scorecardresearch
 

'সুজিত বসু লোক বসাচ্ছেন কম্পিটিশন করে, কেন, কেন, কেন?' সল্টলেক নিয়ে তীব্র ধমক মমতার

আজ অর্থাত্‍ সোমবার নবান্ন সভাঘরে রাজ্যের পুরসভাগুলির কাজের হিসেব নিয়ে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর একে একে পুরসভার নাম ধরে ধরে রীতিমতো ধমক শুরু করেন তিনি। সবচেয়ে খারাপ অবস্থা হাওড়ার, মিটিংয়ে জানান মমতা।

Advertisement
Mamata Banerjee and Sujit Bose Mamata Banerjee and Sujit Bose
হাইলাইটস
  • 'বাংলার আইডেন্টিটি নষ্ট হয়ে যাচ্ছে, আপনাদের টাকা নেওয়ার জন্য'
  • এবার পুরসভার কোনও টেন্ডার স্থানীয় ভাবে ডাকা যাবে না
  •  'সুজিত বসু লোক বসাচ্ছেন কম্পিটিশন করে'

সল্টলেক পুরসভার কাজ নিয়ে নবান্নে তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভরা মিটিংয়ে সরাসরি তিরস্কার করলেন দমকলমন্ত্রী সুজিত বসুকে। বললেন, 'সল্টলেক দেখে আমার লজ্জা লাগছে।' একই সঙ্গে এদিন মমতা ঘোষণা করে দিলেন, এবার থেকে কোনও পুরসভায় কোনও টেন্ডার আর স্থানীয় ভাবে ডাকা যাবে না। সব সেন্ট্রালি হবে।

'বাংলার আইডেন্টিটি নষ্ট হয়ে যাচ্ছে, আপনাদের টাকা নেওয়ার জন্য'

আজ অর্থাত্‍ সোমবার নবান্ন সভাঘরে রাজ্যের পুরসভাগুলির কাজের হিসেব নিয়ে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর একে একে পুরসভার নাম ধরে ধরে রীতিমতো ধমক শুরু করেন তিনি। সবচেয়ে খারাপ অবস্থা হাওড়ার, মিটিংয়ে জানান মমতা। বলেন, 'হাওড়ায় প্রচুর বেআইনি নির্মাণ হচ্ছে। রথীন যখন চেয়ারম্যান ছিল, হাওড়াটাকে ১২টা বাজিয়ে দিয়ে গিয়েছে। অ্যাম্বুল্যান্স যাওয়ার জায়গা নেই। নো অ্যাকশন। কারণ প্ল্যান পাশ করার জন্য মানুষকে অনেক হয়রানির শিকার হতে হচ্ছে। অনলাইনে ব্যবস্থা করে দেওয়া হয়েছিল। তাতেও কাজ হয়নি। আমি চাইনা কাউকে হেনস্থা হতে হোক। কিন্তু একটা গ্রুপ তৈরি হয়েছে। খালি জায়গা দেখলেই লোক বসিয়ে দিচ্ছে। বাংলার আইডেন্টিটি নষ্ট হয়ে যাচ্ছে, আপনাদের টাকা নেওয়ার জন্য, কেন বুঝতে পারছেন না? জমি পাচ্ছেন বেচে দিচ্ছেন। খুব খারাপ পারফরম্যান্স, কেন তৈরি করা হয়েছিল আমি জানি না।'

আরও পড়ুন

এবার পুরসভার কোনও টেন্ডার স্থানীয় ভাবে ডাকা যাবে না

পুরসভার টেন্ডার ডাকা নিয়েও মমতার এদিন রণংদেহি মূর্তি দেখা গেল। ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বললেন, 'কে খাচ্ছেন না জানি না, নিশ্চয় দিয়েই খাচ্ছেন’- টেন্ডার নিয়েও চলছে দুর্নীতি! খোদ মমতার মুখেই এমন অভিযোগ। বললেন, 'বালির এসডিও অমৃতা কী করছেন, কেন কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। নিজেরা টেন্ডার দিচ্ছেন, কার থেকে কতটা খাচ্ছেন জানি না। কে খাচ্ছেন, কে খাচ্ছেন না জানি না। নিশ্চয় দিয়েই খাচ্ছেন। আমি এই কথাগুলো বলার জন্য মোটেই খুশি নেই, আমি দুঃখিত।' এরপরেই তিনি ঘোষণা করেন, এবার পুরসভার কোনও টেন্ডার স্থানীয় ভাবে ডাকা যাবে না। সব টেন্ডার সেন্ট্রালি হবে। সরকার তার তদারকি সরাসরি করবে।

Advertisement

 'সুজিত বসু লোক বসাচ্ছেন কম্পিটিশন করে'

এরপরেই সল্টলেকের পরিস্থিতি নিয়ে সরাসরি দমকলমন্ত্রী সুজিত বসুকে নিশানা করেন মমতা। সল্টলেকে ফুটপাথ দখল করে খাবারের দোকান বসানো নিয়ে তীব্র নিন্দা করেন মুখ্যমন্ত্রী। বলেন, 'সল্টলেক দেখে আমার লজ্জা লাগছে। বেআইনি দখল বাড়ছে। ইচ্ছামতো সুজিত বসু লোক বসাচ্ছেন কম্পিটিশন করে। কেন বাইরের লোক বসাবেন। ছবি দেখালে নিজেরা লজ্জা পাবেন। সবাই ত্রিপল লাগিয়ে বসে পড়ছেন, কেন কেন কেন… আমি জানতে চাই। কত টাকার বিনিময়ে এসব হচ্ছে, কারা নিয়েছে টাকা। সল্টলেকের কাউন্সিলররা কেন কাজ করে না? রাস্তা ঝাঁট দেয় না। এবার কি আমাকে রাস্তা ঝাঁট দিতে হবে?'

TAGS:
Advertisement