scorecardresearch
 

'রাজ্য নির্বাচন কমিশন তো রাজ্য সরকার চালায়,' তোপ দিলীপের

ফের তৃণমূলকে কড়া ভাষায় নিশানা করলেন রাজ্য বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কলকাতা পুরসভা ভোট নিয়ে একহাত নিলেন রাজ্য সরকারকে। এদিন দিলীপ ঘোষ বলেন, রাজ্য নির্বাচন কমিশন তো রাজ্য সরকারই চালায়। তাই তাদের ইচ্ছামতো চলছে।

দিলীপ ঘোষ দিলীপ ঘোষ
হাইলাইটস
  • 'রাজ্য নির্বাচন কমিশন তো রাজ্য সরকার চালায়,'
  • তৃণমূলকে নিশানা দিলীপের
  • একাধিক ইস্যুতে কটাক্ষ

ফের তৃণমূলকে কড়া ভাষায় নিশানা করলেন রাজ্য বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কলকাতা পুরসভা ভোট নিয়ে একহাত নিলেন রাজ্য সরকারকে। এদিন দিলীপ ঘোষ বলেন, রাজ্য নির্বাচন কমিশন তো রাজ্য সরকারই চালায়। তাই তাদের ইচ্ছামতো চলছে। প্রসঙ্গত, রাজ্য সব পুরসভায় একসঙ্গে ভোট করার দাবি করেছিল বিজেপি। কিন্তু সেই দাবিতে আমল দেওয়া হয়নি বলে অভিযোগ পদ্ম শিবিরের।

তোপ দিলীপের

এদিন দিলীপ ঘোষ বলেন, "রাজ্য নির্বাচন কমিশন রাজ্য সরকার চালায়। সেই জন্য তাদের ইচ্ছামতো হচ্ছে। যেটা যখন চাইছে, তখন সেটা হচ্ছে। এটা নিয়ে সবাই চিন্তিত। গত উপ নির্বাচন কেন আর্ধেক হচ্ছিল তা নিয়ে সবাই আদালতে গিয়েছিল। কোর্ট বলল নির্বাচনের তারিখ ঘোষণা হয়ে গিয়েছে। আমাদের কিছু আর করার নেই। এখনও নির্বাচন ঘোষণার আগেই লোকে আদালতে গিয়েছে। তারপরেও তারিখ ঘোষণা হয়ে গিয়েছে। পুনঃনির্বাচনের জন্যও মনে হয় সময় রাখা হয়নি। বোঝা যাচ্ছে ওদের তাড়া আছে। পশ্চিমবঙ্গে কোনও ভোট শান্তি হয় না। আর হবে না। পঞ্চায়েত নির্বাচনে ডজন ডজন লোক মারা গিয়েছে। মিডিয়া গরম করে রাজনীতি করতে চাইছে।"

কলকাতায় পুরভোট

প্রসঙ্গত,  ডিসেম্বরের ১৯ তারিখ হতে চলেছে কলকাতা পুরভোট। মোট ১৪৪টি ওয়ার্ডেই ১৯ তারিখ পুরভোটের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভোটগনণা হবে খুব সম্ভবত ২১ তারিখ। মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ১লা ডিসেম্বর। মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন ৪ ডিসেম্বর। তবে কলকাতা পুরভোট নিয়ে বিজ্ঞপ্তি জারি হলেও হাওড়া নিয়ে এখনও পর্যন্ত কোনও বিজ্ঞপ্তি জারি হয়নি। নির্বাচন কমিশন জানিয়েছে, বাহিনী নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ডিজির সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। মোট বুথ ৪,৭৪২টি। মোট ভোটারের সংখ্যা ৪০ লাখ। কলকাতা পুরভোট হবে ইভিএমে। 

শুক্রবার এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন,"গোটা রাজ্যে ৪০ শতাংশ জায়গায় এই নির্বাচন হওয়ার কথা। কিন্তু সেই সব জায়গা বঞ্চিত করে রেখে শুধু কলকাতায় কেন। সব জায়গায় ভোট হওয়া দরকার। মানুষকে প্রতিনিধি নির্বাচনের সুযোগ দেওয়া হোক, যাতে উন্নয়ন ঠিকঠাক হয়।"