scorecardresearch
 

Abhijit Gangopadhyay : মুখ্যমন্ত্রীর বই কিনবেন? বইমেলায় যা বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতায় পৌঁছতেই তাঁকে দেখতে ভিড় জমান উৎসাহী মানুষ। এমনকী কিছু চাকরি প্রার্থীকেও এদিন উপস্থিত থাকতে দেখা যায় সেখানে। প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিভিন্ন নির্দেশ ও মন্তব্য সাম্প্রতিককালে তোলপাড় ফেলে দিয়েছে গোটা রাজ্যজুড়ে। তাঁর দিকে তাকিয়েই ফের একবার নতুন করে নিয়োগ পত্র পাওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছেন চাকরি প্রার্থীরাও।

Advertisement
বইমেলা ঘুরে দেখলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বইমেলা ঘুরে দেখলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • বইমেলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়
  • কিনলেন বেশকিছু বই
  • বিচারপতিকে দেখতে ভিড় জনতার

কলকাতা বইমেলায় (Kolkata International Book Fair 2023) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতা বইমেলা দেখা গেল বিচারপতিকে। এদিন বেশকিছু বই কেনেন তিনি। এমনকী বইমেলায় আবার এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বই কিনবেন বলেও এদিন জানান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন তাঁকে দেখতে উৎসাহী মানুষের ভিড় জমে যায়। 

এদিন বইমেলা ঘুরে দেখেন বিচারপতি (High Court Justice) অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি ভবিষ্যতে বই লিখবেন কিনা, সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে বিচারপতি জানান, তাঁর ইচ্ছে আছে। সেখানে তাঁর অভিজ্ঞতার কিছু কথা থাকবে বলেও জানান বিচারপতি। একইসঙ্গে এদিন সাংবাদিকদের আরও এক প্রশ্নের উত্তরে বিচারপতি বলেন, "ভগবান যদি কেউ থাকেন, কেউ থাকে, সেটা হচ্ছে ভারতবর্ষের সংবিধান এবং ভারতবর্ষের আইন"। পরে তাঁকে মুখ্যমন্ত্রীর বই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "আমি লক্ষ্য করিনি, কালকে হয়তো আসব এবং কিনবও"। 

বৃহস্পতিবার সন্ধ্যায় সল্টলেকের বইমেলা প্রাঙ্গণে আসেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রসঙ্গত, কিছুদিন আগে খিদিরপুরের এক অনুষ্ঠানে গিয়ে তিনি বলেছিলেন, "আমাকে মার্জনা করবেন। কিন্তু, বিভিন্ন গ্রন্থাগারে এমন অখাদ্য বই সরবরাহ করা হচ্ছে, কোনও মনুষ্য সন্তান সেই বই পড়ে না। সম্পূর্ণ পরিকল্পিতভাবে সেই বই সরবরাহ করা হয়, সেই বই কিনতে বাধ্য করা করা হয়"। তিনি আরও বলেন,"কবিতার বইয়ের প্রথম লাইন যদি 'এপাং ওপাং ঝপাং' বা 'আমরা সবাই ড্যাং ড্যাং' হয় তবে সেই বই কি কেউ পড়বে? আমার তো মনে হয় না কেউ পড়বে বলে।"

এদিকে এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতায় পৌঁছতেই তাঁকে দেখতে ভিড় জমান উৎসাহী মানুষ। এমনকী কিছু চাকরি প্রার্থীকেও এদিন উপস্থিত থাকতে দেখা যায় সেখানে। প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিভিন্ন নির্দেশ ও মন্তব্য সাম্প্রতিককালে তোলপাড় ফেলে দিয়েছে গোটা রাজ্যজুড়ে। তাঁর দিকে তাকিয়েই ফের একবার নতুন করে নিয়োগ পত্র পাওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছেন চাকরি প্রার্থীরাও।

Advertisement

আরও পড়ুন - হাওড়ার পর এবার শিয়ালদায় বাতিল বহু লোকাল ট্রেন, রইল তালিকা

 

Advertisement