scorecardresearch
 

Bangaldesh MP Murder Case: বাগজোলা খালে পাওয়া হাড়গোড় বাংলাদেশি সাংসদের? তদন্তে নয়া মোড়

সিআইডির হাতে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে বাংলাদেশের সাংসদ খুনের ঘটনায় জড়িত থাকা অন্যতম অভিযুক্ত সিয়াম হোসেন। সাংসদ খুনের পর দেহ লোপাট-সহ তথ্যপ্রমাণ গায়েবের ঘটনায় যুক্ত ছিল সিয়াম হোসেন। আর এই হোসেনকে গ্রেফতারির পরেই বড় সাফল্য পেল সিআইডি। বাংলাদেশি সাংসদ খুনের ঘটনায় মূল অভিযুক্ত সিয়ামকে গ্রেফতার করার পরই রবিবার বাগজোলা খাল এলাকায় এনে তল্লাশি করেন সিআইডির বিশেষ তদন্তকারী আধিকারিকরা।

Advertisement
সিয়ামকে সঙ্গে নিয়ে বাগজোলা খালে হাড়গোড় পেল CID সিয়ামকে সঙ্গে নিয়ে বাগজোলা খালে হাড়গোড় পেল CID

সিআইডির হাতে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে  বাংলাদেশের সাংসদ খুনের ঘটনায় জড়িত থাকা অন্যতম অভিযুক্ত সিয়াম হোসেন। সাংসদ খুনের পর দেহ লোপাট-সহ তথ্যপ্রমাণ গায়েবের ঘটনায় যুক্ত ছিল সিয়াম হোসেন। আর এই হোসেনকে গ্রেফতারির পরেই বড় সাফল্য পেল সিআইডি। বাংলাদেশি সাংসদ খুনের ঘটনায় মূল অভিযুক্ত সিয়ামকে গ্রেফতার করার পরই রবিবার বাগজোলা খাল এলাকায় এনে তল্লাশি করেন সিআইডির বিশেষ তদন্তকারী আধিকারিকরা। ডিএমজির সদস্য এবং ভারতীয় নৌ সেনাদের সঙ্গে নিয়ে এদিন সিআইডির তদন্তকারী সদস্যরা বাগজেলা খালের কৃষ্ণমাটি এলাকায় আসেন। এলাকা সনাক্ত করনের পরেই ডুবুরি নামিয়ে তল্লাশি চালানো শুরু হয়।

রবিবার বাগজোলা খালে তল্লাশি চালিয়ে পাওয়া গিয়েছে মানব দেহের হাড়। তদন্তকারী দলের অনুমান, হাড়টি বাংলাদেশের মৃত সাংসদের। শুক্রবার গ্রেফতারির পর থেকেই সিয়ামকে দফায় দফায় জেরা হয়েছে। তারপর রবিবার অভিযুক্ত সিয়ামকে নিয়ে বাগজোলা খালে তল্লাশিতে যায় সিআইডির বিশেষ তদন্তকারী দল। ডাকা হয়েছিল কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দল ও নৌসেনাকেও।

সংসদ খুনের ঘটনায় ইতিমধ্যে মূল অভিযুক্ত-সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। দফায় দফায় একাধিকবার ভাঙরের এই বাগজোলা খাল এলাকায় তাদেরকে নিয়ে এসে তল্লাশি চালালেও এতদিন  পর্যন্ত বাগজোলা খাল থেকে সংসদের কোন দেহাংশ পাওয়া যায়নি। তবে রবিবার বাগজোলা খালে তল্লাশি চালিয়ে পাওয়া গেল মানব দেহের হাড়। সিয়ামকে জেরা করে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য এসেছে তদন্তকারী অফিসারদের হাতে। সেই সূত্র ধরেই ভাঙড়ের কৃষ্ণমাটি এলাকায় বাগজোলা খালের একটি অংশকে চিহ্নিত করেন সিআইডির অফিসাররা। সেই মতো রবিবার সকাল থেকেই শুরু হয়ে যায় তল্লাশি।

আরও পড়ুন

সিআইডির তরফেও জানানো হয়েছে, সিয়াম হোসেনের বয়ানের ভিত্তিতে উত্তর কাশীপুর এলাকায় খালের থেকে হাড় পাওয়া গিয়েছে। যেটা বাংলাদেশের মৃত সাংসদের বলে অনুমান করা হচ্ছে। তল্লাশি অভিযান এখনও চলছে। উল্লেখ্য, এর আগে নিউটাউনের ওই আবাসনের সেফটি ট্যাঙ্ক থেকে প্রায় ৪ কেজি ওজনের নর মাংসের খোঁজ পেয়েছিলেন তদন্তকারী অফিসাররা। এখনও পর্যন্ত  জানা গিয়েছে, বাংলাদেশের  ঝিনাইদহের সাংসদকে নিউটাউনের ফ্ল্যাটে খুনের পর হাড়-মাংস আলাদা করা হয়। তারপর প্যাকেটবন্দি করে সেগুলি নিয়ে যাওয়া হয়েছিল ভাঙড়ের উত্তর কাশীপুর থানা এলাকায়। পরে, প্যাকেট থেকে বের করে হাড়-মাংস ছড়িয়ে দেওয়া হয়েছিল বাগজোলা খালে। এই ঘটনায় শুক্রবার রাতে বনগাঁ থেকে গ্রেফতার করা হয় সাংসদ খুনে অন্যতম অভিযুক্ত  সিয়ামকে।
 

Advertisement

Advertisement