scorecardresearch
 

Heavy Raining Till 3 August: ৩ অগাস্ট পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলায়? বড় আপডেট

West Bengal Weather Forecast: হাওয়া অফিস জানিয়েছে, ৩১ জুলাইয়ের কাছাকাছি সময়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং পার্শ্ববর্তী এলাকায় একটি চক্রবৎ ঘূর্ণাবর্তের তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। মৌসুমী অক্ষরেখা এই মুহূর্তে কাঁথি অতিক্রম করে বঙ্গোপসাগরে মিলিয়ে গিয়েছে।

Advertisement
পশ্চিমবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস পশ্চিমবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস
হাইলাইটস
  • ৩১ জুলাইয়ের কাছাকাছি সময়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং পার্শ্ববর্তী এলাকায় একটি চক্রবৎ ঘূর্ণাবর্তের তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • এর ফলে পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় আগামী ৭ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা।

অগাস্টের শুরুতেই রাজ্যে বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তারা জানাল, ৩১ জুলাই চক্রবৎ ঘূর্ণিঝড়ের কারণে বৃষ্টি হতে পারে এ রাজ্যে। ৩ অগাস্ট পর্যন্ত বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। এক নজরে দেখে নিন কোন কোন দিন কোথায় ভারী বৃষ্টির সম্ভাবনা-  

হাওয়া অফিস জানিয়েছে, ৩১ জুলাইয়ের কাছাকাছি সময়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং পার্শ্ববর্তী এলাকায় একটি চক্রবৎ ঘূর্ণাবর্তের তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। মৌসুমী অক্ষরেখা এই মুহূর্তে কাঁথি অতিক্রম করে বঙ্গোপসাগরে মিলিয়ে গিয়েছে। অর্থাৎ মৌসুমী অক্ষরেখার অনুকূল অবস্থানের কারণে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে পশ্চিমবঙ্গে।  এর ফলে পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় আগামী ৭ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা।

২৯ জুলাই, সোমবার ভারী বৃষ্টিপাতের সতর্কতা বার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, পূর্ব বর্ধমান, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। এছাড়াও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কতা বার্তা রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান এবং পুরুলিয়ায়।

আরও পড়ুন

৩০ জুলাই, মঙ্গলবার পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, নদীয়া, হুগলি, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানে।

৩১ জুলাই, বুধবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ওই দিন উত্তরবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির সতর্কতা বার্তা রয়েছে দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুর জেলায়।

১ এবং ২ অগাস্ট বৃহস্পতিবার এবং শুক্রবার পশ্চিমবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টিপাতের সতর্কতা বার্তা দেওয়া হয়েছে পূর্ব বর্ধমান, নদিয়া, হুগলি এবং দুই ২৪ পরগনা, দার্জিলিং এবং কালিম্পঙে। 

Advertisement

৩ অগাস্ট, শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement