scorecardresearch
 

Dilip Ghosh: 'পার্টিগুলো ফুটবল ক্লাব হয়ে গেছে,' অর্জুন প্রসঙ্গে দিলীপ

Dilip Ghosh: শুক্রবারই বিজেপি সাংসদ অর্জুন সিং পাটশিল্প ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বেশ কয়েকজন মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন। বেশ কয়েকদিন ধরেই তিনি দলের অন্দরে বিষয়টি নিয়ে সরব ছিলেন। তারপরে অর্জুনকে তৃণমূলে আসতে স্বাগত জানান দোলা সেন।

Advertisement
অর্জুন সিং এবং দিলীপ ঘোষ। প্রতীকী ছবি অর্জুন সিং এবং দিলীপ ঘোষ। প্রতীকী ছবি
হাইলাইটস
  • 'পার্টিগুলো ফুটবল ক্লাব হয়ে গেছে,'
  • অর্জুন প্রসঙ্গে দিলীপ
  • জানুন বিস্তারিত তথ্য

Dilip Ghosh: শুক্রবারই বিজেপি সাংসদ অর্জুন সিং পাটশিল্প ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বেশ কয়েকজন মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন। বেশ কয়েকদিন ধরেই তিনি দলের অন্দরে বিষয়টি নিয়ে সরব ছিলেন। তারপরে অর্জুনকে তৃণমূলে আসতে স্বাগত জানান দোলা সেন। সেই প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ জানান, এখানকার পার্টিগুলো ফুটবল ক্লাব হয়ে গেছে। যে কোন সময় যে কেউ যেতে পারে। মানুষ এই বিচার করবে। 

প্রসঙ্গত, শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠানো চিঠিতে অর্জুন সিং লেখেন,'একতরফাভাবে কাঁচা পাটের ঊর্ধ্বসীমা বেঁধে দিয়েছে জুট কমিশন। আপনি এই বিষয়ে হস্তক্ষেপ করুন। এবং কৃষক, চটকল শ্রমিক এবং চটশিল্পকে বাঁচান। অর্জুন জানান,মুখ্যমন্ত্রী পদক্ষেপ করবেন কিনা সেটা তাঁর ব্যাপার। আমি একটা লড়াই শুরু করেছি। কারণ যে এলাকায় থাকি সেখানে চটকলগুলি রয়েছে। ২০ হাজার লোক বেকার হয়ে গিয়েছে। সবমিলিয়ে ৬০ হাজার লোক বেকার। তাঁদের পরিবারের কী হবে?' দাবিপূরণ না হলে কি পুরনো দলে ফিরে যাবেন? বারাকপুরের বিজেপি সাংসদের কৌশলী জবাব,'না মানলে অনেক কিছু চিন্তা করতে হবে। দল ছাড়ার কথা আগে কেন ভাবছেন? আন্দোলন করতে পারি। শ্রমিকদের নিয়ে জুট কমিশনারকে ঘেরাও করব। এই মানুষগুলিই আমায় ভোট দিয়েছেন।'

সেই প্রসঙ্গে দিলীপ বলেন, শুনেছি আরও অনেক মুখ্যমন্ত্রীকে উনি চিঠি লিখেছেন। লড়ছেন লড়ুন। যদি কিছু ভালো হয়ে থাকে। কেন্দ্র সরকার যা সাবসিডি দিচ্ছে জুটে, এর আগে কেউ দেয়নি। সরকারকে একটা নির্দিষ্ট নীতি নিয়ে চলতে হয়। তবে এখানকার সমস্যাটা দিল্লি নিয়ে গেলে হবে না। এত বছর জুট থেকে যাঁরা কামিয়েছেন, এখন তাঁদের দায়িত্ব। সবাই কামাবেন আবার দায়িত্ব নেবেন না, কেন্দ্রের ঘাড়ে ফেলে দেবেন, এটা তো হতে পারে না।

Advertisement
Advertisement