scorecardresearch
 

Covid Restrictions in Bengal : বিয়েতে ২০০ জন, খোলা জায়গায় করা যাবে মেলা! Covid বিধি শিথিল রাজ্যে

রাজ্যে করোনা বিধিনিষেধ কিছুটা হাল্কা করল নবান্ন। বিয়েতে ২০০ জনের অনুমতি দেওয়া হয়েছে। হলে কিংবা কোনও ভেন্যুর ক্ষেত্রে ৫০ শতাংশ দর্শকাসন নিয়ে খোলা থাকবে পারবে। মেলা খোলা জায়গায় করা যাবে। তবে সেই ক্ষেত্রে উপযুক্ত করোনা বিধি সকলকে মানতে হবে।

হাইলাইটস
  • বিয়েতে ২০০ জন, খোলা জায়গায় করা যাবে মেলা
  • Covid বিধি শিথিল রাজ্যে
  • জানুন বিস্তারিত তথ্য


রাজ্যে করোনা বিধিনিষেধ কিছুটা হাল্কা করল নবান্ন। বিয়েতে ২০০ জনের অনুমতি দেওয়া হয়েছে। হলে কিংবা কোনও ভেন্যুর ক্ষেত্রে ৫০ শতাংশ দর্শকাসন নিয়ে খোলা থাকবে পারবে। মেলা খোলা জায়গায় করা যাবে। তবে সেই ক্ষেত্রে উপযুক্ত করোনা বিধি সকলকে মানতে হবে। প্রসঙ্গত, এদিনই রাজ্যে করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে ৪ পুরনিগমের ভোট ৩ সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, ১২ ফেব্রুয়ারি হবে পুরভোট। ২২ জানুয়ারি শিলিগুড়ি, চন্দননগর, বিধাননগর এবং আসানসোল পুরনিগমে ভোটগ্রহণের কথা ছিল। গণনা ছিল আগামী ২৫ জানুয়ারি। সেটা বাতিল করে নতুন করে ভোটের দিনক্ষণ ঠিক হলেও ফল ঘোষণার তারিখ জানানো হয়নি বিজ্ঞপ্তিতে। 

বাংলার করোনা পরিস্থিতি

প্রসঙ্গত, জানুয়ারির শুরু থেকেই রাজ্যে কোভিড সংক্রমণ বাড়তে থাকে। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ২২,৬৪৫ জন।  এখনও পর্যন্ত বাংলাতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৮,৬৩,৬৯৭ জন।  শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ৮,৬৮৭জন। এখনও পর্যন্ত বাংলাতে মোট করোনা মুক্ত হয়েছেন ১৬,৯৮,২০১ জন। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২৮ জনের। এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২০,০১৩ জনের। বাংলায় বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১,৪৫,৪৮৩ জন। সুস্থতার হার ৯১ শতাংশ। জেলা ভিত্তিক সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৬,৮৬৭ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৪,০১৮ জন।

শিথিল হচ্ছে বিধিনিষেধ

করোনা পরিস্থিতি রাজ্যে জটিল হওয়ার পরেই একাধিক বিধিনিষেধ চাপানো হয়েছিল। ফের সমস্ত স্কুল এবং কলেজ বন্ধ করা হয়েছে। সেই সঙ্গে জমায়েত থেকে শুরু করে একাধিক বিষয়ে নিয়ম কঠোর করা হয়। তবে ধীরে ধীরে নিয়ম শিথিল করা হচ্ছে। এ দিনই তার ইঙ্গিত মিলল রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে।