scorecardresearch
 

Narada Scam : অবশেষে জামিন ফিরহাদ-সুব্রত-মদন-শোভনের

নারদকাণ্ডে ধৃত ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), মদন মিত্র (Madan Mitra) এবং শোভন চট্টোপাধ্যায়কে (Sovan Chatterjee) জামিন দিল বিশেষ সিবিআই আদালত। ৫০ হাজার টাকার বন্ডে তাঁদের জামিন মঞ্জুর করেছেন বিচারক অনুপম মুখোপাধ্যায়।

Advertisement
অবশেষে জামিন পেলেন ৪ নেতা অবশেষে জামিন পেলেন ৪ নেতা
হাইলাইটস
  • জামিন পেলেন নারদকাণ্ডে ধৃতরা
  • ৫০ হাজার টাকা বন্ডের বিনিময়ে জামিন
  • জামিন মঞ্জুর বিশেষ সিবিআই আদালতের

দিনভর দীর্ঘ টানাপোড়েন, রাজনৈতিক চাপানউতোর ও বিক্ষোভের পর নারদকাণ্ডে ধৃত ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), মদন মিত্র (Madan Mitra) এবং শোভন চট্টোপাধ্যায়কে (Sovan Chatterjee) জামিন দিল বিশেষ সিবিআই আদালত। ৫০ হাজার টাকার বন্ডে তাঁদের জামিন মঞ্জুর করেছেন বিচারক অনুপম মুখোপাধ্যায়। 

এই রায় প্রসঙ্গে তৃণমূলের আইনজীবী নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee) বলেন, "যদি কেউ ঘুষ চায় এবং তা দেওয়া হয়, তবেই তা প্রিভেনশান অফ কোরাপশান আইনের আওতায় পড়ে। কিন্তু যদি কেউ শুধু টাকা দিয়ে চলে যায় তাহলে তা ওই আইনের আওতায় পড়ে না।" তিনি আরও বলেন, "কোভিড পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে অপ্রয়োজনীয় ভাবে কাউকে আটক করতে পারবে না পুলিশ।" একইসঙ্গে কল্যাণ আরও দাবি করেন, "মিনিস্টার অফ কাউন্সিলের পরামর্শ ছাড়া রাজ্যপাল স্বাধীনভাবে কোনও অনুমতি দিতে পারেন না। রাজ্যপালের অনুমতি দেওয়ার সেই ক্ষমতা নেই।" এক্ষেত্রে সিবিআই 'ব্যাকডোর পলিসি' ব্যবহার করছে এবং রাজ্যপাল তাতে ইন্ধন দিচ্ছেন বলেও মন্তব্য করেন তৃণমূলের এই আইনজীবী নেতা। 

প্রসঙ্গত নারদ মামলায় মঙ্গলবারই তৃণমূলের ৩ বিধায়ক ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় ও মদন মিত্র এবং প্রাক্তন তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। এই ঘটনার পর উত্তাল হয়ে ওঠে বঙ্গ রাজনীতি। নিজাম প্যালেসে হাজির হন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে সিবিআই-এর আধিকারিকদের মুখ্যমন্ত্রী বলেন, "মন্ত্রী বিধায়কদের গ্রেফতার করা হলে আমাকেও গ্রেফতার করতে হবে।" একইসঙ্গে ফিরহাদ সুব্রতদের গ্রেফতার করা হলে শুভেন্দু অধিকারী, মুকুল রায়কে ছাড় দেওয়া হল কেন সেই প্রশ্নও তোলা হয় তৃণমূলের পক্ষ থেকে।

এদিকে এই ঘটনার প্রতিবাদে সিবিআই-এর দফতরের বাইরে জমা হন প্রচুর পরিমান তৃণমূল কর্মী সমর্থক। ইট, পাটকেল, জলের বোতল ছোঁড়া হয় বলে অভিযোগ। পালটা লাঠিচার্জেও কয়েকজনের আহত হওয়ার অভিযোগ উঠেছে। অন্যদিকে রাজভবনের উত্তর গেটের সামনেও বিক্ষোভ দেখান তৃণমূলের কর্মী সমর্থকরা। আর তৃণমূলের এই বিক্ষোভের প্রেক্ষিতে ট্যুইটারে কড়া প্রতিক্রিয়া দেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।  

Advertisement


 

Advertisement