scorecardresearch
 

Mamata Banerjee: 'এজেন্সির ভয় পাবেন না,' আবাসন শিল্পপতি-ব্যবসায়ীদের বার্তা মমতার

আপনাদের অনেককে এজেন্সি দিয়ে হেনস্থা করা হয়। আমার পরিবারকেও হেনস্থা করা হচ্ছে। আপনাদের ভয় পেলে চলবে না। সোমবার ধনধান্য স্টেডিয়ামে রিয়েল এস্টেট সংস্থাদের উদ্দেশ্যে এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ধনধান্য স্টেডিয়ামে ক্রেডাই বেঙ্গলের একটি রিয়েল এস্টেট সম্মেলনের আয়োজন করা হয়েছিল। আর তাতেই এমন মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। 

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • আপনাদের অনেককে এজেন্সি দিয়ে হেনস্থা করা হয়। আমার পরিবারকেও হেনস্থা করা হচ্ছে।
  • আপনাদের ভয় পেলে চলবে না। সোমবার ধনধান্য স্টেডিয়ামে রিয়েল এস্টেট সংস্থাদের উদ্দেশ্যে এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
  • এদিন ধনধান্য স্টেডিয়ামে ক্রেডাই বেঙ্গলের একটি রিয়েল এস্টেট সম্মেলনের আয়োজন করা হয়েছিল। আর তাতেই এমন মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। 

আপনাদের অনেককে এজেন্সি দিয়ে হেনস্থা করা হয়। আমার পরিবারকেও হেনস্থা করা হচ্ছে। আপনাদের ভয় পেলে চলবে না। সোমবার ধনধান্য স্টেডিয়ামে রিয়েল এস্টেট সংস্থাদের উদ্দেশ্যে এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিন ধনধান্য স্টেডিয়ামে ক্রেডাই বেঙ্গলের একটি রিয়েল এস্টেট সম্মেলনের আয়োজন করা হয়েছিল। আর তাতেই এমন মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। 

তিনি বলেন, 'আমি জানি আপনাদের উপর অনেক চাপ আছে। আপনাদের অনেককে এজেন্সি দিয়ে হেনস্থা করা হয়। আবারও হয় তো করা হবে। আমার পরিবারকেও হেনস্থা করা হচ্ছে। তা বলে কাজ বন্ধ করে দেব নাকি?'

আরও পড়ুন

রিয়েল এস্টেট সংস্থাগুলিকে আশ্বস্ত করে মুখ্যমন্ত্রী বলেন, 'তার মধ্যেও আপনাদের এগোতে হবে। আপনাদের ভয় পেলে চলবে না। সরকার সবরকমভাবে আপনাদের পাশে আছে।'

মুখ্যমন্ত্রী এরপর বলেন, 'গত দুই বছরে বাংলায় রিয়েল এস্টেটে ৪০ হাজার কোটি টাকার বিনিয়োগ হয়েছে। রিয়েল এস্টেটের দাম দেশের মধ্যে সবচেয়ে বেশি হারে বেড়েছে।  শুধু তাই নয়, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরুর চেয়েও কলকাতায় রিয়েল এস্টেটের দাম অনেক বেশি হারে বেড়েছে। প্রতি বছর বাড়ছে।'

তিনি বলেন, কিছু মহলে দাবি করা হয়, কলকাতায় কিছু হয় না। এগুলি উদ্দেশ্যপ্রণোদিত রটনা। এটি সত্যি নয়। 

তিনি প্রমোটিং নিয়েও এদিন মুখ খোলেন। তিনি বলেন, আমাদের কাছে অনেক অভিযোগ আসছে, যেখানে অসাধু প্রোমোটাররা টাকা নিয়ে তারপর আর ফ্ল্যাট দিচ্ছে না। এটা ঠিক নয়। একজন মানুষ কষ্ট করে টাকা জমিয়ে ফ্ল্যাটের টাকা দেন। কিন্তু এভাবে তার টাকা নিয়ে, তারপর আর ফ্ল্যাট না দিলে চলবে না। আমাদের কাছে এমন অনেক অভিযোগ আসছে। এগুলির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

মুখ্যমন্ত্রী এদিন মালদহ, মুর্শিদাবাদের নির্মাণকর্মীদেরও প্রশংসা করেন। তিনি বলেন, এই জেলার কর্মীরা নির্মাণ কাজে অত্যন্ত দক্ষ। তাঁরা অনেক সময়ে বেশি টাকা উপার্জনের জন্য তাঁরা বাইরে যান। বাইরে টাকা বেশি। কিন্তু সেখানে গিয়ে সুরক্ষা, নিশ্চয়তা থাকে না। 
 

Advertisement

Advertisement