scorecardresearch
 

Buddhadeb Bhattacharjee:আজ বুদ্ধদেবের হাসপাতাল থেকে ছুটি, এবার হোম কেয়ারে প্রাক্তন মুখ্যমন্ত্রী

ভাল আছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর শারীরিক অবস্থা একেবারে স্থিতিশীল। তাই আজ হাসপাতাল থেকে বালিগঞ্জের পাম অ্যাভিনিউয়ের বাড়িতে ফিরছেন তিনি।

Advertisement

ভাল আছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী  বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর শারীরিক অবস্থা একেবারে স্থিতিশীল। তাই আজ  হাসপাতাল থেকে বালিগঞ্জের পাম অ্যাভিনিউয়ের বাড়িতে ফিরছেন তিনি। যদিও এই বিষযে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে মেডিক্যাল বোর্ডের বৈঠকের পরেই।  চিকিৎসকরা জানিয়েছেন, বাড়ি ফিরলেও বুদ্ধদেব ভট্টাচার্যকে  বাইপ্যাপ ও রাইলস টিউব পরানো থাকবে। 

উঠে দাঁড়াচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী
ফুসফুসে সংক্রমণ এখন নেই প্রাক্তন মুখ্যমন্ত্রীর। খুব ভালো আছেন তিনি । গান শুনছেন হাসপাতালের কেবিনে। উঠে দাঁড়াচ্ছেন মাঝেমাঝে। হাসপাতাল তাদের মেডিক্যাল বুলেটিনে জানিয়েছে, মাঝে কিছুক্ষণ সময় বেড থেকে নেমে হাঁটাচলাও করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর শরীর এখন অনেকটাই সুস্থ। শুধু কিছুক্ষণ অন্তর নিতে হচ্ছে বাইপ্যাপ ভেন্টিলেশন, অবশ্য বাড়িতেও তাঁকে এই কাজটি করতে হয়। এখন পুরোপুরি সংক্রমণমুক্ত তিনি। রক্ত পরীক্ষার সমস্ত রিপোর্ট সন্তোষজনক। খেতে হচ্ছে না অ্যান্টিবায়োটিকও।তাই বুধবারই তাঁকে বাড়ি ফেরার ছুটি দিচ্ছেন  চিকিৎসকরা।

বাড়িতেও চিকিৎসা চলবে
হাসপাতালের তরফে  জানানো হয়েছে, বাড়িতে যাওয়ার পরেও বুদ্ধদেব ভট্টাচার্যের  চেস্ট ফিজিওথেরাপিসহ অন্যান্য চিকিৎসা প্রক্রিয়া চলবে। সেজন্য হাসপাতালের প্রশিক্ষিত চিকিৎসা কর্মী ও চিকিৎসকরা তাঁর বাড়িতে যাবেন। প্রসঙ্গত, মঙ্গলবার প্রাক্তন মুখ্যমন্ত্রীর পাম অ্যাভিনিউর বাড়িতে যায় উডল্যান্ডস হাসপাতালের ৪ সদস্যের হোম কেয়ার টিম। বাড়িতে চিকিৎসার ব্যবস্থাপনা খতিয়ে দেখেন তাঁরা।

আরও পড়ুন

Advertisement