scorecardresearch
 

West Bengal Recruitment Scam: কার আদেশে পার্থকে ফাইল পাঠাতেন? প্রাক্তন শিক্ষা সচিব মণীশ জৈনকে ফের CBI-তলব

নিয়োগ দুর্নীতি মামলায় তৎকালীন শিক্ষাসচিব মণীশ জৈনকে ফের তলব করল সিবিআই। আগামীকাল বৃহস্পতিবার তাঁকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
নিয়োগ দুর্নীতি মামলায় তৎকালীন শিক্ষাসচিব মণীশ জৈনকে ফের তলব করল সিবিআই নিয়োগ দুর্নীতি মামলায় তৎকালীন শিক্ষাসচিব মণীশ জৈনকে ফের তলব করল সিবিআই
হাইলাইটস
  • বৃহস্পতিবার তাঁকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে
  • নিয়োগ দুর্নীতিকাণ্ডে এর আগেও এক বার সিবিআই জিজ্ঞাসাবাদ করেছিল এই আমলাকে

নিয়োগ দুর্নীতি মামলায় তৎকালীন শিক্ষাসচিব মণীশ জৈনকে ফের তলব করল সিবিআই। আগামীকাল বৃহস্পতিবার তাঁকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দাবি ছিল, তিনি কিছু জানেন না। নিয়োগ সংক্রান্ত যাবতীয় ফাইলে সই করতে বলতেন মণীশ জৈন। কাদের নির্দেশ ফাইলে সই করতে বলতেন মণীশ জৈন ? সূত্রের খবর, সেটাই জানতে চাইছে সিবিআই। সেই কারণেই প্রাক্তন শিক্ষাসচিবকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে এর আগেও এক বার সিবিআই জিজ্ঞাসাবাদ করেছিল এই আমলাকে। সিবিআই সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির তদন্তে মণীশের সম্পর্কে নতুন কিছু তথ্য হাতে এসেছে তদন্তকারীদের। সেগুলির ভিত্তিতেই জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করেছে যে তিনি শিক্ষা দফতরের মন্ত্রী থাকলেও নিয়োগ সংক্রান্ত বিষয়ে কোনও সিদ্ধান্ত নিতেন না। মণীশ জৈন তাঁর কাছে নিয়োগ সংক্রান্ত যে ফাইল পাঠাতেন, তাতে তিনি সই করে দিতেন। তাহলে মণীশ যদি নিয়োগ সংক্রান্ত ফাইল তৎকালীন শিক্ষামন্ত্রীকে পাঠিয়ে থাকেন, তবে কাদের নির্দেশে তিনি তা করতেন, তা খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করছেন সিবিআইয়ের তদন্তকারীরা। এক্ষেত্রে বড় কোনও মাথার নাম সামনে আসতে পারে।

আরও পড়ুন

জানুয়ারি মাসে বিকাশ ভবনে হানা দিয়েছিল সিবিআই। ওই দিন মণীশ জৈনের ঘরেও যান সিবিআই আধিকারিকরা। তাঁকে কিছু সময় ধরে জিজ্ঞাসাবাদও করা হয়। সেই সঙ্গে সংগ্রহ করা হয় প্রয়োজনীয় নথিপত্রও।

 

Advertisement