাউন্সিলর ও মেয়র পারিষদ বেদরাজের রাজারহাটের তিন তলার বাড়িতে সকাল ৯টা নাগাদ উপস্থিত হন সিবিআই আধিকারিকরা। সেই সময় তিনি বাড়িতে নেই বলে পরিবার সূত্রে জানান হয়। কিছুক্ষণ পরেই দেবরাজ বাড়িতে আসেন। প্রসঙ্গত দেবরাজ তৃণমূল কাউন্সিলর তথা সঙ্গীতশিল্পী অদিতি মুন্সীর স্বামী। 

Advertisement