scorecardresearch
 

Shah-Nadda in Bengal: ২৪-এর লক্ষ্যে গভীর রাতে শহরে শাহ-নাড্ডা, আজ দিনভর কর্মসূচি, যাচ্ছেন কালীঘাটেও

ন্যাশনাল লাইব্রেরিতে আজ বঙ্গ বিজেপির গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। আর তাতে যোগ দিতেই গভীর রাতে শহরে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। বলাই যায়, বছর শেষ হওয়ার আগেই বঙ্গে লোকসভা ভোটের প্রস্তুতি শুরু করে দিল বিজেপি। সোমবার গভীর রাতে কলকাতায় পা রাখেন শাহ ও নাড্ডা।

Advertisement
Shah-Nadda in Bengal Shah-Nadda in Bengal

ন্যাশনাল লাইব্রেরিতে আজ বঙ্গ বিজেপির গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। আর তাতে যোগ দিতেই গভীর রাতে শহরে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। বলাই যায়, বছর শেষ হওয়ার আগেই বঙ্গে  লোকসভা ভোটের প্রস্তুতি শুরু করে দিল বিজেপি। সোমবার গভীর রাতে কলকাতায় পা রাখেন শাহ ও নাড্ডা। 

সোমবার রাত প্রায় ১২.৪০ মিনিটে বিশেষ বিমানে দমদম বিমানবন্দরে এসে  পৌঁছন অমিত শাহ।  তাঁর সঙ্গেই বিশেষ বিমানে কলকাতায় আসেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও। অত রাতেও বিমানবন্দরে কেন্দ্রীয় বিজেপির  দুই শীর্ষ নেতাকে স্বাগত জানাতে ঢাক, ঢোল নিয়ে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির নেতা-কর্মীরা৷ বিমানবন্দরে শাহকে স্বাগত জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ছিলেন বিধায়ক অগ্নিমিত্রা পালও। বিমানবন্দর থেকে সরাসরি নিউ টাউনের হোটেলে পৌঁছন অমিত শাহ এবং জে পি নাড্ডা৷ সেখানেই রাত্রিবাস করেন দুজনে।

 লোকসভা ভোটের আগে দলের দিশা ঠিক করতেই দুই শীর্ষ নেতার একসঙ্গে বঙ্গ সফর বলে মনে করা হচ্ছে।  সকাল থেকেই কলকাতায় একের পর এক কর্মসূচি রয়েছে শাহ ও নাড্ডার। সকালে বড়বাজারের একটি গুরুদ্বারে যাবেন তাঁরা। এরপর যাবেন কালীঘাট মন্দিরে। সেখান থেকে হোটেলে ফিরে বঙ্গ বিজেপির নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ এবং জেপি নাড্ডা। প্রায় ৩ ঘণ্টা বৈঠকের পর ন্যাশনাল লাইব্রেরিতে যাবেন দুই নেতা। সেখানে বৈঠক করে এদিনই দিল্লিতে ফেরার কথা তাঁদের। 

আরও পড়ুন

প্রসঙ্গত, গত মাসের শেষ দিকেই কলকাতায় এসে ধর্মতলায় সভা করে গিয়েছিলেন অমিত শাহ৷ তারপর একমাসের মধ্যে ফের একবার কলকাতায় পা রাখছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। শাহ এবং নড্ডা রাজ্য নেতাদের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে বসবেন এদিন দুপুর সওয়া ১২টা নাগাদ। নিউ টাউনের যে হোটেলে তাঁরা সোমবার রাত্রিবাস করলেন, সেখানেই দুপুরে ডাকা হয়েছে রাজ্য বিজেপির কোর কমিটির সদস্যদের। মধ্যাহ্নভোজ এবং বৈঠক চলার কথা বেলা তিনটে পর্যন্ত। এর পর শাহ এবং নড্ডা চলে যাবেন জাতীয় গ্রন্থাগারে। সেখানে বৈঠক শুরু সাড়ে তিনটে থেকে। এক ঘণ্টার ওই বৈঠকে শুধু দলের নেতা নয়, শাহ ও নড্ডা কথা বলবেন সমাজমাধ্যমে ‘প্রভাবী’ (ইনফ্লুয়েন্সার) বিজেপি সমর্থকদের সঙ্গেও। 

Advertisement

Advertisement